মঙ্গলবার, ০২ আগ ২০১৬ ০৩:০৮ ঘণ্টা

নতুন কোচ নিয়োগ দিয়েছে আর্জেন্টিনা

Share Button

নতুন কোচ নিয়োগ দিয়েছে আর্জেন্টিনা

প্রথম বাংলা নিউজ : আর্জেন্টিনা ফুটবল দলের নতুন কোচ হিসেবে রোজারিও সেন্ট্রাল ও সান লরেঞ্জোর সাবেক প্রশিক্ষক এদগার্ডো বাউজাকে নিয়োগ দিয়েছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন।
জেরার্দো মার্টিনোর বিদায়ের পর থেকেই হন্যে হয়ে নতুন কোচের সন্ধান করছিল আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন। সম্ভাব্য কোচ হিসেবে শোনা যাচ্ছিল ডিয়েগো সিমিওনে, হোর্হে সাম্পাওলির নাম।
তবে শেষ পর্যন্ত এদের কাউকেই পায়নি আর্জেন্টিনা। নতুন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে এদগার্ডো বাউজাকে।
নামটা অপরিচিত হলেও লাতিন আমেরিকান ফুটবলে বেশ জনপ্রিয় এই বাউজা। ২০০৮ সালে ইকুয়েডরের ক্লাব এলডিইউ কুইতো কোপা লিবার্তোদোরেসের শিরোপা জিতেছিল বাউজার তত্ত্বাবধানে। সেবারই ইকুয়েডরের কোনো ক্লাব প্রথমবারের মতো পড়েছিল লাতিন আমেরিকান ফুটবল শ্রেষ্ঠত্বের মুকুট।
২০১৪ সালে আর্জেন্টিনার ক্লাব সান লরেঞ্জোকেও কোপা লিবার্তোদোরেসের শিরোপা জিতিয়েছিলেন বাউজা। আর্জেন্টিনার হয়েও তিনি কাঙ্ক্ষিত সাফল্য পাবেন বলে আশা ফুটবল অ্যাসোসিয়েশনের প্রধান আর্মান্দো পেরেজের।
নতুন কোচ নিয়োগের ঘোষণা দিয়ে তিনি বলেছেন, “আমরা অনেকের সঙ্গেই কথা বলেছি। আর শেষ পর্যন্ত বাউজাকেই সেরা বলে মনে হয়েছে। আশা করছি, তিনি সেই সাফল্য এনে দিতে পারবেন, যা আমরা সবাই চাই।”
আর্জেন্টিনার সঙ্গে ২০১৮ সালের বিশ্বকাপ পর্যন্ত চুক্তিবদ্ধ হবেন বাউজা। আর তার নতুন মিশন শুরু হবে আগামী সেপ্টেম্বরে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ দিয়ে। তবে বাউজার অন্যতম চ্যালেঞ্জ হবে, দলের সেরা খেলোয়াড় লিওনেল মেসিকে আবার আন্তর্জাতিক ফুটবলে ফেরানো।
কোপা আমেরিকার ফাইনালে চিলির বিপক্ষে হারের পর বিদায় বলে দিয়েছিলেন মেসি। এরই মধ্যে মেসির সঙ্গে যোগাযোগও নাকি শুরু করে দিয়েছেন বাউজা।
১৯৯৮ সালে কোচিং ক্যারিয়ার শুরুর পর লাতিন আমেরিকার বেশ কয়েকটি ক্লাবের কোচের দায়িত্ব পালন করেছেন বাউজা। সর্বশেষ তিনি ছিলেন ব্রাজিলিয়ান ক্লাব সাও পাওলোতে। ২০০৮ সালে লাতিন আমেরিকার সেরা কোচের পুরস্কারও জিতেছিলেন আর্জেন্টাইন এই কোচ।

এই সংবাদটি 1,025 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com