সিলেটবুধবার , ২৫ জুলাই ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মসজিদের ভেতরে লিফলেট বিতরণে বাধা দেওয়ায় হামলা করে জামায়াত: সংবাদ সম্মেলনে গণি

Ruhul Amin
জুলাই ২৫, ২০১৮ ১:৩২ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: মসজিদের ভেতরে নির্বাচনের প্রচারণামূলক লিফলেট বিতরণে বাধা দেওয়ায় আমার রেস্টুরেন্টে হামলা ও ভাংচুর চালায় সিলেট মহানগর জামায়াতে ইসলামির আমির স্বতন্ত্র মেয়রপ্রার্থী এহসানুল মাহবুব জুবায়েরের সমর্থক জামায়াত কর্মীরা; সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেছেন সুবিদবাজার এলাকার বাসিন্দা ব্যবসায়ী হাসান আব্দুল গণি।

এ ঘটনার পর থেকে তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও সংবাদ সম্মেলনে জানিয়েছেন গণি।

এ ব্যাপারে মেয়র প্রার্থী মহানগর জামায়াতের আমীর এডভোকেট এহছানুল মাহবুব জুবায়ের ও দলের দায়িত্বশীল নেতাকর্মীদের হস্তক্ষেপ কামনা করছেন তিনি। সোমবার সিলেট জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এমনটি বলেন গণি।

গত শুক্রবার (২০ জুলাই) বিকেলে সিলেট নগরীর সুবিদ বাজার এলাকার ওই রেস্টুরেন্টে হামলা চালানো হয়। শিবির এই হামলা চালায় বলে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়।

এ ঘটনার প্রেক্ষিতে সোমবার সংবাদ সম্মেলনে ব্যবসায়ী হাসান আব্দুল গণি লিখিত বক্তব্যে বলেন, কোনো রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত নই আমি। ব্যবসা করে কোনো মতে দিনাতিপাত করি। ব্যক্তিগত জীবনে কখনো কারো ক্ষতির কারণ হইনি। কিন্তু সম্প্রতি একটি তুচ্ছ ঘটনার প্রেক্ষিতে একটি রাজনৈতিক দলের কর্মী সমর্থকদের রোষানলে পড়ে আমার ও আমার পরিবারের জীবন এখন শঙ্কার মধ্যে রয়েছে।

তিনি বলেন, নগরীর সুবিদবাজার বায়তুল মাকসুদ জামে গত শুক্রবার জুম্মার নামাজের পর জামায়াত সমর্থিত টেবিল ঘড়ি মার্কার মেয়র প্রার্থী এডভোকেট এহছানুল মাহবুব জুবায়েরের সমর্থকরা মসজিদের ভেতরে লিফলেট বিতরণ করেন। ওই সময় মুসল্লিরা মসজিদের ভেতরে লিফলেট বিতরণে আপত্তি দিয়ে মসজিদের বাইরে গিয়ে লিফলেট বিতরণ করতে অনুরোধ করেন। এ ঘটনায় মুসল্লিদের হয়ে আমিও কর্মী সমর্থকদের বাইরে গিয়ে লিফলেট বিতরণের অনুরোধ করি। কিন্তু জামায়াত সমর্থিত ওই মেয়র প্রার্থীর লোকজন আমাকে লক্ষ্য করে এসে সুবিদবাজারে অবস্থিত আমার বাসার পাশের মৌরসি রেস্টুরেন্টে আসে। সেখানে আমাকে না পেয়ে রেস্টুরেন্ট ভাঙচুর করে চলে যায়।

ওইদিনের ঘটনার পর থেকে সুবিদবাজার এলাকায় আমার বাসার সামনে মোটরসাইকেল যোগে ওই মেয়র প্রার্থীর কর্মী সমর্থকরা মহড়া দিয়ে আসছে। এ কারণে বর্তমানে আমি ও আমার পরিবারের সদস্যরা আতঙ্কের মধ্যে দিনাতিপাত করছি।

এ ঘটনার জেরে নিজেও হামলার শিকার হতে পারেন এমন শঙ্কা প্রকাশ করে তিনি বলেন, ভয়ে আমি ব্যবসা প্রতিষ্ঠানে যাওয়া-আসা বন্ধ করে দিয়েছি। সেই সঙ্গে পরিবারের লোকজনেরও স্বাভাবিক জীবন যাত্রা ব্যাহত হচ্ছে। বাচ্চাদের বিদ্যালয়ে যাওয়া সাময়িকভাবে বন্ধ করে দিতে বাধ্য হয়েছি।

তিনি বলেন, মেয়র প্রার্থী বা তাঁর দলের শীর্ষ সারির নেতৃবৃন্দ বিষয়টি নিষ্পত্তিতে এগিয়ে আসলে আমি ও আমার পরিবারের সদস্যদের জীবনের নিরাপত্তায় বিঘ্ন ঘটবে না বলে আমার বিশ্বাস। ঘটনাটি নিষ্পত্তিতে টেবিল ঘড়ি প্রতীকে স্বতন্ত্র মেয়র প্রার্থী মহানগর জামায়াতের আমীর এডভোকেট এহছানুল মাহবুব জুবায়ের ও দলের দায়িত্বশীল নেতাকর্মীদের হস্তক্ষেপ কামনা করছি।

–সিলেট টুডে