সিলেটমঙ্গলবার , ৩ জুলাই ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

৫ জুলাই সারা দেশে বিএনপির প্রতিবাদ, ৯ জুলাই প্রতীকী অনশন

Ruhul Amin
জুলাই ৩, ২০১৮ ৩:৩২ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :

কুমিল্লায় নাশকতার মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আদেশ স্থগিত করার প্রতিবাদে আগামী ৫ই জুলাই সারা দেশে প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি। অন্যদিকে একই দাবিতে ৯ই জুলাই প্রতীকী অনশন পালন করবে দলটি। গতকাল সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে দলের স্থায়ী কমিটির সদস্য ও তার আইনজীবীদের দীর্ঘ বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ঘোষিত কর্মসূচি অনুযায়ী আগামী বৃহস্পতিবার ঢাকা মহানগরসহ সারা দেশে প্রতিবাদ কর্মসূচি পালন করা হবে। ঢাকায় এ কর্মসূচি পালিত হবে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। এছাড়া সোমবার ঢাকা মহানগরসহ সারা দেশে প্রতীকী অনশন কর্মসূচি পালন করবো।

ঢাকায় এ কর্মসূচির জন্য ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট ও মহানগর নাট্যমঞ্চ চাওয়া হবে। মির্জা আলমগীর বলেন, সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন, সাজানো ও বানোয়াট মামলায় খালেদা জিয়াকে সাজা দেয়া হয়েছে। তারপর প্রাপ্য অধিকার জামিন দেয়া নিয়ে বিলম্ব করা হচ্ছে। কুমিল্লার নাশকতার মামলায় খালেদা জিয়ার জামিন আদেশ স্থগিত করেছেন আদালত। আমরা এই রায়ে ক্ষুব্ধ হয়েছি। গোটা জাতি এই জঘন্য ও ন্যক্কারজনক ঘটনায় ক্ষুব্ধ হয়েছে। উল্লেখ্য, উচ্চ আদালতে খালেদা জিয়ার আপিল আবেদন স্থগিতের প্রতিবাদে সারা দেশে প্রতিবাদ ও অনশন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব?্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায় ও নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন।