সিলেটশুক্রবার , ৭ জুলাই ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

রফিকুল ইসলাম ফেনু কারাগারে

Ruhul Amin
জুলাই ৭, ২০১৭ ১২:২০ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: সিলেটের আলোচিত ব্যবসায়ী রফিকুল ইসলাম ফেনুকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে দায়েরকৃত একটি মামলায় কারাগারে প্রেরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় সিলেট মহানগর দ্বিতীয় আদালতে (এমএম-২) তিনি আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। বিচারক সাইফুল ইসলাম জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণের আদেশ দেন।

অভিযুক্ত রফিকুল ইসলাম ফেনু আর আর ট্রান্সপোর্টের স্বত্ত্বাধিকারী এবং নগরীর পশ্চিম কাজলশাহ ১১৭ নং বাসার বাসিন্দা। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে গত মে মাসে তার বিরুদ্ধে একটি মামলা (নং ১১) করেন ব্যবসায়ী হেলাল উদ্দিন। এর আগে পাওনা টাকা আদায়ে সহযোগীতা চেয়ে সিলেটের জেলা প্রশাসক বরাবরে একটি আবেদন করেছিলেন হেলাল উদ্দিন।

মামলার এজাহারে হেলাল উদ্দিন উল্লেখ করেন- তিনি দীর্ঘদিন ধরে নিজের মালিকানাধীন সফাত উল্লাহ ফিলিং স্টেশনে ব্যবসা পরিচালনা করে আসছেন। রফিকুল ইসলাম ফেনু তার প্রতিষ্ঠান থেকে নগদে-বাকিতে পেট্রোল, ডিজেল, মবিল নেন। লেনদেনের এক পর্যায়ে রফিকুল ইসলাম ফেনুর কাছে ৮৬ লাখ ৬২ হাজার ৮২৭ টাকা পাওয়া থাকে হেলালের। কিন্তু এ টাকা পরিশোধ করতে ফেনু নানারকম ছলচাতুরির আশ্রয় নিয়ে উল্টো আত্মৎসাতের চেষ্টা করেন।

এ বিষয়ে হেলাল উদ্দিন জালালাবাদ থানায় গত ১৭ ফেব্রুয়ারি একটি সাধারণ ডায়রি (নং-৮৬৮) করেন। ডায়রির কথা জানতে পেরে ক্ষিপ্ত হয়ে গত ২ মার্চ রাতে ফেনু হেলালের ব্যবসা প্রতিষ্ঠান সফাত উল্লাহ ফিলিং স্টেশন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার নিজ নামীয় আইডি দিয়ে একটি ভিডিও বার্তার মাধ্যমে কুরুচীপূর্ণ বক্তব্য প্রদান করেন। যা পরের দিন সকালে হেলালের দৃষ্টিগোচর হয়।সিলেটের আলোচিত ব্যবসায়ী রফিকুল ইসলাম ফেনুকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে দায়েরকৃত একটি মামলায় কারাগারে প্রেরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় সিলেট মহানগর দ্বিতীয় আদালতে (এমএম-২) তিনি আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। বিচারক সাইফুল ইসলাম জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণের আদেশ দেন। অভিযুক্ত রফিকুল ইসলাম ফেনু আর আর ট্রান্সপোর্টের স্বত্ত্বাধিকারী এবং নগরীর পশ্চিম কাজলশাহ ১১৭ নং বাসার বাসিন্দা। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে গত মে মাসে তার বিরুদ্ধে একটি মামলা (নং ১১) করেন ব্যবসায়ী হেলাল উদ্দিন। এর আগে পাওনা টাকা আদায়ে সহযোগীতা চেয়ে সিলেটের জেলা প্রশাসক বরাবরে একটি আবেদন করেছিলেন হেলাল উদ্দিন। মামলার এজাহারে হেলাল উদ্দিন উল্লেখ করেন- তিনি দীর্ঘদিন ধরে নিজের মালিকানাধীন সফাত উল্লাহ ফিলিং স্টেশনে ব্যবসা পরিচালনা করে আসছেন। রফিকুল ইসলাম ফেনু তার প্রতিষ্ঠান থেকে নগদে-বাকিতে পেট্রোল, ডিজেল, মবিল নেন। লেনদেনের এক পর্যায়ে রফিকুল ইসলাম ফেনুর কাছে ৮৬ লাখ ৬২ হাজার ৮২৭ টাকা পাওয়া থাকে হেলালের। কিন্তু এ টাকা পরিশোধ করতে ফেনু নানারকম ছলচাতুরির আশ্রয় নিয়ে উল্টো আত্মৎসাতের চেষ্টা করেন। এ বিষয়ে হেলাল উদ্দিন জালালাবাদ থানায় গত ১৭ ফেব্রুয়ারি একটি সাধারণ ডায়রি (নং-৮৬৮) করেন। ডায়রির কথা জানতে পেরে ক্ষিপ্ত হয়ে গত ২ মার্চ রাতে ফেনু হেলালের ব্যবসা প্রতিষ্ঠান সফাত উল্লাহ ফিলিং স্টেশন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার নিজ নামীয় আইডি দিয়ে একটি ভিডিও বার্তার মাধ্যমে কুরুচীপূর্ণ বক্তব্য প্রদান করেন। যা পরের দিন সকালে হেলালের দৃষ্টিগোচর হয়।