সিলেটশুক্রবার , ৮ ডিসেম্বর ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

১২ কোটি টাকায় মূর্তি এনে নিজের প্রশংসা ভাওতাবাজী : মান্না

Ruhul Amin
ডিসেম্বর ৮, ২০১৭ ১১:৫৬ অপরাহ্ণ
Link Copied!

অলিদ তালুকদার:
১২ কোটি টাকা খরচ করে মূর্তিে এনে নিজের প্রশংসা শোনার মতো এতবড় ভাওতাবাজী পৃথিবীতে নেই বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেশে সফররত রোবট সোফিয়ার কথোপোকথনের সমালোচনা করে মাহমুদুর রহমান মান্না বলেছেন, ১২ কোটি টাকা খরচ করে একটা মূর্তি দিয়ে নিজের নামে প্রশংসা শুনার মত এতবড় ভাওতাবাজী পৃথিবীর ইতিহাসে আর কোথাও হয়নি।শুক্রবার রাজধানীর শিশু কল্যাণ পরিষদে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
৬ ডিসেম্বর গণতন্ত্র দিবস উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফাউন্ডেশন।সভায় ‘নাকে খত দিয়ে বিএনপি নির্বাচনে আসবে’- প্রধানমন্ত্রীর মুখে এমন ভাষা মানায় না বলে মন্তব্য করেছেন সাবেক রাষ্ট্রপতি ডা: এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।তিনি বলেন, বিএনপি ও তাদের দলের চেয়ারপারসন কে নিয়ে প্রধানমন্ত্রী আরও ভদ্র ভাষায় কথাগুলো বলতে পারতেন। একজন প্রধানমন্ত্রী হিসেবে তার মুখে এমন ভাষার উচ্চারণ মানায় না।
প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বদরুদ্দোজা চৌধুরী বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি যে নির্বাচন করেছেন, যার মধ্যে ১৫০ জন কারো ভোটে নির্বাচিত হয়নি। তারা আবার সংসদেরও সদস্য, তাদের সম্মতি নিয়ে আবার সংবিধানও পরিবর্তন করেছেন। তাদের নিয়ে আবার বড়াই করে কথা বলেন- এর নাম কি গণতন্ত্র। এগুলো নিয়ে আবার গর্ভ করেন। এটা লজ্জা।
সাবেক এই রাষ্ট্রপতি বলেন, আগামী একাদশ জাতীয় নির্বাচনে সব রাজনৈতিক দলকে স্বাধীনভাবে জনগণের কাছে যেতে দিন। আমরা একটি স্বাধীন জাতি। আপনাদের সভা-সমাবেশ করতে কোনো অনুমতির প্রয়োজন হয়না। আর বিরোধী দলগুলোর সভা-সমাবেশ করতে অনুমতি লাগে। এর নাম কি গণতন্ত্র? অবিলম্বে সব রাজনৈতিক দলগুলোকে স্বাধীনভাবে জনগণের কাছে যেতে দিন।
আয়োজক সংগঠনের সভাপতি কামাল উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জাকির হোসেনের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বিশিষ্ট সাংবাদিক নেতা জাহাঙ্গীর আমল প্রধান, সাংবাদিক নেতা এডভোকেট দিদারুল আলম,  সাংবাদিক নেতা খন্দকার আলমগীর, ডিইউজে সদস্য ও দৈনিক আপন আলো পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার, গণসংস্কৃতিক দলের সভাপতি এস আল মামুন, এস এম তাজুল ইসলাম, হাসান মনজুর, মতিউর রহমান সরদার ,রকিবুল ইসলাম রিপন, মোজাহার ইসলাম, দেলোয়ার হোসেন, মিজান মাসুম প্রমুখ।