সিলেটশুক্রবার , ২০ জুলাই ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

২৫ জুলাই তারাকান্দা উপজেলা নির্বাচন, আসছেন জমিয়ত নেতৃবৃন্দ

Ruhul Amin
জুলাই ২০, ২০১৮ ১১:১১ অপরাহ্ণ
Link Copied!

আব্দুর রাজ্জাক মন্ডল,তারাকান্দা থেকে: আগামী ২৫ জুলাই অনুষ্ঠিত হতে যাচ্ছে ময়মনসিংহের তারাকান্দা উপজেলা পরিষদের নির্বাচন। এতে কে বিজয়ী হবেন তা নিয়ে চলছে সরগরম আলোচনা। প্রার্থী ও সমর্থকেরা প্রচারণায় ব্যস্ত। এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে ৪, ভাইস চেয়ারম্যান পদে ৩ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
তারা হলেন আওয়ামী লীগ প্রার্থী তারাকান্দা উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অ্যাডভোকেট ফজলুল হক, বিএনপি থেকে দুই বারের নির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফার ইয়াছমিন মনি, মাসুদ রানা খান (আনারস, স্বতন্ত্র) ও জাসদ (ইনু) প্রার্থী তারাকান্দা উপজেলা জাসদের সভাপতি শহীদুল হক (মশাল)।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিএনপির হোসনে আরা আকন্দ ও আওয়ামী লীগের সালমা আক্তার খাতুন।
ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের তারাকান্দা উপজেলা ছাত্রলীগ সভাপতি নজরুল ইসলাম নয়ন চৌধুরী, জমিয়তে উলামায়ে ইসলাম থেকে মাওলানা খাইরুল ইসলাম মণ্ডল (খেজুরগাছ) ও ইসলামী ঐক্যজোটের শরিফ হাছান আকন্দ (মিনার)।
আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট ফজলুল হক দলের প্রবীণ রাজনীতিবিদ ও আইনজীবী। তিনি সংসদ নির্বাচনে মনোনয়ন দাবি করে আসছিলেন। এবার উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়ন পেয়ে মাঠে নেমেছেন।
বিএনপি প্রার্থী নিলুফার ইয়াছমিন মনি ফুলপুর ও পরে তারাকান্দা উপজেলা পরিষদে বিপুল ভোটের ব্যবধানে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। এবার বিএনপি থেকে উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়ন পেয়ে মাঠে নেমেছেন।
স্বতন্ত্র প্রার্থী মাসুদ রানা খান (আনারস) উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি থেকে মনোনয়ন চেয়েছিলেন। না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় দল থেকে বহিষ্কার হয়েছেন। তিনি শুরু থেকেই প্রচার প্রচরণায় এগিয়ে রয়েছেন।
এলাকার ভোটারদের অনেকের ধারণা এখন পর্যন্ত মাঠে বিএনপি ও আওয়ামী লীগ প্রার্থীর সাথে স্বতন্ত্র প্রার্থী মাসুদ রানার ত্রিমুখী লড়াই হতে পারে। ভাইস চেয়ারম্যানপদে মাওলানা খায়রুল ইসলাম মন্ডল (খেজুরগাছ) এর বিজয়ের সম্ভাবনা উজ্জল। খেজুর গাছের পক্ষে ইতিমধ্যে জেলার বিশিষ্ট আলেম উলামাগন ভোট চাইছেন। জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নুর হোসাইন কাসেমী, জেলা জমিয়ত নেতা মাওলানা খালেদ সাইফুল্লাহ সাদী, সাবেক এমপি এডভোকেট মাওলানা শাহীনূর পাশা চৌধুরী,মাওলানা শোয়াইব আহমদসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ রোববার তারাকান্দায় খেজুরগাছের পক্ষে ভোট চাইতে আসছেন বলে জানাগেছে।
প্রসঙ্গত,তারাকান্দা উপজেলার ১০ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২ লাখ ১৬ হাজার ৯৩৬ জন। পুরুষ ভোটার ১ লাখ ১০ হাজার ২৬৩ জন ও মহিলা ভোটার ১ লাখ ৬ হাজার ৬৭৩ জন। ৭২টি ভোটকেন্দ্রে ৬২৩টি ভোটকক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।