সিলেটশুক্রবার , ১৪ জুলাই ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

জনপ্রতিনিধিরা মানুষের কাছে আসেন না, ফলে যুদ্ধাপরাধীরা নিবার্চনে জয়লাভ করে : সৈয়দ সায়েদুল হক

Ruhul Amin
জুলাই ১৪, ২০১৭ ১২:৪২ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: বাংলাদেশের টেকসই উন্নায়ন ও দেশকে এগিয়ে নিতে তৃনমূল মানুষের উন্নয়নের বিকল্প নেই। তৃনমূল মানুষের উন্নায়ন ও নৈতিক বিজয় ছাড়া দেশকে এগিয়ে নেয়া সম্ভব নয়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গঠনে তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা তৃনমূল মানুষের ভাগ্য উন্নায়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। কিন্তু দুঃখের বিষয় তৃনমূল মানুষের ভাষা, মনের আকুতি, ইচ্ছা ও স্বপ্নকে অনেক সময় আমাদের নির্বাচিত কোন কোন জনপ্রতিনিধিরা বুঝতে পারেন না। এর কারন ভোট ও নির্বাচন ছাড়া অনেক নেতাই তৃনমূল মানুষের কাছে আসেন না। সূখে দুখে তাদের কথা শুনার সময় তাদের নেই। ফলে একাত্তর সালে হাজার হাজার মানুষ খুন করেও যুদ্ধাপরাধী স্বাধীনতা বিরোধীরা নিবার্চনে জয়লাভ করে ফেলে তৃনমূলে কাজ করে। আমি আন্তর্জাতিক অপরাধ ট্টাইবুনালে তাদের বিচার কাজ করতে গিয়ে সে বিষয়টি অনুভব করি। যতদিন পর্যন্ত তৃনমূল মানুষের মাঝে দেশ বিরোধী এই চক্রটির ব্যাপারে ঘৃনা তৈরি করা যাবে না, ততোদিন যুদ্ধপরাধি মুক্ত দেশ গঠন করা যাবে না। আজকে পুলিশের উদ্দ্যোগে তৃনমূল মানুষকে নিয়ে এমন আযোজন সত্যিই প্রসংশার দাবী রাখে।
গতকাল মাধবপুর থানায় পুলিশ প্রসাশন আযোজিত ওপেন হাউজ ডে অনুষ্টানে পুলিশের ওপেন হাউজ ডে অনুষ্টানে আন্তর্জাতিক অপরাধ ট্টাইবুনালের সিনিয়র প্রসিকিউটর ব্যারিষ্টার সৈয়দ সায়েদুল হক সুমন এসব কথা বলেন।
পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট বিভাগের ডিআইজি, জনাব কামরুল আহসান বিশেষ অতিথি হিসেবে আর ছিলেন জনাব ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যেন সৈয়দ মো শাহজাহান, উপজেলা আওয়ামীলীগ সভাপতি সাবেক পৌর মেয়র শাহ মুসলিম, ভাইস চেয়ারম্যান শাহ আজিজ, জেলা পরিষদের সদস্য রীনা বেগম, কামালরআহমদ, আওয়মীলীগ নেতা সুকুমার রায়, মুজাহিদ মাষ্টার প্রমূখ।