সিলেটবৃহস্পতিবার , ৮ জুন ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

এ বন্ধন থাকুক চির অটুট

Ruhul Amin
জুন ৮, ২০১৭ ৩:৫৫ অপরাহ্ণ
Link Copied!

মুহাম্মদ রুহুল আমীন নগরী,সিলেট রিপোর্ট: পানি কিছুটা গড়িয়ে গেলেও সময়মতোই বন্ধুত্বের পরিচয় দিলেন বদরুল বিন আফরুজ। তুচ্ছঘটনার জেরধরে কযেকবন্ধুর বিরুদ্ধে থানায় জিডির কারণে তথ্যপ্রযুক্তি আইনের মামলায় হাজত খানায় যেতো হলো একসময়ের চলার সাথীদের। অবশেষে নিজেদের মধ্যে আপোস মিমাংসার ফলে সেই কারাবাসের বন্ধুদের গলায় পুষ্পমাল্য দিয়ে বন্ধুত্বের প্রমান দিলেন বদরুল।আপোস মিমাংসার বিষটির সত্যতা স্বীকার করে বদরুল বিন আফরোজ সিলেট রিপোর্টকে জানান, বিশিষ্ট ব্যবসায়ী লিলু মিয়া ও মাওলানা আলাউদ্দীনসহ আরো ‘যারা সমস্যা সমাধানে ভূমিকা রেখেছেন তাদের সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি।

থানা ও কোর্ট সুত্রমতে, গত ১৬ মে সিলেট কোতোয়ালি মডেল থানায় মদিনা মার্কেটের ব্যবসায়ী বদরুল বিন আফরুজ সিটি মার্কেটের ৬ মুদ্রণ ব্যবসায়ীর বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা করেন। মামলার এজাহারে বলা হয়, মদিনা মার্কেটের সিসি ক্যামেরা ও পেইন্টিং ব্যবসায়ী বদরুল বিন আফরুজের কাছ থেকে সিটি মার্কেটের ইনাম বিন সিদ্দিক সিসি ক্যামেরা ও পুরাতন থাইয়ের মালামাল ক্রয় করেন। কিন্তু টাকা দিতে বিলম্ব করায় তার সঙ্গে বিরোধ বাধে। স্থানীয় লোকজনের সহায়তায় কিছু টাকা উদ্ধার হলেও ১০ হাজার টাকা পাওনা থেকে যায়। এই পাওনা টাকা নিয়ে তিক্ততার জের ধরে ইনাম বিন সিদ্দিক ও তার সঙ্গীরা বদরুলের বিরুদ্ধে ফেসবুকে মানহানিকর বক্তব্য প্রচার শুরু করেন। ৭ মে বিষয়টির প্রতিকার চেয়ে বদরুল সিলেট কোতোয়ালি থানায় জিডি করেন। জিডির পরও একের পর এক মানহানিকর স্ট্যাটাস দেওয়া অব্যাহত থাকায় ১৬ মে তিনি মামলা দায়ের করেন। ১৮ মে মামলার দুই আসামি ইনাম বিন সিদ্দিক ও শাহ আনহার ইসলামকে পুলিশ গ্রেফতার করে। ২১ মে আসামিরা আদালত থেকে জামিন পান।এপরে ৩০ মে  মঙ্গলবার দুপুর ১২টায় হাজিরা দিতে আদালতে যান,বোখারা মিডিয়ার স্বত্ত্বাধিকারী আবুল কালাম আজাদ, শাহজালাল সিটিপির ম্যানেজার সাইফ রহমান, কাতিব মিডিয়ার কর্মচারী আমজাদুসসামাদ উজ্জল ও এহসান বিন ছিদ্দিক। এসময় সিলেটের মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরো তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। সর্বশেষ (৭ জুন) বুধবার আদালত (উভয়পক্ষে আপোস মিমাংসার প্রেক্ষিতে) তাদের জামিন মনজুর করলে তারা মুক্তহন।

এদিকে কারামুক্তির পরে বন্ধুদের পুষ্পমাল্যদিয়ে বরণ করেনেন মামলার বাদি বদরুল বিন আফরোজ। অত:পর সন্ধ্যায় নগরীর জিন্দাবাজারের একটি অভিজাত রেষ্টুরেন্টে একই সাথে ইফতার করেন মামলার বাদি-বিবাদী গন।ফলে তাদের মধ্যে আবারো ফিরে এলো পুরনো সেই বন্ধুত্বের । তাদের এই বন্ধুত্ব চির অটুট থাকুক এমনটাই সকলের কাম্য।