সিলেটরবিবার , ২ সেপ্টেম্বর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

শাবিতে ভর্তি আবেদনের কার্যক্রম শুরু

Ruhul Amin
সেপ্টেম্বর ২, ২০১৮ ৮:৩২ অপরাহ্ণ
Link Copied!

শাবি প্রতিনিধি:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষে সম্মান ১ম বর্ষের ভর্তির আবেদন আজ রবিবার (০২ সেপ্টেম্বর) থেকে শুরু হয়েছে। আবেদন কার্যক্রম চলবে ২৫ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক শামসুল হক প্রধান বলেন, আজ সকাল ১০টা থেকে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে।

তিনি জানান, অন্যান্য বার টেলিটকের মাধ্যমে ভর্তি আবেদন করা গেলেও এবছর তা থেকে সরে এসেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এবছর আবেদন করতে হবে শাবির নিজস্ব ওয়েবসাইট থেকে। এবং ফি প্রদান করতে হবে বিকাশ বা রকেট একাউন্টের মাধ্যমে। অন্যদিকে এসএসসির জিপিএকে ২ দ্বারা ও এইচএসসির জিপিএকে ৪ দ্বারা গুণ করা হবে, যেটা আগে দুইটার জিপিএ মিলিয়ে ৩ দ্বারা গুণ করা হতো। এছাড়া দ্বিতীয় বার ভর্তি পরীক্ষা দেয়ার সুযোগও থাকছে। এমসিকিউ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি আবেদন ও অন্যান্য বিষয়াদি www.admission.sust.edu/ এই ওয়েবসাইটে পাওয়া যাবে। ওয়েবসাইট থেকে ভর্তি আবেদনের রেজিস্ট্রেশনের সুবিধার্থে এ ও বি ইউনিটের বিভাগগুলোকে কয়েকটি সাব-ইউনিটে ভাগ করা হয়েছে। যদি কোনো শিক্ষার্থী উভয় ইউনিটের পরীক্ষা দিতে চায় তাহলে পৃথক পৃথকভাবে আবেদন করতে হবে।

আগামী ১৩ অক্টোবর সকাল সাড়ে ৯টায় ‘এ’ ইউনিট এবং দুপুর আড়াইটায় ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এদিকে এবছর অন্যান্য বারের তুলনায় ভর্তি পরীক্ষায় ফর্মের মূল্য ৫০ টাকা করে বৃদ্ধি করা হয়ছে বলে ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক শামসুল হক প্রধান বিষয়টি জানিয়েছেন। তিনি বলেন গত ৩ বছরের মধ্যে এবারই প্রথম প্রতিটি ফর্মের সাথে ৫০টাকা বৃদ্ধি করা হয়েছে।