সিলেটবুধবার , ১৮ জুলাই ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

টিভি লাইভে নারী কর্তৃক মাওলানাকে থাপ্পড় (ভিডিও)

Ruhul Amin
জুলাই ১৮, ২০১৮ ১১:৪৮ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট:

ভারতে টেলিভিশনের লাইভ টক শোতে দুই আলোচকের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। একজন পুরুষ আলোচকের গায়ে হাত তোছেন নারী আলোচক। তবে এর দায়ে আক্রমনকারী নারীকে আটক না করে মওলানা এজাজ আরশাদ কাশেমীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল (মঙ্গলবার, ১৮ জুলাই) জি হিন্দুস্তান চ্যানেলের অভিযোগের প্রেক্ষিতে ওই চ্যানেলের অফিস থেকেই তাকে গ্রেপ্তার করা হয়। মহিলাকে আটক না করে শুধু মাওলানাকে গ্রেফতারের বিষয়ে অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন। কারণ আগে অন্যায়টি করেছেন মহিলা। তাই তাকেই আইনের কাঠগড়ায় আনা উচিত।

জানাগেছে, মওলানা এজাজ আরশাদ কাশেমী ভারতের বিভিন্ন টেলিভিশন টক শো নিয়মিত আলোচনা করে থাকেন। গতকাল জি হিন্দুস্তান টেলিভিশনের লাইভ টকশোতে আলোচনার জন্য তাকে আমন্ত্রণ জানানো হয়। তার সঙ্গে ডাকা হয় নারী অধিকারকর্মী এবং সুপ্রিমকোর্টের আইনজীবী ফারাহ ফাইজকে। মুসলিমদের ‘তিন তালাক’ তালাক নিয়ে বিতর্কের এক পর্যায়ে দু’জন উত্তেজিত হয়ে পড়েন। তবে এই নারী আইনজীবী মওলানা কাশেমীকে থাপ্পড় মারলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। উত্তেজিত মওলানা কাশেমী এলোপাথাড়ি চড়-থাপ্পড় মারতে শুরু করেন ফারাহ ফাইজকে। পরে অনুষ্ঠানস্থলে উপস্থিত লোকজন মওলানাকে থামানোর চেষ্টা করেন।
ঘটনার পর চ্যানেল কর্তৃপক্ষের অভিযোগের প্রেক্ষিতে ওই অফিস থেকেই মওলানাকে গ্রেপ্তার করা হয়।

ওই ঘটনার ভিডিও অনলাইনে ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে তা ভাইরাল হয়ে যায়। চারদিকে নিন্দার ঝড় ওঠে। এটাকে অনেকেই ভারতে ইসলাম ও মুসলিম নির্যাতনের আসল চিত্র হিসেবে দেখছেন।

মওলানা এজাজ আরশাদ কাশেমী দীর্ঘ দিন থেকে বিভিন্ন টক শোতে আলোচনা করে একজন টিভি ব্যক্তিত্ব হিসাবে পরিচিতি পেয়েছেন। তিনি ড. জাকির নায়েক প্রতিষ্ঠিত পিচ ফাউন্ডেশনের সঙ্গেও জড়িত ছিলেন।

অপর দিকে ফারাহ ফাইজ সুপ্রিম কোর্টের একজন আইনজীবী। সুপ্রিম কোর্টে ‘তিন তালাক’ বিল উত্থাপনকারীদের একজন তিনি। এছাড়া ভারতের উত্তর প্রদেশে একটি এনজিও পরিচালনা করেন তিনি যেটি নারীদের অধিকার নিয়ে কাজ করে। ভারতের হিন্দুত্ববাদী সংগঠন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস) পরিচালিত রাষ্ট্রীয় মুসলিম মহিলা সংঘ’র ন্যাশনাল প্রেসিডেন্ট (সম্মানজনক) তিনি।