সিলেটরবিবার , ৯ জুলাই ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে পল্লী চিকিৎসক সমিতির সম্মেলনে প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবী

Ruhul Amin
জুলাই ৯, ২০১৭ ১০:৪২ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:
বাংলাদেশ পল্লী চিকিৎসক সমিতির সিলেট বিভাগীয় প্রতিনিধি সম্মেলন ( ৯ জুলাই ) রোববার কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাহিত্য আসর কক্ষে অনুষ্ঠিত হয়।

বিভাগীয় সভাপতি ডা. গোপেন্দ্র আচার্য্যরে সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা. আব্দুর রহিম ও ডা. আব্দুল ওয়াদুদ এর যৌথ সঞ্চালনায় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন পল্লী চিকিৎসক সমিতির কেন্দ্রীয় সভাপতি ডা. সবুজ আলী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সমিতির সিলেট বিভাগীয় সিনিয়র সহ সভাপতি ডা. আক্তার হোসেন, সাংগঠনিক সম্পাদক ডা. বেলাল আহমদ, ডেল্টা স্পেশালাইজ হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক ইকবালুর রহিম খান, বিশিষ্ট শিল্পপতি খুরশেদ আলম, আধুনিক ফার্মার পরিচালক (মার্কেটিং) ডা. সালেহ মোঃ আব্দুর রহমান। বক্তব্য রাখেন জকিগঞ্জ উপজেলা প্রতিনিধি ডা. আব্দুল কাদির, শ্রীমঙ্গল উপজেলা প্রতিনিধি ডা. মামুনুর রশিদ, সিলেট জেলা প্রতিনিধি ডা. মোহাম্মদ জালাল উদ্দিন বাদশা, সুনামগঞ্জ জেলা প্রতিনিধি ডা. মন্জুরুল মা-বুদ, মৌলভীবাজার জেলা প্রতিনিধি ডা. মীর্জা মাহবুবুল আলম, হবিগঞ্জ জেলা প্রতিনিধি ডা. শিবলু আহমেদ তালুকদার, ডা. এম এস রহমান প্রমুখ। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ডা. আজির উদ্দিন ও গীতা পাঠ করেন জকিগঞ্জ উপজেলা প্রতিনিধি ডা. বিভাকর দেশমুখ্য।

সভায় বক্তারা বলেন, পল্লী চিকিৎসদের পেশাগত রেজিস্ট্রেশন বিরোধী বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল আইন-২০১০ এর ১৫(১), ২২(১), ২৯(১) ধারা, উপ-ধারা সংশোধন করে পল্লী চিকিৎসকদের পেশাগত নিবন্ধন প্রদান না করলে এই শাহজালালের মাটি থেকে আন্দোলন শুরু করার হুশিয়ারী উচ্চারণ করেন। বক্তারা আরো বলেন খুনীর হাতে যদি খুনের বিচার দেয়া হয় তবে সুবিচারের পরিবর্তে মামলার আলামত নষ্ট করে ফেলে। ঠিক সেই ভাবে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতির ডিও লেটার কার্যকরী ব্যবস্থা নেয়ার জন্য বিএমডিসি’র রেজিস্টার বরাবর প্রেরণ করায় আশঙ্কা প্রকাশ করা হয়। বিএমডিসি যদি প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নে টালবাহানা করে তাহলে সমুচিৎ জবাব দিতে পল্লী চিকিৎসক সমিতি প্রস্তুত।