বুধবার, ০১ আগ ২০১৮ ১১:০৮ ঘণ্টা

মোহনগঞ্জের প্রবীণ আলেম মাওলানা মজিবুর রহমানের ইন্তিকাল

Share Button

মোহনগঞ্জের প্রবীণ আলেম মাওলানা মজিবুর রহমানের ইন্তিকাল

সিলেট রিপোর্ট: নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলার প্রবীণ আলেম, মোহনগঞ্জ সম্মিলিত উলামা পরিষদের সভাপতি, জামিয়া কাসিমিয়া মাদ্রাসার সিনিয়র শিক্ষক, মোহনগঞ্জ মেছুয়া বাজার মসজিদের ইমাম ও খতীব,শায়খে কাতিয়া (র) এর বিশিষ্ট খলিফা হযরত মাওলানা মজিবুর রহমান গতকাল মঙ্গলবার (৩১ জুলাই) রাত সোয়া ১১ টার দিকে মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ইন্তিকাল করেছেন। ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন)।

পারিপারিক সুত্রে জানা যায় এশার নামাজের পর হঠাৎ শরীর খারাপ অনুভব করলে ছেলে মাওলানা সুয়াইবকে নিয়ে বাসার অদূরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যাওয়ার অল্প কিছুক্ষন পরেই দুনিয়ার মায়া ত্যাগ করে মাওলার সান্নিধ্য গ্রহণ করেন তিনি। তিনি স্ত্রী, চার পুত্র, এক কন্যা-সহ নিজ হাতে গড়া অসংখ্য আলেম উলামা ও শুভাকাঙ্খী রেখে যান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬০ বছর। মাদ্রাসার পড়াশুনা শেষ হওয়ার পর থেকে সারা জীবন তিনি দ্বীনের খেদমতে নিয়োজিত ছিলেন। হকের পক্ষে ও বাতিলের বিরোদ্ধে তাঁর অবস্থান ছিল অনড়। তিনি অত্যন্ত সহজ-সরল প্রকৃতির মানুষ ও সদা হাস্যোজ্জল চেহারার অধিকারী ছিলেন। মসজিদ- মাদ্রাসায় দায়িত্ব পালনের পাশাপাশি তিনি দাওয়াত ও তাবলীগের কাজেও সক্রিয় ছিলেন। মোহনগঞ্জ মার্কাজ তথা সারা উপজেলার দাওয়াত ও তাবলীগের কাজকে বেগবান করার জন্য তিনি সর্বদা সচেষ্ট ছিলেন।
উল্লেখ্য, ইন্তিকালের আগের দিন অর্থাৎ সোমবারেও তিনি মোহনগঞ্জ মার্কাজে সাপ্তাহিক তাবলীগী মাশোয়ারায় উপস্থিত থেকে জিম্মাদারের দায়িত্ব পালন করেন। মাওলানা মজিবুর রহমানের জানাজার নামাজ আজ বুধবার (১ আগষ্ট) সকাল ১১ টায় মোহনগঞ্জ হাসপাতাল সংলগ্ন মাঠে অনুষ্ঠিত হবে।
মাওলানা মুজিবুর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ নেত্রকোনা জেলা শাখার সভাপতি মাওলানা তাহের কাসেমী, সহসভাপতি মাওলানা আব্দুল কাইয়ুম,সেক্রেটারী মাওলানা মফিজুর রহমান, মোহনগঞ্জ উপজেলা জমিয়তের সভাপতি ও জামিয়া কাসিমিয়ার মুহতামিম মাওলানা মাহমুদুল হাসান, সম্মিলিত উলামা পরিষদের সেক্রেটারী মাওলানা মাসুম আহমদ,জয়েন্ট সেক্রেটারী মাওলানা রুহুল আমীন নগরী প্রমুখ।

এই সংবাদটি 1,016 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com