সিলেটমঙ্গলবার , ৩০ মে ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

শিগগিরই অনলাইন গণমাধ্যম নীতিমালা মন্ত্রিসভায় উঠছে

Ruhul Amin
মে ৩০, ২০১৭ ২:৫৭ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট:
আগামী ১৫ দিনের মধ্যে অনলাইন গণমাধ্যম নীতিমালা মন্ত্রিপরিষদ সভায় উঠবে। বললেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। রোববার দুপুরে প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশের (পিআইবির) সম্মেলন কক্ষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
ইনু বলেন, এরইমধ্যে প্রায় ১৮শ’ অনলাইন নথিভুক্ত করার আবেদন করেছে। এর বাইরেও অনেক অনলাইন রয়েছে। সেগুলোকেও নীতিমালার অধিনে আনা হবে।

বর্তমানে অনলাইন গণমাধ্যমগুলোর বেশিরভাগই কোনো নিয়মনীতি তোয়াক্কা করে না। তারা যা ইচ্ছে তাই লিখে যাচ্ছে। সেই জন্যে ৩৫ টি অনলাইন সাময়িক স্থগিত করা হয়েছে।

তিনি বলেন, সরকার গণমাধ্যমকে প্রতিষ্ঠানের আওতায় আনছে। অপ্রোয়োজনীয় বিষয়গুলো বাতিল করবে। এরইমধ্যে আমরা সম্প্রচার নীতিমালা তৈরি করেছি। অনলাইন নীতিমালাও দ্রুত সময়ের মধ্যে হয়ে যাবে।

তথ্যমন্ত্রী বলেন, বর্তমান সরকারের সময় দেশের কোনো গণমাধ্যম হুমকিতে নেই। প্রাতিষ্ঠানিকীকরণ করতে গিয়েও কোনো গণমাধ্যম চাপে নেই। কারণ এখন সাংবাদিকরা সরকারের বিভিন্ন দুর্নীতি নিয়ে লিখতে পারে। কোনো প্রকার বাধা দেয়া হয় না।

গণমাধ্যমের কোনো সাংঘর্ষিক আইন যেনো পার্লামেন্টে না যায় সে দিকে সবাইকে খেয়াল রাখতে হবে। সাংবাদিকদের মৌলিক অধিকার রক্ষায় নতুন আইন তৈরি করা হবে। সাইবার অপরাধ বন্ধে সাইবার প্রতিরোধ আইন নামে একটি খসড়া তৈরি করা হচ্ছে।