বৃহস্পতিবার, ২০ ডিসে ২০১৮ ১০:১২ ঘণ্টা

ছাত্রদল নেতা কামরুজ্জামানের বাসায় পুলিশী তল্লাশী: বিএনপি-ছাত্রদলের নিন্দা ও প্রতিবাদ

Share Button

ছাত্রদল নেতা কামরুজ্জামানের বাসায় পুলিশী তল্লাশী: বিএনপি-ছাত্রদলের নিন্দা ও প্রতিবাদ

স্টাফ রিপোর্টার: আসন্ন ৩০ ডিসেম্বরের একাদ্বশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিরোধী নেতাকর্মীদের ধরপাকড় ও বাসা-বাড়ীতে তল্লাশী অব্যাহত রয়েছে। পুলিশ বলেছে নিয়মিত অভিযানের অংশ। অপরদিকে বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে জনমনে আতংক সৃষ্টি করে বিরোধী নেতাকর্মীদের নির্বাচনী প্রচারণা থেকে দুরে রাখতেই সরকারের নির্দেশে পরিকল্পিতভাবে অভিযান চালানো হচ্ছে। বৃহস্পতিবার বিকেলে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ছাত্রদলের সাধারণ সম্পাদক মোহাম্মদ কামরুজ্জামান ফরহাদের বাসায় পুলিশ তল্লাশী চালিয়েছে। এসময় বাসায় ব্যাপক ভাংচুর চালিয়ে ছাত্রদল নেতার একাডেমিক পরীক্ষার বিভিন্ন সার্টিফিকেট, আইডিকার্ড, কম্পিউটারের হার্ড ডিস্ক সহ বিভিন্ন প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে যায় পুলিশ। পরিবারের পক্ষ থেকে এর কারণ জানতে চাইলে তার অসুস্থ মা-বাবাকে পুলিশ শারীরিক ও মানসিক নির্যাতন করে বলে অভিযোগ উঠছে।

এদিকে ছাত্রদল নেতা কামরুজ্জামান ফরহাদের বাসায় পুলিশী তল্লাশীর নামে ব্যাপক ভাংচুর, প্রয়োজনীয় কাগজপত্র ছিনিয়ে নেয়া ও পরিবারের সদস্যদের সাথে অশালীন আচরণের তীব্র নিন্দা জানিয়েছেন সিলেট-১ আসনের বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদির, সিলেট জেলা বিএনপি সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম ও সাধারণ সম্পাদক আলী আহমদ, সিলেট মহানগর বিএনপি সভাপতি নাসিম হোসাইন ও সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, সিলেট জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন, মহানগর ছাত্রদলের সভাপতি সুদীপ জ্যোতি এষ ও সাধারণ সম্পাদক ফজলে রাব্বী আহসান।
এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই পুলিশী গ্রেফতার-নির্যাতন ও তল্লাশীর নামে হয়রানী বেড়েই চলছে। অবস্থা দেখে মনে হচ্ছে পুলিশ ক্ষমতাসীন আওয়ামীলীগকে পুনরায় ক্ষমতায় বসানোর মিশন বাস্থবায়নে কাজ করছে। এই অবস্থায় অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ন্যুনতম সম্ভাবনাও দেখা যাচ্ছেনা। গ্রেফতার নির্যাতন ও তল্লাশীর নামে হয়রানী বন্ধ করে শান্তিপূর্ণ অবাধ নির্বাচনের সার্থে নিরপেক্ষভাবে কাজ করার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর প্রতি জোর দাবী জানান তারা।

এই সংবাদটি 1,045 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com