সিলেটমঙ্গলবার , ৮ আগস্ট ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ভারতে ছাত্র হয়রানী,স্বরাষ্ট্রমন্ত্রীর জবাব চেয়েছেন আরশাদ মাদানী

Ruhul Amin
আগস্ট ৮, ২০১৭ ১১:৪৩ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট:  ভারতের উত্তর প্রদেশ থেকে জঙ্গি সন্দেহে বাংলাদেশি নাগরিক আবদুল্লাহকে গ্রেফতার করেছিল পুলিশ। তাদের ভাষ্য ছিল আবদুল্লাহ আনসারুল্লাহ বাংলাটিমের সদস্য। ভারতে জঙ্গিদের নকল পরিচয়পত্র তৈরি করার কাজ করে থাকে। তবে দুইদিন ধরে এ অভিযোগ প্রমাণ করতে না পারায় গতকাল তাকে ছেড়ে দিয়েছে পুলিশ।
গত ৬ আগস্ট ভারতের উত্তর প্রদেশ থেকে গ্রেফতার করা হয় আবদুল্লাহকে। এছাড়াও পরবর্তী আরেক অভিযানে আরও দুইজনকে গ্রেফতার করেছিল পুলিশ। যারা ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের নাগরিক বলে জানা গেছে। তাদের ব্যাপারেও কোনো অভিযোগের সত্যতা পাওয়া যায়নি। মিথ্যা অভিযোগে গ্রেফতার করায় সোমবার এক সংবাদ সম্মেলনে দারুল উলুম দেওবন্দের মুহাদ্দিস ও জমিয়তে উলামায়ে হিন্দের সভাপতি আল্লামা আরশাদ মাদানি তীব্র নিন্দা জানান। তিনি বলেন, পুলিশ কেমন দায়িত্বশীল যে গ্রেফতারের আগে তাকে ভালো করে যাচাই বাছাই করা হলো না।
তিনি ভুয়া গ্রেফতারকে কেন্দ্র করে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে জবাব চেয়েছেন। বলেছেন, এরা মুসলিম এবং মাদরাসা শিক্ষার্থী এ জন্যই এদের টার্গেট করা হয়েছে। এর সুষ্ঠু জবাব স্বরাষ্ট্রমন্ত্রীকে দিতে হবে।
তিনি মিডিয়াকে দায়িকরে বলেন, শিক্ষার্থীদের গ্রেফতারে মিডিয়া অনেক রঙ লাগিয়ে রিপোর্ট করেছে। তাদের সন্ত্রাসী হিসেবে আখ্যা দেয়া হয়েছে। কিছু মিডিয়া এদের গ্রেফতারের পর মাদরাসাকে নজরদারিতে রাখারও সুপারিশ করেছিল। যা হঠকারী এবং দূরভিসন্ধিমূলক।
আল্লামা আরশাদ মাদানি পুলিশকে উদ্দেশ্য করে বলেন, যতক্ষণ পর্যন্ত একজন সম্পর্কে সুস্পষ্ট প্রমাণাদি না পাওয়া যাবে ততক্ষণ যেন তার ব্যাপারে কিছু প্রকাশ না করা হয়। এতে করে তার জীবনের ভবিষ্যত নষ্ট হওয়ার সম্ভাবনা থাকে।
তিনি এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে একটি সংবাদ সম্মেলন করে ভুল স্বীকারের আহ্বান জানান। যাতে তার গ্রেফতারে মানুষের মধ্যে যেসব ভুল ধারণা তৈরি হয়েছে তা দূর হয়।
উল্লেখ্য, আবদুল্লাহ ২০১১ সালে ভারতে আসে। থাকত সাহারানপুর জেলায়। গত মাসে মুজাফ্‌ফরনগরের কুটেসারায় আসে। এর আগে সে দারুল উলুম দেওবন্দে ছিল।
সূত্র: মিল্লাতটাইমস