সিলেটশনিবার , ২১ জুলাই ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেট সিটি নির্বাচন নিয়ে সৈয়দ মবনুর ভাবনা

Ruhul Amin
জুলাই ২১, ২০১৮ ৪:২২ অপরাহ্ণ
Link Copied!

 

সিলেট রিপোর্ট: সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে জামায়াত যদি পনেরো হাজারের বেশি ভোট লাভ করে তবে তা হবে তাদের বিজয়। যদিও কেউ কেউ পরিসংখ্যান সম্পর্কিত ধারাণা ছাড়া জামায়াতের বিজয়ের কথা বলছেন, আবার কেউ কেউ ভোটের মিথ্যাচারের অংশ হিসাবে বিজয়কে নিশ্চিত বলে চিতকার দিচ্ছেন, প্রকৃত সিলেট সিটি জামায়াতের সমর্থক ভোটার পনেরো হাজারের বেশি নয়। এর অতিরিক্ত তারা যদি একটি ভোট পায় সেটাই তাদের বিজয়।
সিলেট সিটি কর্পোরেশনে আরিফ চৌধুরীকে বিএনপির বিদ্রোহী প্রার্থী বদরুজ্জামান সেলিম শেষ পর্যন্ত সমর্থন করেছেন। এতে আরিফ চৌধুরীর দশ-পনেরো হাজার ভোট নিশ্চিত হয়েছে। বিএনপি নাকি চেষ্টা করছে জামায়াতের প্রার্থীকে বসানোর। যারা এই চেষ্টা করছেন, তারা কোন উদ্দেশ্যে চেষ্টা করছেন তা জানি না। তারা ভাবছেন, জামায়াত বসে গেলে বিএনপির দশ-পনেরো হাজার ভোট বৃদ্ধি পাবে, কিন্তু তা ভুল। কারণ, জোটের রাজনীতিতে জামায়াত বসে গেলেও আরিফ চৌধুরীকে ভোট দেবে না। তাই জামায়াত প্রার্থী বসে গেলে আরিফ চৌধুরীর ভোট বৃদ্ধি পাবে পাঁচ হাজার। কিন্তু এই ঐক্য জামায়াত বিরোধীদেরকে আরিফ চৌধুরীর ভোট থেকে সরিয়ে নিবে। বিশেষ করে আলেম সমাজের যারা আকিদার বিশ্বাসী কিংবা মুক্তিযুদ্ধের চেতনাধারীদের কাছে বিষয়টি গুরুত্বপূর্ণ হয়ে যাবে।
নিরপেক্ষ নির্বাচন হলে পরিসংখ্যান সঠিক থাকে। চালাকি হলে বলার কিছু নেই। নৌকার ভোট, এটা রিজার্ভ। বদরুদ্দিন কামরান এমনি সিলেটে জনপ্রিয়, অবশ্য আরিফুল হক চৌধুরীও ইতোমধ্যে জনপ্রিয়তা অর্জন করেছেন। জনগণের ভোটের সাথে দলের সংঘবদ্ধ ভোট একটি গুরুত্বপূর্ণ বিষয়। ঘরের শত্রু বিভীষণ হলে যে কেউ পরাজিত হতে পারে।