সিলেটসোমবার , ৬ আগস্ট ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ, শাহবাগে সংঘর্ষ

Ruhul Amin
আগস্ট ৬, ২০১৮ ৬:২৩ অপরাহ্ণ
Link Copied!

ডেস্করিপোর্ট:: নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে আজ সোমবার বিক্ষোভ মিছিল করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরে তারা শাহবাগে গেলে পুলিশের সঙ্গে সংঘর্ষ ঘটে।

এ ঘটনায় ১২ জনের মতো আহত ও পুলিশ তিনজনকে আটক করেছে বলে অভিযোগ করেছে আন্দোলনকারীরা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুর ১২টার দিকে প্রায় ৩০০ শিক্ষার্থী ‘ঢাকা বিশ্ববিদ্যালয়’ ব্যানারে টিএসসির রাজু ভাস্কর্য চত্বর থেকে বিক্ষোভ মিছিল করে। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়কে প্রদক্ষিণ করে। এ সময় তারা নিরাপদ সড়কের দাবি জানায় এবং আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের বিরুদ্ধে বিভিন্ন ধরনের স্লোগান দেয়। পরে বেলা সাড়ে ৩টার দিকে তাদের মিছিলটি শাহবাগ অভিমুখে রওনা দেয়। মিছিলটি শাহবাগ থানার সামনে পৌঁছালে পুলিশ বাধা দেয়। এ সময় শিক্ষার্থীরা দাঁড়িয়ে স্লোগান দেয়। এর পরই পুলিশ জলকামান দিয়ে ছত্রভঙ্গ করার চেষ্টা করে। তারপরও শিক্ষার্থীরা রাস্তা না ছাড়লে পুলিশ কাঁদানে গ্যাসের শেল ছুড়ে এবং লাঠিপেটা শুরু করে। একপর্যায়ে আন্দোলনকারীরা পুলিশকে লক্ষ্য করে ইট নিক্ষেপ করে। এ সময় এক পুলিশ সদস্য আহত হন। পাশাপাশি আন্দোলনকারীদের ১২ জন আহত হয় বলে দাবি করা হয়। এ সময় তিনজনকে আটক করা হয়। বিকেল সাড়ে ৩টার পর আন্দোলনকারীরা বিক্ষিপ্তভাবে টিএসসির দিকে চলে গেলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

রাজধানীর শাহবাগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মিছিলে পুলিশের বাধা। পরে পুলিশ জলকামান দিয়ে পানি ছিটিয়ে, কাঁদানে গ্যাসের শেল ছুড়ে ও লাঠিপেটা করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। ছবি : এনটিভি

ঘটনার বিষয়ে প্রগতিশীল ছাত্রজোটের সমন্বয়ক ও বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তফা এনটিভি অনলাইনকে বলেন, শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশ কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করেছে। আমাদের তিনজনকে আটক করেছে এবং ১২ থেকে ১৩ জনের মতো আহত হয়েছে।

এ বিষয়ে জানতে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসানের সঙ্গে যোগাযোগ করতে চাইলে তিনি ব্যস্ত বলে জানান।