সোমবার, ০৬ আগ ২০১৮ ০৫:০৮ ঘণ্টা

শাবির প্রধান ফটক অবরোধ, শহীদ মিনারে বিক্ষোভ

Share Button

শাবির প্রধান ফটক অবরোধ, শহীদ মিনারে বিক্ষোভ

সিলেট রিপোর্ট:

রাজধানীর ধানমন্ডির ঝিগাতলায় এবং সারাদেশের বিভিন্ন স্থানে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ধর্মঘট পালনের পরদিন প্রধান ফটকে অবস্থান করে অবরোধ কর্মসূচি পালন করেছে সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে বিভিন্ন স্লোগান ও ফেস্টুন হাতে অবস্থান করে শিক্ষার্থীরা। এসময় প্রধান ফটক বন্ধ করে দিলে বিশ্ববিদ্যালয়ের ভেতর সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

পরে সেখান থেকে আন্দোলনরত শিক্ষার্থীদের একটি বিক্ষোভ মিছিল সিলেট নগরীর চৌহাট্টায় কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থানরত বিভিন্ন স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সাথে একাত্মতা প্রকাশ করে।

এদিকে প্রধান ফটকে শিক্ষার্থীদের অবরোধে বিশ্ববিদ্যালয়ে কোনোরকম প্রভাব পড়েনি। ক্যাম্পাসসূত্রে জানা যায় দুই-একটি বিভাগের ক্লাস স্থগিত হলেও বেশিরভাগ বিভাগের ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

এছাড়া রবিবার বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে ধর্মঘট চলাকালীন অবস্থায় আটককৃত ৯ জনের মধ্যে ৩ জনের বিরুদ্ধে অভিযোগের প্রমাণ মেলায় মামলা করা হয়েছে। বাকি ৬ জনকে ছেড়ে দেওয়া হয়েছে।
জালালাবাদ থানার সেকেন্ড অফিসার দিবাংশু পাল বলেন, শিক্ষার্থীদের আন্দোলনে তাদের উপস্থিতি সন্দেহ হওয়ায় শিক্ষার্থীরা তাদেরকে আটক করে পুলিশে দেয়। তাদের জিজ্ঞাসাবাদ করার পর নগরীর কোতয়ালী থানায় ৩জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।অভিযুক্ত তিন হচ্ছেন মুনিম আহমদ, রেজাউল ইসলাম,শাহাব উদ্দীন।এদের মধ্যে দুইজন জামায়াত এবং ১জন বিএনপির রাজনীতির সাথে সংশ্লিষ্ট থাকার প্রমাণ পাওয়া গেছে। বাকি ৬জনকে ছেড়ে দেওয়া হয়েছে। আটককৃত কেউ শাবির শিক্ষার্থী নয় বলে তিনি জানান।

এই সংবাদটি 1,075 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com