সিলেটমঙ্গলবার , ১৭ অক্টোবর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

চেক জালিয়াতির মামলায় দিজানুল হক গ্রেফতার

Ruhul Amin
অক্টোবর ১৭, ২০১৭ ১১:৩৭ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:
চেক জালিয়াতির মামলার এক আসামীকে গ্রেফতার করেছে কোতোয়ালী থানা পুলিশ। আসামির নাম দিজানুল হক মজুমদার। সে
সিলেট নগরীর ৪৬-ইঙ্গুলাল রোড, কুয়ারপারস্থ মুহিব কটেজের নিবাসী মৃত আনোয়ারুল হক মজুমদার এর ছেলে । গত ১৪ অক্টোবার শনিবার দিবাগত রাতে ১০২৪নং ওয়ায়েন্টের ভিত্তিতে কোতোয়ালী থানা এস.আই আকবর হোসাইন ভূইয়ার নেতৃত্বে একদল পুলিশ মুহিব কটেজ থেকে দিজানুল হক মজুমদারকে চেক জালিয়াতির মামলায় গ্রেফতার করেন। তার বিরুদ্ধে সিলেট নগরীর শামীমাবাদস্থ ২০১-হলিভিউ-এ মনোবল সঞ্চয় ও ঋণ দান সমবায় সমিতির ম্যানেজর মোঃ খায়রুল ইসলাম বাবুল গত ০২/০৮/১৭ইং তারিখে কোতোয়ালী থানায় মামলা দায়ের করেন। যার নং- ১০৩৫/২০১৭।

মামলা সূত্রে জানা যায়, দিজানুল হক মজুমদার মনোবল সঞ্চয় ও ঋণ দান সমবায় সমিতি থেকে ১ লক্ষ ৫০ হাজার টাকা ঋণ গ্রহণ করে। গত ১০/০৩/২০১৭ইং তারিখে সমিতির জেনারেল ম্যানেজার এবং ক্যাশিয়ার সমিতির পাওনা টাকা চাইতে গেলে দিজানুল ও তার ছোট ভাই রেজওয়ানুল হক মজুমদার সমিতির ক্যাশিয়ারের সাথে অসৌজন্যমূলক আচরণ করে। এমনকি ক্যাশিয়ারের পরেনের পেন্ট, গেঞ্জি ধরে টেনে হিচড়ে শারীরিক ভাবে লাঞ্ছিত ও অপবদ্ধ করে বিদায় করে দেয়। এরপর আবরো যোগাযোগ করা হলে দিজানুল হক মজুমদার তার নিজ হিসাব ডাচ বাংলা ব্যাংক লিমিটেড এর ১,৫০,০০০/- (এক লক্ষ পঞ্চাশ হাজার) টাকার একটি চেক নং ৪২৮৩৪৬০, তারিখ ২১/০৫/২০১৭ইং প্রদান করে। উক্ত চেক সমিতির হিসাব ইউনাইটেড ব্যাংক লিমিটেড, সুবিদবাজার শাখায় জমা করলে ২২/০৫/২০১৭ইং তারিখে অপর্যাপ্ত তহবিল মন্তব্য সহকারে চেকটি ডিজঅনার হয়ে ফেরত আসে। পরবর্তীতে সমিতির পক্ষ থেকে যোগাযোগের চেষ্টা করে ব্যর্থ হয়ে ০৭/০৬/২০১৭ইং তারিখে আসামী দিজানুল হক মজুমদরের নামে ও ঠিকানায় লিগ্যাল নোটিশ প্রদান করা হয়। নোটিশে উল্লেখিত ৩০ দিন মেয়াদ অতিবাহিত হলেও আসামী ঋণ পরিশোধ করেনি। ঋণ পরিশোধ না করায় মনোবল সঞ্চয় ও ঋণ দান সমবায় সমিতির পক্ষে ম্যানেজার মোঃ খায়রুল ইসলাম বাবুল বাদী হয়ে মাননীয় চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত, সিলেটে মামলা দায়ের করেন।

আদালত তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির পর গত শনিবার রাতে কোতোয়ালী থানা পুলিশ তাকে গ্রেফতার করে গতকাল রোববার আদালতে প্রেরণ করলে আদালত দিজানুল হক মজুমদারকে কারাগারে প্রেরণ করে।