সোমবার, ১৩ আগ ২০১৮ ০৯:০৮ ঘণ্টা

মার্কিন দূতাবাসের প্রতিনিধিদলের সাথে সিলেট চেম্বারের মতবিনিময়

Share Button

মার্কিন দূতাবাসের প্রতিনিধিদলের সাথে সিলেট চেম্বারের মতবিনিময়

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশে নিযুক্ত মার্কিন দূতাবাসের ডেপুটি চীফ অব মিশন মিঃ জোয়েল রেইফমেন বলেছেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশের বন্ধু প্রতীম রাষ্ট্র হিসেবে এদেশের অর্থনৈতিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। বাংলাদেশের শিক্ষা, স্বাস্থ্য ও বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক খাতে যুক্তরাষ্ট্র অনুদান প্রদান করে থাকে। তিনি বলেন, বাংলাদেশ অত্যন্ত সম্ভাবনাময় একটি দেশ। বিগত কয়েক বছরে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের উর্ধ্বগতি চোখে পড়ার মতো। যুক্তরাষ্ট্র বাংলাদেশের সাথে বাণিজ্য সম্পর্ক বৃদ্ধিতে গুরুত্ব দিচ্ছে। তিনি উল্লেখ করেন, যুক্তরাষ্ট্রভিত্তিক কোম্পানী শেভরন বাংলাদেশের জ্বালানী খাতে দীর্ঘদিন যাবৎ কাজ করছে। শেভরনে অনেক বাংলাদেশীও কর্মরত রয়েছেন। তিনি জানান, শেভরন বাংলাদেশের সর্ববৃহৎ গ্যাস ফিল্ড বিবিয়ানাতে বড় আকারের বিনিয়োগ করতে যাচ্ছে।
রোববার দুপুরে চেম্বার কনফারেন্স হলে দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ এর সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন আর্মি ইন্সটিটিউট অব বিজসেন এডমিনিস্ট্রেশন, সিলেট এর পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মোঃ জহিরুল ইসলাম, এনডিসি, পিএসসি, জি, ও মার্কিন দূতাবাসের ইকোনমিক এন্ড পলিটিক্যাল অফিসার মিঃ অ্যালেক্স জনসন।
সভাপতির বক্তব্যে সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ বলেন, বাংলাদেশে বর্তমানে বিনিয়োগ বান্ধব পরিবেশ বিরাজ করছে। বর্তমান সরকার বিদেশী বিনিয়োগকারীদের প্রতি অত্যন্ত আন্তরিক। সিলেট চেম্বার অব কমার্সও সিলেটে বিনিয়োগ বৃদ্ধিতে দীর্ঘদিন যাবৎ কাজ করে যাচ্ছে। এ লক্ষ্যে ইতোপূর্বে একাধিকবার মার্কিন দূতাবাস ও যুক্তরাষ্ট্রের বিনিয়োগকারীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। তিনি দুই দেশের ব্যবসায়ীদের সুবিধার্থে সিলেট চেম্বারে একটি ইউএস কর্ণার স্থাপনের প্রস্তাব জানান। জবাবে ডেপুটি হেড অব মিশন বিষয়টি বিবেচনার আশ্বাস দেন। এছাড়াও তিনি বাণিজ্য সম্পর্ক জোরদারকরণে দুই দেশের মধ্যে প্রতিনিধি বিনিময় অব্যাহত রাখার অনুরোধ জানান। তিনি সিলেটে নির্মানাধীন শ্রীহট্ট ইকোনমিক জোন ও সিলেট হাইটেক পার্কে বিনিয়োগের জন্য যুক্তরাষ্ট্রের বিনিয়োগকারীদের প্রতি আহবান জানান।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট চেম্বারের সহ সভাপতি মোঃ এমদাদ হোসেন, পরিচালক মোঃ নুরুল ইসলাম, সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকবাল সিদ্দিকী, জেসিআই বাংলাদেশের পরিচালক সালেহীন এফ নাহিয়ান, জেসিআই সিলেটের পরিচালক মাসনুন আকিব বড়ভূঁইয়া, বিসিসি সিলেট এর সেন্টার ইনচার্জ মধু সূধন চন্দ, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ, সিলেট এর সহকারী পরিচালক সৈয়দ মোঃ সরফুদ্দিন, মেট্রোপলিটন ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক জিয়াউর রহমান খান টিটু, হৃদয়ে একাত্তর বাংলাদেশ এর চেয়ারম্যান রুহুল আলম চৌধুরী উজ্জ্বল, প্রিমিয়াম ফিশ এন্ড এগ্রো লিঃ এর ডাইরেক্টর মাহপারা আহমদ। সিলেট চেম্বারের সচিব গোলাম আক্তার ফারুক এর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সিলেট চেম্বারের পরিচালক মোঃ সাহিদুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের পরিচালক জিয়াউল হক, পিন্টু চক্রবর্তী, মোঃ ওয়াহিদুজ্জামান (ভূট্টো), মুশফিক জায়গীরদার, এহতেশামুল হক চৌধুরী, আব্দুর রহমান, চন্দন সাহা, মোঃ আব্দুর রহমান জামিল, হুমায়ুন আহমেদ, আলহাজ্ব মোঃ আতিক হোসেন, মুজিবুর রহমান মিন্টু, গোল্ডেন হার্ভেস্ট এর এক্সিকিউটিভ ডাইরেক্টর মঈনুল ইসলাম চৌধুরী, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী,সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম, বাংলা টিভির ব্যুরো চীফ আবু তালেব মুরাদ, জেসিআই সিলেটের সেক্রেটারী জেনারেল মোঃ নাফিস জুবায়ের চৌধুরী, ইউএস এম্বেসীর ফরেন সার্ভিস ন্যাশনাল ইনভেস্টিগেটর ইয়ের্তাজা আক্তার ইতি, প্রিমিয়াম ফিশ এন্ড এগ্রো’র সিইও মোঃ মাহবুবুল আলম চৌধুরী, ডাইরেক্টর মারুফা আহমেদ, বাসস সিলেট এর ব্যুরো চীফ মকুসদ আহমদ মকসুদ, সিলেট চেম্বারের যুগ্ম সচিব নুরানী জাহান কলি, সহকারী সচিব সানু উদ্দিন রুবেল, আলীম ইন্ডাস্ট্রিজ লিঃ এর সিনিয়র সহকারী ব্যবস্থাপক এম শহিদুল ইসলাম প্রমুখ।

এই সংবাদটি 1,018 বার পড়া হয়েছে

কানাইঘাট প্রতিনিধি :: কানাইঘাটে কবরস্থানের পাশ থেকে রিক্সা চালক আলমগীরের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।  শুক্রবার উপজেলার ঝিঙ্গাবাড়ী ইউনিয়নের দর্জিমাটি গ্রামের কবরস্থানের পাশের একটি গাছ থেকে আলমগীরের লাশ উদ্ধার করে কানাইঘাট থানা পুলিশ।  নিহত আলমগীর উপজেলার ঝিঙ্গাবাড়ী ইউনিয়নের তিনচটি নয়া গ্রামের আবুল হুসেনের ছেলে।  জানা যায়, গতকাল বৃহস্পতিবার রাত ১২টার দিকে রাতের খাবার খেয়ে বাড়ি থেকে বেরিয়ে যান আলমগীর । শুক্রবার সকালে আলমগীরকে ঘরে না পেয়ে খোঁজাখুজি শুরু করেন পরিবারের সদস্যরা । একপর্যায়ে সকাল সাড়ে ১০টার দিকে মা কুলসুমা বেগম তাদের পাশ্ববর্তী নিজ দর্জিমাটি গ্রামের কবরস্থানের পূর্বপাশে একটি গাছের সাথে গলায় রশি লাগানো ঝুলন্ত অবস্থায় আলমগীরকে দেখতে পান। খবর পেয়ে সাড়ে ১২টার দিকে থানার সেকেন্ড অফিসার স্বপন চন্দ্র সরকার একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে রিক্সা চালক আলমগীরের ঝুলন্ত লাশ উদ্ধার করে সুরতাল রিপোর্ট তৈরী শেষে ময়না তদন্তের জন্য সিওমেক হাসপাতালের মর্গে প্রেরণ করেন।  আলমগীরের বাবা দরিদ্র রিক্সা চালক আবুল হোসেন জানান, তার ছেলের সাথে কারো শত্রুতা নেই। সে কেন আত্মহত্যা করেছে এ ব্যাপারে তিনি সুনির্দিষ্ট কোন তথ্য দিতে পারেন নি।  লাশ উদ্ধারকারী সেকেন্ড অফিসার এস.আই স্বপন চন্দ্র সরকার জানিয়েছেন, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে আলমগীর আত্মহত্যা করেছে। ময়না তদন্তের রিপোর্টের পর প্রকৃত কারণ জানা যাবে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।
কানাইঘাট প্রতিনিধি :: কানাইঘাটে কবরস্থানের পাশ থেকে রিক্সা চালক আলমগীরের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার উপজেলার ঝিঙ্গাবাড়ী ইউনিয়নের দর্জিমাটি গ্রামের কবরস্থানের পাশের একটি গাছ থেকে আলমগীরের লাশ উদ্ধার করে কানাইঘাট থানা পুলিশ। নিহত আলমগীর উপজেলার ঝিঙ্গাবাড়ী ইউনিয়নের তিনচটি নয়া গ্রামের আবুল হুসেনের ছেলে। জানা যায়, গতকাল বৃহস্পতিবার রাত ১২টার দিকে রাতের খাবার খেয়ে বাড়ি থেকে বেরিয়ে যান আলমগীর । শুক্রবার সকালে আলমগীরকে ঘরে না পেয়ে খোঁজাখুজি শুরু করেন পরিবারের সদস্যরা । একপর্যায়ে সকাল সাড়ে ১০টার দিকে মা কুলসুমা বেগম তাদের পাশ্ববর্তী নিজ দর্জিমাটি গ্রামের কবরস্থানের পূর্বপাশে একটি গাছের সাথে গলায় রশি লাগানো ঝুলন্ত অবস্থায় আলমগীরকে দেখতে পান। খবর পেয়ে সাড়ে ১২টার দিকে থানার সেকেন্ড অফিসার স্বপন চন্দ্র সরকার একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে রিক্সা চালক আলমগীরের ঝুলন্ত লাশ উদ্ধার করে সুরতাল রিপোর্ট তৈরী শেষে ময়না তদন্তের জন্য সিওমেক হাসপাতালের মর্গে প্রেরণ করেন। আলমগীরের বাবা দরিদ্র রিক্সা চালক আবুল হোসেন জানান, তার ছেলের সাথে কারো শত্রুতা নেই। সে কেন আত্মহত্যা করেছে এ ব্যাপারে তিনি সুনির্দিষ্ট কোন তথ্য দিতে পারেন নি। লাশ উদ্ধারকারী সেকেন্ড অফিসার এস.আই স্বপন চন্দ্র সরকার জানিয়েছেন, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে আলমগীর আত্মহত্যা করেছে। ময়না তদন্তের রিপোর্টের পর প্রকৃত কারণ জানা যাবে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।
WP2FB Auto Publish Powered By : XYZScripts.com