সিলেটরবিবার , ৯ জুলাই ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সাংবাদিক কাউসার চৌধুরীর অস্ত্রোপচার ও ফেইসবুকে একটি স্ট্যাটাস

Ruhul Amin
জুলাই ৯, ২০১৭ ১:৪১ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: সাংবাদিক কাউসার চেৌধুরীর লিভার ও কিডনি ট্রান্সপ্লান্ট কাল সোমবার শুরু হবে। এ নিয়ে কাউসার চেৌধুরী ফেইসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন। আমরা পাঠকদের জন্যে সেই স্ট্যাটাসটি তুলে ধরলমাম_ মহান আল্লাহ্ তায়ালার উপর ভরসা করে শনিবার সন্ধ্যায় ভারতের উত্তর প্রদেশের নইডার বিশেষায়িত জেপি হসপিটালে ভর্তি হয়েছি , এই হসপিটালেই গত প্রায় তিন মাস ধরে চিকিৎসা নিচ্ছিলাম , আগামীকাল সোমবার সকাল আটটায় আমার লিভার ও কিডনি ট্রান্সপ্লান্ট শুরু হবে , ট্রান্সপ্লান্ট চলবে মঙ্গলবার ভোররাত পর্যন্ত , লিভার ট্রান্সপ্লান্ট বিশেষজ্ঞ সিনিয়র কনসালটেন্ট ডাঃ অভিদিপ চৌধুরী ও কিডনি ট্রান্সপ্লান্ট বিশেষজ্ঞ ডাঃ অমিত কে ডেবরা এবং কিডনি ট্রান্সপ্লান্ট বিশেষজ্ঞ ডাঃ বিজয় কুমার সিনহার নেতৃত্বে হবে প্রায় বাইশ ঘন্টার জটিল এই অপারেশন, ইতিমধ্যে সকল টেস্ট সম্পন্ন হয়েছে। আজ রোববার সকালে ভর্তি হবে দুই ডোনার যারা আমার জীবন রক্ষায় এগিয়ে এসেছেন এবং তাদের কিডনি ও লিভার আমাকে দান করছেন। আমার কঠিন এই দুঃসময়ে প্রিয়তম স্ত্রী সায়েরা বেগম আমার পাশে রয়েছেন, আজ রোববার সকালে সিলেট থেকে এসে পৌছবেন সহকর্মী ও দীর্ঘদিন ধরে যিনি আমার চিকিৎসার জন্য অনেক কষ্ট করছেন মুহাম্মদ তাজ উদ্দিন এবং আমার চিকিৎসার জন্য যে কয়েকজন প্রাণপন চেষ্টা করেছেন তাদের অন্যতম ভাগিনা এডভোকেট শামসুল ইসলাম। অপারেশনসহ সকল টেস্ট এবং প্রায় তিন মাসের ডায়ালেসিসসহ এ পর্যন্ত প্রায় বিয়াল্লিশ লাখ টাকা খরচ হয়েছে – এর মধ্যে কেবল অপারেশন খরচই হল বত্রিশ লাখ টাকা, অপারেশনের পর মোটামুটি সুস্থ হয়ে বাড়ী ফিরতে হলে কমপক্ষে আরো দশ থেকে বারো লাখ টাকার প্রয়োজন , এজন্য সুহৃদ শুভানুধ্যায়ীদের সাহায্য কামনা করছি।
আমার অসুস্থতার খবর পেয়ে প্রথমেই পাশে দাঁড়িয়েছিলেন প্রিয় মামা চট্রগ্রামের ডিসি জিল্লুর রহমান চৌধুরী, একই ভাবে প্রথমেই আমার বাসায় ছুটে এসেছিলেন প্রয়াত নেতা শ্রদ্ধেয় সুরঞ্জিত সেনগুপ্ত। আমি যখন দিকহারা ঠিক তখন লন্ডনে প্রিয় সাংবাদিক ভাইয়েরা ফান্ড রাইজিং করে নতুন করে বাঁচার স্বপ্ন দেখান। এজন্য লন্ডনের প্রবীণ সাংবাদিক মহিব চৌধুরী, তাজ চৌধুরী, মুহাম্মদ জুবায়ের , তাইসির মাহমুদ, ইবরাহিম খলিল, শফিকুল ইসলাম, ব্যবসায়ী মনির আহমেদের নিকট চির কৃতজ্ঞ। চানেল এস’র মাধ্যমে উনারা বিশাল ফান্ড রাইজিং করেন। এছাড়াও লন্ডনের পাভেল ভাই, সফিকুল ভাই, আকিবুল মামা, লিটন ভাই , ইটালির ভাগনা পাভেল ও পারভেজ ভাই, সৌদী আরবের আব্দুল আজিজ মাসুক ভাইর নিকটও কৃতজ্ঞ।
এছাড়াও আমার প্রিয় প্রতিষ্ঠান দৈনিক সিলেটের ডাক এবং দানবীর রাগীব আলী , সিলেট প্রেসক্লাব ও সিলেটের সাংবাদিকবৃন্দ, সিলেটের বিশিষ্টজনেরা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দের নিকট কৃতজ্ঞ।
প্রিয় সহকর্মীরাও আপ্রাণ চেষ্টা করেছেন তাদের মাঝে সিনিয়র সহকর্মী সিরাজুল ইসলাম, মুহাম্মদ তাজ উদ্দিন, মঈন উদ্দিন মনজু, নুর আহমদ ও সাঈদ নোমান অন্যতম। অসুস্থ হওয়ার পর থেকে আজো উনারা আমার চিকিৎসার জন্য আপ্রাণ কাজ করে যাচ্ছেন, আমার ভাগনা এডভোকেট শামসুল ইসলাম, খালাতো ভাই রেজাউল করিম শুয়েব , ভাই সুজনের কষ্টের কমতি নেই, ভাগনা শামসুল – সহকর্মী সিরাজ ভাই- তাজ ভাই ও মনজু ভাই দেশ-বিদেশের সকলের সাথে যোগাযোগ করে চলেছেন।
কুলাউড়ার বাসিন্দা কাওসার আহমদ আব্দুসের অনেক কষ্ট ও চেষ্টার পর আমার ট্রান্সপ্লান্ট হতে যাচ্ছে এজন্য এ ভাইর নিকট বিশেষভাবে কৃতজ্ঞ।
আমার এই কঠিন সময়ের মাঝে গত কয়েক দিন আগে একমাত্র চাচাকে হারিয়েছি যার চেহারাটিও দেখার সুযোগ হয়নি, আমার গর্ভধারিণী মা, প্রিয় ভাই ও বোনেরা আমার জন্য উদ্বিগ্ন হয়ে পড়েছে, তারা কেবল কুরআন খতমসহ নানা ধরনের খতম করে মহান মাবুদের নিকট আমার প্রাণ ভিক্ষা চেয়ে মোনাজাত করছে – আহাজারী করছে , আমার মায়ের চোখের পানি যেন শেষ হচ্ছে না, আমিও মাবুদের নিকট জীবন ভিক্ষা চেয়ে কায়মনোবাক্যে দোয়া করছি , দেশ-বিদেশের অনেক মানুষ আমার জন্য দোয়া করছেন, সকলের দোয়ায় আমি যেন আবারও পুরো সুস্থ হতে পারি , দীর্ঘ এই জঠিল অপারেশনে যেন মনোবল না হারিয়ে আরো সাহসী হই সবার নিকট এই দোয়া চাই , আল্লাহ্ আমাদের সহায় হোন – আমীন ।

⏺ কাউসার চৌধুরী
জেপি হসপিটাল , নইডা
ভারত
09/07/2017