সিলেটশুক্রবার , ২ জুন ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

নগ্নতার অভিযোগে ‘আল্লাহ মেহেরবান’ গান প্রত্যাহার

Ruhul Amin
জুন ২, ২০১৭ ১১:৫৩ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট:

শুক্রবার সন্ধ্যায় প্রকাশিত হয় ‘বস-২’ সিনেমার গান ‘আল্লাহ মেহেরবান’। সুফিয়ানা ধাঁচের গানটিতে পোশাকের কারণে গান প্রকাশের পর থেকেই সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে ব্যাপক সমালোচনার মুখে পড়ে জিৎ ও নুসরাত ফারিয়া অভিনীত গানটি। অবশেষে নিজেদের ইউটিউব চ্যানেল থেকে গানটি সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেয় ‘বস-২’ সিনেমার বাংলাদেশ অংশের প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া।

 

গানটি সরিয়ে নেওয়া প্রসঙ্গে গ্লিটজকে মঙ্গলবার দুপুরে জাজ মাল্টিমিডিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা আলিমুল্লাহ খোকন বলেন, “একেবারেই ব্যক্তিগত কারণে আমাদের প্রতিষ্ঠানের ইউটিউব চ্যানেল থেকে গানটি সরিয়ে নেওয়া হয়েছে। এর চেয়ে বেশি কিছু বলা আমার পক্ষে সম্ভব নয়।”

গান প্রকাশের পরে বিতর্ক শুধুমাত্র সামাজিক যোগাযোগের মাধ্যমেই সীমাবদ্ধ থাকে নি। ইউটিউব থেকে গানটি সরিয়ে নিতে রবিবার প্রযোজনা প্রতিষ্ঠানে লিগ্যাল নোটিশ পাঠায় সুপ্রিম কোর্টের আইনজীবী মো. আজিজুল বাশার।

নোটিশে তিন দিনের মধ্যে গানটি ইউটিউবসহ সব মাধ্যম থেকে অপসারণ ও অপসারণ করার আগ পর্যন্ত গানটি প্রদর্শন বন্ধ রাখার দাবি করেন তিনি। অন্যথায় জাজ মাল্টিমিডিয়ার বিরুদ্ধে ‘আইন অনুযায়ী ব্যবস্থা’ নেওয়া হবে বলে তিনি সতর্ক করেন।

মাত্র কয়েক ঘন্টার ব্যাবধানে গানটি সরানোর ব্যাপারে জাজ মাল্টিমিডিয়াকে আরেকটি লিগ্যাল নোটিশ পাঠায় আরেক আইনজীবী রাজিন আহমেদ।

জাজ মাল্টিমিডিয়ায় ‘আল্লাহ মেহেরবান’ গানটিকে ঘিরে দুই দফা লিগ্যাল নোটিশ পাঠানোর খবর রবিবার থেকে সকল গণমাধ্যমে গুরুত্বের সঙ্গে প্রচারিত হলেও কোনো উকিল নোটিশ পাননি জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ। একইদিন সন্ধ্যায় গ্লিটজকে তিনি এমনটাই জানিয়েছিলেন।

তবে দুই আইনজীবির লিগ্যাল নোটিশ প্রেরণের পরে ও মো. আজিজুল বাশারের পাঠানো লিগ্যাল নোটিশের বেঁধে দেওয়া তিনদিন সময় অতিক্রান্ত হওয়ার আগেই বিতর্কিত গানটি সরিয়ে নিয়েছে জাজ মাল্টিমিডিয়া।

অন্যদিকে ‘বস-২’ সিনেমার গান ‘আল্লাহ মেহেরবান’ জাজ মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেল থেকে প্রত্যাহার করা হলেও কলকাতার নায়ক জিৎ-এর নিজস্ব ইউটিউব চ্যানেল গ্রাসরুট এন্টারটেইনমেন্টে এখনও দেখা যাচ্ছে। মঙ্গলবার বিকেল সাড়ে ৪টা পর্যন্ত গানটি ১০ লক্ষ ৬৯ হাজার ৮৭৩ বার দেখা হয়েছে।

জাজ মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেলে প্রকাশের পরে গানটি নজিরবিহীন ডিসলাইকের কবলে পড়ে। যদিও জিৎ-এর গ্রাসরুট এন্টারটেইনমেন্টস চ্যানেলে গানটি প্রকাশের পরে প্রাথমিকভাবে লাইকের পরিমাণ রবিবার পর্যন্ত বেশি ছিলো। কিন্তু মঙ্গলবার বিকেলে এই চ্যানেলেও গানটিতে নজিরবিহীন ডিসলাইক দেখা গিয়েছে।

‘আল্লাহ মেহেরবান’ গানের কথা লিখেছেন প্রাঞ্জল। গানটিতে কন্ঠ দিয়েছেন নাকাশ আজিজ ও জোনিতা গান্ধী। আর সংগীত পরিচালনার কাজটি করেছেন জিৎ গাঙ্গুলি। গানটির কোরিওগ্রাফি করেছেন নির্মাতা বাবা যাদব নিজেই।

সিনেমায় জিৎ ও ফারিয়া ছাড়াও আরও অভিনয় করেছেন শুভশ্রী গাঙ্গুলি, ইন্দ্রনীল সেনগুপ্ত, কৌশিক সেন প্রমুখ। ২০১৩ সালে মুক্তিপ্রাপ্ত জিৎ এর সুপারহিট সিনেমা ‘বস’ এর সিক্যুয়ালে নির্মিত হয়েছে সিনেমা ‘বস-২’। সিনেমাটি নির্মাণ করেছেন কলকাতার নির্মাতা বাবা যাদব।

‘বস-২’ সিনেমাটি প্রযোজনা করেছেন বাংলাদেশের প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার সুপারস্টার জিৎ এর প্রযোজনা প্রতিষ্ঠান জিতস ফিল্মওয়ার্কস লিমিটেড। সিনেমাটি আসছে ঈদুল ফিতরে বাংলাদেশে মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

–বিডিনিউজ