সিলেটবুধবার , ৩১ মে ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

তথ্য প্রযুক্তি আইনের মামলায় সিলেটের ৪ ব্যবসায়ী কারাগারে

Ruhul Amin
মে ৩১, ২০১৭ ৮:৩২ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:
ফেসবুকে মানহানিকর বক্তব্য প্রচারের অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় সিলেট সিটি মার্কেটের ৪ ব্যবসায়ীকে কারাগারে পাঠানো হয়েছে। মঙ্গলবার (৩০ মে) দুপুর ১২টায় সিলেটের মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরো তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। কোর্ট ইন্সপেক্টর আবুল হাসেম এ তথ্য নিশ্চিত করেছেন।
কারাগারে পাঠানো আসামীরা হচ্ছেন- বোখারা মিডিয়ার স্বত্বাধিকারী আবুল কালাম আজাদ, শাহজালাল সিটিপির ম্যানেজার সাইফ রহমান, কাতিব মিডিয়ার কর্মচারী আমজাদুস সামাদ উজ্জল ও এহসান বিন ছিদ্দিক।
গত ১৬ মে সিলেট কোতোয়ালি মডেল থানায় মদিনা মার্কেটের ব্যবসায়ী বদরুল বিন আফরুজ সিটি মার্কেটের ৬ মুদ্রণ ব্যবসায়ীর বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা করেন।
মামলার এজাহারে বলা হয়, মদিনা মার্কেটের সিসি ক্যামেরা ও পেইন্টিং ব্যবসায়ী বদরুল বিন আফরুজের কাছ থেকে সিটি মার্কেটের ইনাম বিন সিদ্দিক সিসি ক্যামেরা ও পুরাতন থাইয়ের মালামাল ক্রয় করেন। কিন্তু টাকা দিতে বিলম্ব করায় তার সঙ্গে বিরোধ বাধে। স্থানীয় লোকজনের সহায়তায় কিছু টাকা উদ্ধার হলেও ১০ হাজার টাকা পাওনা থেকে যায়। এই পাওনা টাকা নিয়ে তিক্ততার জের ধরে ইনাম বিন সিদ্দিক ও তার সঙ্গীরা বদরুলের বিরুদ্ধে ফেসবুকে মানহানিকর বক্তব্য প্রচার শুরু করেন। ৭ মে বিষয়টির প্রতিকার চেয়ে বদরুল সিলেট কোতোয়ালি থানায় জিডি করেন। জিডির পরও একের পর এক মানহানিকর স্ট্যাটাস দেওয়া অব্যাহত থাকায় ১৬ মে তিনি মামলা দায়ের করেন। ১৮ মে মামলার দুই আসামি ইনাম বিন সিদ্দিক ও শাহ আনহার ইসলামকে পুলিশ গ্রেফতার করে। ২১ মে আসামিরা আদালত থেকে জামিন পান।
গতকাল মঙ্গলবার মামলার অপর ৪ আসামি আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত তাদের জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।