সিলেটশনিবার , ১৫ জুলাই ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রামে ভারতীয় শিক্ষার্থীর রক্তাক্ত লাশ

Ruhul Amin
জুলাই ১৫, ২০১৭ ৩:৩৭ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট:
চট্টগ্রামে বাসা থেকে আসিফ শেঠ নামে ভারতীয় এক শিক্ষার্থীর রক্তাক্ত লাশ উদ্ধার করা হয়েছে। আহত উদ্ধার করা হয়েছে উইলসন নামে আরেক ভারতীয় শিক্ষার্থীকে। দুইজনই নগরীর বেসরকারি বঙ্গবন্ধু মেমোরিয়াল বিশ্ববিদ্যালয়ের এমবিবিএস কোর্সের শিক্ষার্থী।

শুক্রবার দিবাগত রাত সোয়া একটার দিকে তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে আনার পর কর্তব্যরত চিকিৎসক আসিফ শেঠকে মৃত ঘোষণা করেন। উইলসন চমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তার অবস্থায়ও প্রায় মরনাপন্ন।

জানা গেছে, চট্টগ্রাম নগরীর আকবর শাহ থানার আবদুল হামিদ সড়কের একটি বাসায় ভাড়া থাকতেন আসিফ শেঠ ও উইলসনসহ চারজন। তাদের পাশের ফ্লাটে স্ত্রী নিয়ে থাকেন অপর ভারতীয় শিক্ষার্থী নিরাজ গুরু। তিনিই আসিফ শেঠ ও উইলসনকে বন্ধ বাসা থেকে উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে আসেন।

নিরাজ গুরু জানান, তারা তিনজনই নগরীর বেসরকারি বঙ্গবন্ধু মেমোরিয়াল বিশ্বদ্যিালয়ের (ইউএসটিসি) এমবিবিএস কোর্সের শিক্ষার্থী। শুক্রবার দিনগত রাত সাড়ে ১২টার দিকে আসিফ শেঠ ও উইলসনের কক্ষ থেকে হঠাৎ শব্দ পেয়ে ছুটে যান তিনি ও তার স্ত্রী। কিন্তু তাদের কক্ষ ভেতর থেকে বন্ধ ছিল। এ সময় তিনি কক্ষটি খোলার চেষ্টা করেন। এক পর্যায়ে তিনি বিকল্প চাবি দিয়ে দরজা খুলে ভেতরে ঢুকে উইলসনকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান। তখন তিনি স্ত্রীকে নিয়ে উইলসনকে নিচে নামান। এ সময় আসিফকে মেঝেতে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখেন। পরে প্রতিবেশীদের সহায়তায় দুজনকে উদ্ধার করে হাসপাতালে আনেন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির নায়েক মো. হামিদ জানান, শুক্রবার মধ্যরাতে ইউএসটিসির দুই ভারতীয় শিক্ষার্থীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে চিকিৎসকরা আসিফকে মৃত ঘোষণা করেন। আসিফের শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। উইলসনকে চিকিৎসা দেওয়া হচ্ছে। তার অবস্থাও গুরুতর।

আকবর শাহ থানার উপপরিদর্শক (এসআই) জসিম উদ্দিন জানান, আসিফ ও উইলসনসহ ওই বাসায় চারজন থাকতেন। তারা সবাই ভারতের মণিপুরের বাসিন্দা। সবাই ইউএসটিসি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। ঘটনার সময় আসিফ ও উইলসন বাসায় থাকলেও অপর দুই শিক্ষার্থী ছিলেন না। তারা কোথায় ছিলেন সে ব্যাপারে খোঁজ নেয়া হচ্ছে।

জসিম উদ্দিন আরও জানান, আসিফ শেঠের শরীরে ধারালো অস্ত্রের আঘাত থাকলেও তা কিভাবে হয়েছে জানা যায়নি। কারণ উইলসনের অবস্থা সংকটাপন্ন। তার সঙ্গে কথা বলা সম্ভব হলে বা অপর দুই শিক্ষার্থীর খোঁজ মিললে ঘটনার রহস্য জানা যাবে। হত্যাকাণ্ডের ব্যাপারটি খতিয়ে দেখা হচ্ছে।