সিলেটরবিবার , ১৩ আগস্ট ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

হজ অব্যবস্থাপনা তদন্তে কমিশন গঠন চেয়ে রিট

Ruhul Amin
আগস্ট ১৩, ২০১৭ ১:৪৬ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট:  হজযাত্রীদের সৌদি আরবে পাঠানোয় অব্যবস্থাপনা তদন্তে কমিশন গঠনের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন দায়ের করা হয়েছে।

 

রবিবার সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট আবেদনটি দায়ের করেন আইনজীবী মনজিল মোরসেদ। হিউম্যান রাইডস অ্যান্ড পিস ফর বাংলাদেশের পক্ষে তিনি রিটটি দায়ের করেছেন।

রিটে হজে অব্যবস্থাপনায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশনা চাওয়া হয়েছে। যারা এখনো হজে যেতে পারেননি তাদেরকে হজে যাওয়ার ব্যবস্থা করার নির্দেশনা চাওয়া হয়েছে রিটে। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে সৌদি কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে ভিসা জটিলতা দূর করতে রিটে নির্দেশনা চাওয়া হয়েছে।

বিচারপতি সৈয়দ মো. দস্তগীর হোসেন ও বিচারপতি আতাউর রহমান খানের সম্ননয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে আজই শুনানি হওয়ার কথা রয়েছে বলে জানিয়েছেন রিটকারী আইনজীবী।

মনজিল মোরসেদ জানান, হজযাত্রীদের ভিসা না পাওয়া ও ফ্লাইট বাতিলসহ বিভিন্ন অব্যবস্থাপনা কারণে হাজার হাজার হজযাত্রী এখনো মক্কার উদ্দেশ্যে রওয়ানা দিতে পারেননি। এ নিয়ে হজযাত্রীদের মধ্যে চরম অসন্তোষ বিরাজ করছে। যারা এখনো হজে যেতে পারেননি তাদেরকে বিশেষ ব্যবস্থাপনায় হজে যাওয়ার ব্যবস্থা করতে সরকারের প্রতি নির্দেশনা চাওয়া হয়েছে।