সিলেটবুধবার , ১২ জুলাই ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বাসিয়ার অবৈধ স্থাপনা উচ্ছেদ ,বিশ্বনাথের নদীগুলোও রক্ষা করা হবে

Ruhul Amin
জুলাই ১২, ২০১৭ ৯:৫৫ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:
জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান আতাহারুল ইসলাম বলেছেন, ‘দেশ ও জাতির জন্য দেশের সকল নদীর মতো বিশ্বনাথের নদীগুলোও রক্ষা করা হবে। খননের পাশাপাশি দখলমুক্ত করে পূর্বের ন্যায় নদীপথ আবারও উদ্ধার করা হবে। কোন অপশক্তিই নদীর তীরের অবৈধ স্থাপনা রাখতে পারবে না। ভাঙ্গা হবেই সব অবৈধ স্থাপনা। অবৈধ দখলদারদের বিরুদ্ধেও নেওয়া হবে কঠোর ব্যবস্থা।’

তিনি আরোও বলেন, ‘বাসিয়া নদীর তীরে গড়ে উঠা অবৈধ স্থাপনার যে তালিকা প্রশাসন করেছে তাতে কারও কোন বৈধ কাগজপত্র থাকলে প্রশাসনের কাজে জমা দিতে হবে। আর কাউকে কোন সময় দেওয়া হবে না। সর্বোচ্চ দুই মাসের মধ্যেই বাসিয়া নদীর তীরে থাকা সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে হবে। না হলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।’

তিনি বুধবার বিকেল ৪টায় সিলেটের বিশ্বনাথে ‘উপজেলা নদী রক্ষা কমিটি’র বিশেষ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথাগুলো বলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদারের সভাপতিতে উপজেলা বিআরডিবি মিলনায়তনে সভাটি অনুষ্ঠিত হয়। সভায় বক্তারা, বাসিয়া নদী ছাড়াও উপজেলায় থাকা নীলকন্ঠ, চড়চন্ডি, মাটিজুড়া, মাকুন্দা, খাজাঞ্চী নদীসহ সকল নদী উদ্ধার ও পুনঃখনন করার দাবী জানান। এতে বিশ্বনাথে কৃষি ও কৃষকের ব্যাপক উন্নয়ন হবে বলেও সভায় তুলে ধরা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) আবদুল হকের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় নদী রক্ষা কমিশনের সার্বক্ষণিক সদস্য আলা উদ্দিন, সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এএসএম ফেরদৌস, বাপার কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক শরীফ জামিল, বেলার সিলেট বিভাগীয় সম্বন্বয়কারী অ্যাডভোকেট শাহ শাহেদা।

বক্তব্য রাখেন বিশ্বনাথ সদর ইউপির ২নং ওয়ার্ডের মেম্বার ফজর আলী, বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, সাংবাদিক মোসাদ্দিক হোসেন সাজুল, বাচাঁও বাসিয়া ঐক্য পরিষদের আহবায়ক ফজল খান, ব্যবসায়ী আরশ আলী রেজা, খলিলুর রহমান, প্রবাসী হাজী সুনু মিয়া, তাজুল ইসলাম।

এসময় উপজেলা কৃষি কর্মকর্তা আলীনূর রহমান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সোলায়েমান হোসাইন, উপজেলা সুজন’র সাধারণ সম্পাদক মধু মিয়া, উপজেলা সাংস্কৃতিক ঐক্যজোটের সভাপতি সাইদুর রহমান সাঈদ, উপজেলা তালামীজের সাধারণ সম্পাদক হাজী ফয়জুর রহমান, উপজেলা জাতীয় পার্টির সাবেক যুগ্ম আহবায়ক জয়নাল আবেদীন, উপজেলা যুবলীগের আহবায়ক মকদ্দছ আলী, যুবলীগ নেতা শাহ আলম খোকন, ব্যবসায়ী ছাতির মিয়া, আকবর আলী, মতছির আলী, বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ অসিত রঞ্জন দেব, সাংবাদিক আবদুল আহাদ, জাহাঙ্গীর আলম, আশিক আলী, আবদুস ছালাম, বদরুল ইসলাম মহসিনসহ বিভিন্ন শ্রেণী ও পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।