রবিবার, ১১ ফেব্রু ২০১৮ ০৯:০২ ঘণ্টা

ফ্যাশন ক্যাফের সম্মাননা পেল ফটোগ্রাফার এম.ডি রানা

Share Button

ফ্যাশন ক্যাফের সম্মাননা পেল ফটোগ্রাফার এম.ডি রানা

আজিজুর রহমান খোকন :

প্রচন্ড শীতের শুষ্কতায় বিবর্ণ প্রকৃতি। এ সময়েই শীতের জীর্ণতা সরিয়ে কুয়াশা-ধুয়াশা সব ভোজভাজির স্টেজের ঝলমলে আলোতে উধাও হয়েছে। আজ ফিরে পেয়েছে প্রাণ। বর্ণাঢ্য ফ্যাশন শো, নাচ ও মিউজিকাল শো’র হাওয়া মাতিয়ে তুলেছে চারদিক। নাগরিক জীবনে শীতের রুক্ষতার মতো জীবনের নানা দুঃখকে ভুলে গিয়ে আজ সবাই আনন্দে আত্মহারা।
দুই পাশে অতিথি আর তারই মাঝখানে লাল গালিচা। জমকালো পোশাকে লাল গালিচার সেটে মোহনীয় ভঙ্গিতে হাঁটছেন ঢাকা, চট্টগ্রাম ও সিলেটের নামীদামী মডেলরা। ঘটনাটি ঘটেছে ২৬ জানুয়ারি শুক্রবার সন্ধ্যা ৭টায় সিলেট নগরীর দরগা গেইটস্থ স্টার প্যাসিফিক হোটেলের স্যালিবেট্রি হল রুমে। সেদিন সেখানে অনুষ্ঠিত হলো বর্ণাঢ্য ফ্যাশন শো, নাচ ও মিউজিকাল শো।
‘ফ্যাশন ক্যাফে বিডি’ এর সিইও বদরুল গজনভী’র উদ্যোগে ফ্যাশন ক্যাফে-এর ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত মিলন মেলায় মূল আকর্ষণীয় ছিল ফ্যাশন শো। অনুষ্ঠানের শুরুতেই মডেলদের সাথে নিয়ে শো-স্টপার হিসেবে হাজির হন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগী আলোচিত গ্ল্যামারকন্যা জান্নাতুল নাঈম এভ্রিল। ধীর পায়ে ফ্যাশন শোতে একে একে দর্শকদের সামনে আসেন র‌্যাম্প মডেলরা।
বর্তমান প্রচলিত বিভিন্ন ধর্মের বিয়ের চিত্র ফুটিয়ে তোলা হয় প্রথম ব্রাইডাল কিউতে। এতে ভিন্নতা পায় কিউ চলাকালীন সময়ে আধুনিক গানের পাশাপাশি ফোক ধাঁচের শিল্পী কাজী শুভ এর গান পরিবেশনা।
আলমগীর হোসেন আলো (চট্টগ্রাম) ও এমডি রাকিব খানের যৌথ কোরিওগ্রাফিতে ফ্যাশন শো’তে গাউন, শাড়ি, শেরওয়ানি, আদিবাসীদের পোষাক, জিন্সের প্যান্ট-শার্ট, পাঞ্জাবি-পায়জামা, জ্যাকেট পড়ে সেটে হাঁটেন মডেলরা।
শেষের আকর্ষণীয় কিউতে শো-স্টপার হিসেবে হাজির হন র‌্যাম্প মডেল, কোরিওগ্রাফার বুলবুল টুম্পা। পুরো শোয়ের মূল আকর্ষণ হিসেবেই স্বনামধন্য সব মডেলদের নিয়ে সেটে হাঁটেন র‌্যাম্পিং ও ফ্যাশন ওয়ার্ল্ডের জনপ্রিয় এ বিউটিকুইন।
এছাড়া বাহারী আর পশ্চিমা পোষাকে মডেলদের নান্দনিক উপস্থাপনা আগত দর্শকদের মুগ্ধ করেছে। শোতে প্রথমবারের মতো দর্শকদের সামনে আসেন সিলেটের এক ঝাঁক নতুন মডেল।
তাছাড়া আদিবাসীদের পোশাক ও অমর নায়ক সালমান শাহ’র ছবির চরিত্র অবলম্বনে মডেলদের ব্যতিক্রমী কিউতে ভিন্নতা পায় জমকালো এ আয়োজনটি।
সাথে পুরো অনুষ্ঠান জুড়ে ছিল গুনীজনদের সম্মাননা, ড্যান্স, কাজী শুভ’ ও তন্ময়ের কয়েকটি গান। আর তা উপভোগ করেন আগত দর্শক, অতিথি, ব্যবসায়ী, শিল্পী এবং গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে নায়ক সালমান শাহকে দেয়া হয় অমরত্ব সম্মাননা।
জনপ্রিয় উপস্থাপক ইমতু রাতিস’র উপস্থাপনায় ফ্যাশন শো’তে অংশ নেয়া মডেলদের মধ্যে ছিলেন ঢাকা ও চট্টগ্রাম থেকে আগত নাহিদ সাফা, নাজ, শাকিল, মুন, রিফাত, রাজ, অন্তরা, অর্পিতা, জেসিকা, নওশিন, প্রিয়াংকা, ইরিনা। সিলেটের ছিলেন ইয়ামিন, জাহি, গজনভী বদরুল, ইমন, ক্লিনটন, রাফি, প্রীতি, ভিডিও গ্রাফির দায়িত্ব পালন করেন ভিডিওকর্মী নিজাম। প্রমুখ।
অনুষ্ঠানে মিডিয়া পার্টনার ছিল এটিএন বাংলা, সুরমানিউজ টোয়েন্টিফোর ডটকম ও প্রিন্ট মিডিয়া দৈনিক বিজয়ের কন্ঠ।
৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী সফলভাবে সম্পন্ন হওয়ায় আগত সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ‘ফ্যাশন ক্যাফে বিডি’ এর সিইও বদরুল গজনভী। তিনি বলেন, ফ্যাশনে তারুণ্যকে প্রাধান্য দিয়েই আমাদের এ আয়োজন।
রানা ফটো স্টুডিও’র সত্বাধিকারী, অনুষ্ঠানের ফটোগ্রাফি পাটনার এম.ডি রানা-কে মডেল ফটো গ্রাফির উপর সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। সম্মাননা পাওয়ার পর অনুভুতি ব্যক্ত করে এম.ডি রানা বলেন, সাংস্কৃতিক অনুষ্ঠান ও ফ্যাশন শো’র মাধ্যমে বদরুল গজনভী সিলেটবাসীকে একটি সুন্দর সন্ধ্যা উপহার দিয়েছেন। ভবিষ্যতে আরো ভালো কিছু করার চেষ্টা থাকবে ফ্যাশন ক্যাফে পরিবারের এটা প্রত্যাশা করি।

এই সংবাদটি 1,032 বার পড়া হয়েছে

কানাইঘাট প্রতিনিধি :: কানাইঘাটে কবরস্থানের পাশ থেকে রিক্সা চালক আলমগীরের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।  শুক্রবার উপজেলার ঝিঙ্গাবাড়ী ইউনিয়নের দর্জিমাটি গ্রামের কবরস্থানের পাশের একটি গাছ থেকে আলমগীরের লাশ উদ্ধার করে কানাইঘাট থানা পুলিশ।  নিহত আলমগীর উপজেলার ঝিঙ্গাবাড়ী ইউনিয়নের তিনচটি নয়া গ্রামের আবুল হুসেনের ছেলে।  জানা যায়, গতকাল বৃহস্পতিবার রাত ১২টার দিকে রাতের খাবার খেয়ে বাড়ি থেকে বেরিয়ে যান আলমগীর । শুক্রবার সকালে আলমগীরকে ঘরে না পেয়ে খোঁজাখুজি শুরু করেন পরিবারের সদস্যরা । একপর্যায়ে সকাল সাড়ে ১০টার দিকে মা কুলসুমা বেগম তাদের পাশ্ববর্তী নিজ দর্জিমাটি গ্রামের কবরস্থানের পূর্বপাশে একটি গাছের সাথে গলায় রশি লাগানো ঝুলন্ত অবস্থায় আলমগীরকে দেখতে পান। খবর পেয়ে সাড়ে ১২টার দিকে থানার সেকেন্ড অফিসার স্বপন চন্দ্র সরকার একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে রিক্সা চালক আলমগীরের ঝুলন্ত লাশ উদ্ধার করে সুরতাল রিপোর্ট তৈরী শেষে ময়না তদন্তের জন্য সিওমেক হাসপাতালের মর্গে প্রেরণ করেন।  আলমগীরের বাবা দরিদ্র রিক্সা চালক আবুল হোসেন জানান, তার ছেলের সাথে কারো শত্রুতা নেই। সে কেন আত্মহত্যা করেছে এ ব্যাপারে তিনি সুনির্দিষ্ট কোন তথ্য দিতে পারেন নি।  লাশ উদ্ধারকারী সেকেন্ড অফিসার এস.আই স্বপন চন্দ্র সরকার জানিয়েছেন, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে আলমগীর আত্মহত্যা করেছে। ময়না তদন্তের রিপোর্টের পর প্রকৃত কারণ জানা যাবে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।
কানাইঘাট প্রতিনিধি :: কানাইঘাটে কবরস্থানের পাশ থেকে রিক্সা চালক আলমগীরের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার উপজেলার ঝিঙ্গাবাড়ী ইউনিয়নের দর্জিমাটি গ্রামের কবরস্থানের পাশের একটি গাছ থেকে আলমগীরের লাশ উদ্ধার করে কানাইঘাট থানা পুলিশ। নিহত আলমগীর উপজেলার ঝিঙ্গাবাড়ী ইউনিয়নের তিনচটি নয়া গ্রামের আবুল হুসেনের ছেলে। জানা যায়, গতকাল বৃহস্পতিবার রাত ১২টার দিকে রাতের খাবার খেয়ে বাড়ি থেকে বেরিয়ে যান আলমগীর । শুক্রবার সকালে আলমগীরকে ঘরে না পেয়ে খোঁজাখুজি শুরু করেন পরিবারের সদস্যরা । একপর্যায়ে সকাল সাড়ে ১০টার দিকে মা কুলসুমা বেগম তাদের পাশ্ববর্তী নিজ দর্জিমাটি গ্রামের কবরস্থানের পূর্বপাশে একটি গাছের সাথে গলায় রশি লাগানো ঝুলন্ত অবস্থায় আলমগীরকে দেখতে পান। খবর পেয়ে সাড়ে ১২টার দিকে থানার সেকেন্ড অফিসার স্বপন চন্দ্র সরকার একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে রিক্সা চালক আলমগীরের ঝুলন্ত লাশ উদ্ধার করে সুরতাল রিপোর্ট তৈরী শেষে ময়না তদন্তের জন্য সিওমেক হাসপাতালের মর্গে প্রেরণ করেন। আলমগীরের বাবা দরিদ্র রিক্সা চালক আবুল হোসেন জানান, তার ছেলের সাথে কারো শত্রুতা নেই। সে কেন আত্মহত্যা করেছে এ ব্যাপারে তিনি সুনির্দিষ্ট কোন তথ্য দিতে পারেন নি। লাশ উদ্ধারকারী সেকেন্ড অফিসার এস.আই স্বপন চন্দ্র সরকার জানিয়েছেন, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে আলমগীর আত্মহত্যা করেছে। ময়না তদন্তের রিপোর্টের পর প্রকৃত কারণ জানা যাবে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।
WP2FB Auto Publish Powered By : XYZScripts.com