সিলেটসোমবার , ১৩ আগস্ট ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

হাফিজ মাওলানা নাজমুল হোসাইন খিদিরপুরী আর নেই

Ruhul Amin
আগস্ট ১৩, ২০১৮ ৫:৪৭ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: দারুল উলুম আরাবিয়া ফুলেননেছা মাদরাসা,বংশিকুন্ডা,মধ্যনগর,সুনামগঞ্জ এর প্রতিষ্ঠাতা মুহতামিম হাফিজ মাওলানা নাজমুল হোসাইন খিদিরপুরী আর নেই। তিনি পবিত্র হজ্ব পালন করতে গিয়ে সৌদি আরবে ইন্তেকাল করেছেন।
ইন্নাল্লিাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন। গত ৩১ জুলাই তিনি পবিত্র মক্কার উদ্দেশ্যে বাংলাদেশ ত্যাগ করেন। ১২ আগষ্ট ২০১৮ তার মৃত্যুর সংবাদটি মাওলানা মুখলিসুর রহমান রাজাগঞ্জীর মাধ্যমে জানাগেছে। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো প্রায় ৪০ বছর। তিনি একটি ধার্মিক ও সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মাওলানা আকরাম হোসাইন রহ. ছিলেন একজন বুযুর্গ ব্যক্তি ও মধ্যনগর উপজেলার একজন প্রভাবশালী ও শীর্ষ আলিম। নিজ এলাকায় কোনো কওমী মাদরাসা না থাকায় মাওলানা হা. নাজমুল হোসাইন খিদিরপুরী রহ. একটি হাফিজী মাদরাসা ও এতিমখানা এবং একটি মহিলা মাদরাসা প্রতিষ্ঠা করেন। ব্যক্তিজীবনে তিনি বিবাহিত,তাঁর সহধর্মিণী কুরআনের একজন হাফিজা।
তিনি ছাত্র জীবন থেকেই লেখা লেখির সাথে যুক্ত ছিলেন। মাসিক তৌহিদী পরিক্রমা, মাসিক আল ফারকে,সাপ্তাহিক মুসলিম জাহানে তার অনেক লেখা প্রকামিত হয়েছে।
মাওলানা নাজমুল হোসাইন জামিয়া মাদানিয়া বিশ্বনাথ ও জামিয়া কাসিমুল উলুম দরগাহে হযরত শাহজালাল সিলেট এ লেখাপড়া করেন। কর্মজীবনে তিনি সুনামগঞ্জের দরগাহপুর দারুল হাদীস মাদরাসায় কয়েক বছর শিক্ষকতার পরে নিজ এলাকা সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার বংশীকুন্ডাগ্রামে মাদরাসা প্রতিষ্ঠা করেন। সে প্রতিষ্ঠানের মুহতামিমের দায়িত্ব পালন করছিলেন।
হাফিজ মাওলানা নাজমুল হো্সাইন তার ফেসবুকের সর্বশেষ স্ট্যাটাসটি নিন্মরুপ :

আলহামদুলিল্লাহ্, দীর্ঘ প্রায় দু’যুগ ধরে যে সপ্ন অন্তরে লালন করে আসছিলাম, আমার আব্বা-আম্মার নেক দোয়ার বরকতে আল্লাহ্ তায়ালার অশেষ ফযল ও করমে এ বছর বাস্তবায়িত হতে যাচ্ছে,ইনশা আল্লাহ্ | এক মাত্র আল্লাহ্ তায়ালার সন্তুষ্ঠি অর্জনের জন্য যিয়ারতে হারামাইন শরীফাইনের উদ্দেশ্যে পবিত্র হজ্ব পালনের নিয়্যতে মক্কা-মদীনায় সফর করার লক্ষে চলিত(জুলাই) মাসের ৩১ তারিখ সকাল ৫টার ফ্লাইটে ঢাকা থেকে রওয়ানা হবো, ইনশা আল্লাহ্ | আমার ভগ্নিপতী মনাষ মাদ্রাসার প্রিন্সিপাল মাওঃ লুকমান হুসাইন সাহেবও এই কাফেলায় আছেন | আমার ছোট ভাই মাওঃ রফীকুল ইসলামও আল্লাহ্ চাহেতো আগামী (আগষ্ট’18) মাসের প্রথম সপ্তাহে হজ্বের উদ্দেশ্যে রওয়ানা হবে| আমার সকল বন্ধু, পরিচিত দ্বীনী ভাই, শুভাখাংকী এবং সর্বস্হরের মুসলমানদের নিকট আমি দোয়া প্রার্থী , আল্লাহ্ তায়ালা যেন আমাকে ও সাথীদেরকে হজ্বে মাক্ববূল আদায় করার তাওফীক্ব দান করেন, আমীন | আলহামদুলিল্লাহ্, ….. ,আমার আব্বা-আম্মার নেক দোয়ার বরকতে আল্লাহ্ তায়ালার অশেষ ফযল ও করমে এ বছর বাস্তবায়িত হতে যাচ্ছে,ইনশা আল্লাহ্ |