বুধবার, ০৫ সেপ্টে ২০১৮ ১১:০৯ ঘণ্টা

হজ্ব ফেরত চরমোনাইর দু’নম্বর পীর ফয়জুল করিমকে নিয়ে বিতর্ক

Share Button

হজ্ব ফেরত চরমোনাইর দু’নম্বর পীর ফয়জুল করিমকে নিয়ে বিতর্ক

সিলেট রিপোর্ট: মরহুম চরমোনাই পীরের দ্বিতীয় ছেলে এবং ইসলামি আন্দোলন বাংলাদেশ এর নায়েবে আমির মুফতি ফয়জুল করিম সাম্প্রতিক সময়ে সামাজিক জনপ্রিয় মাধ্যম ফেসবুকে আলোচিত হয়েছেন। এনিয়ে ইসলামী মহলসহ সাধারণ জনগনের মনেও দেখা দিয়েছে নানা প্রশ্ন। কিছু দিন আগে তিনিকেওমী মাদরাসা শিক্ষাবোর্ডের সহসভাপতির পদ নিয়ে আল্লামা শাহ আহমদ শফীর প্রতি ইঙ্গিত করে মুসল্লীদের সামনে আপত্তিকর শব্দপ্রয়োগের মাধ্যমে বির্তকিত হন।
গতকাল তিনি পবিত্র হজ্ব পালন শেষে দেশে প্রত্যাবর্তনের প্রাক্কালে বিমানন্দর থেকে বিশাল অর্ভ্যথনা জানানো হয়। এর আগে তিনি সৌদিআরব সরকার কর্তৃক গ্রেফতারও হয়েছিলেন। এবারের হজ্ব পালন শেষে দেশের মাটিতে তার আগমনকে কেন্দ্রকরে ব্যাপক প্রস্তুতি নেন তার অনুসারীরা। শতশত গাড়ির বহরের মাধ্যমে পীরসাহেবকে পুষ্পমাল্যদিয়েও বরণ করে নেয়া হয়। কিন্তু পবিত্র হজ্বব্রত পালন শেষে দেশে ফেরার প্রাক্ষালে এমন আয়োজনে বিসম্য় প্রকাশ করেছেন অনেকেই। তার অনেক সুহৃদ-ভক্তদের কাছেও এটা দৃষ্টিকঠোর মনে হয়েছে বলে সিলেট রিপোর্টকে জানিয়েছেন অনেকেই। এছাড়া পীরসাহেবের রাজনৈতিক প্রতিপক্ষ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা পীরসাহেবের কঠোর সমালোচনাও করেছেন। এখানে ফেসবুকের কয়েকটি মন্তব্য পাঠকদের সামনে তুলে ধরা হলো:

ইকবাল হাসান জাহিদ:

চরমোনাই পীরের দ্বিতীয় ছেলে মুফতি ফয়জুল করিমকে আমি ভালোবাসি ভিন্ন কারণে। সেটা অন্যদিন বলব।

কিন্তু আজকের হজ্ব ফেরত এই শোডাউন একটা লজ্জাজনক মেসেজ দিচ্ছে। এই কাজ জাসদের হাসানুল হক ইনু কিম্বা ওয়াকার্সের রাশেদ খান মেনন করলে এতক্ষণে অনেকেই তেলেসমাতির ফতোয়া নিয়ে রাস্তায় দাড়াইতেন। কিন্তু যখন এই কাজ করেছেন একজন খাস মুফতিয়ে আজম, পীরে কামেল, আমীরুল মুজাহিদিন তখন কেউ কেউ গোটা আলেম সমাজকে দোষারোপ করছেন, আর কেউ কেউ এই পীরের কাপড়খোলা সমালোচনা করছেন।

আমি কিছুই বলব না। শুধু বলব ফরজ বিধান পালন করে উনি যদি হজ্ব থেকে এসে শোডাউন করে, তবে আগামীতে বায়তুল মুকাররামে জুম্মা আদায় করে কেউ কেউ শোডাউন করে গ্রামের বাড়ি যাবে। আর সাদ সাহেবের মূর্খ তাবলীগিরা আগামীতে ইজতেমা থেকে যাওয়ার পথে ওয়াসিফ গংদের শোডাউন করাবে।

প্লিজ পীর সাহেব। হজ্ব ফেরত এই গাজাখোরি শোডাউনকে হজ্ব সংস্কৃতির ভেতরে নয়া করে ঢুকাইয়েন না প্লিজ।”
ইকবাল হাসান জাহিদের এই পোষ্টর জবাবী কমেন্টস নিন্মরুপ:

রবিউল ইসলাম:
আপনি এই লেখা লিখে অনেক মজা নিচ্ছেন মনে হয়, যারা চুপ ছিল তারা তাদের মুখের গালি আপনার আমল নামায় কিছু যাবে না মনে হয়। একজন রাজনীতিক মানুষ এমন শোডাউন হতেই পারে। তাই বলে আপনার উস্কানিমুলক লেখাতে অনেকের কিন্তু গালি দেবার খুরাক পেল।

Shah Kholil জায়েজ হলেও দৃস্টিকটু।হজ্বে যাইতেও ফটো আপলোড ফিরতেও সোডাউন।তামাশার দুনিয়ায় বিরাট তামশা।ছোট্টরা তালিয়া লাগাও।
Md Munna Khan জয় জাহায বাবা
জয় পের সাপ
জয় ভন্ডমোনাই
জয় বাংলা হোন্ডার শোডাউন সামলা

Faisal Mahmud যদি কোন রাজনৈতিক প্রোগ্রামে যাওয়া -আসার সময় এমন শোডাউন করতো তাহলে কোন প্রশ্ন থাকতো না। হজ থেকে আগমন উপলক্ষে এমন শোডাউন দৃষ্টিকটু

Gulam Robbani আমার মনে হইতাছে এখানে যে কেপশন আপনারা দেখছেন এইটা যে হজ্জ্বের আসার সময়ের ফটো না,তবে আমার সন্দেহ হচ্ছে এইটা একটা লংমাচের ফটো এড করে দেশের হক্কানি আলেমদের কে বিভ্রান্ত করার জন্য বেদাতি চক্রের একটা কারসাজি,আপনারা একটু খোজ নিলে পাবেন প্লিজ কমেন্ট করার আগে একটু যাচাই করে বলুন,

আল্লাহর গোলাম ফজলুর রহমান :
চোর-মোনাই যে ফালতু, সাধারণ মানুষের ঈমান চুরি করে ধোঁকা দিয়ে টাকা পয়সা হাতিয়ে নেয়,এরা ভন্ড পীর সেটা আগেই জানতাম , যেদিন তার ভাই বলেছেন কেয়ামতের দিন বড়ো বড়ো জাহাজে করে বেহেশতে নিবে তার দাদা বাবারা! সেদিন থেকেই জানি।

যুবায়ের সা’দী :
হযরতের বলদামী বরাবরের মত আবারো প্রমান হলো

Samsuddin Jamal জাতীয় নির্বাচনে কাজে লাগবে মনে হয়।

Gulam Kibria Riyad
Image may contain: 5 people, people smiling, beard and text
Manage

Gulam Kibria Riyad আগামী বাংলার রাষ্ট্র নায়ক।
1
Manage
Gulam Kibria Riyad নিরাপদ সড়কের স্লোগান

Mamunur Roshid হায়রে বলদের দল,,,,, তুরা আরো কতো কি দেখাইবা

Harun Rashid মানুষকে এতো সহজে ভন্ড, চোর, ধোকাবাজ বলা উচিৎ নয় ভাই। চরমোনাইর পীরের পায়ের পাশে আপনার মতো মানুষ যাওয়া সম্ভব নয়। তবে মানুষ বলতেই ভুল হবে এটা স্বাভাবিক।

আল্লাহর গোলাম ফজলুর রহমান চোর কে বলা, ভন্ড কে ভন্ড বলা আপনার আমার ইমানী দায়িত্ব, যতক্ষণ না সে চুরি ভন্ডামি না ছাড়ে।
তার পায়ের কাছে আমার যাওয়ার দরকার টা কি, বরং তার বাপের বই গুলো পড়লে বুঝবেন সে কি লিখেছে, তবে সাবধানতা অবলম্বন করে বই পড়তে হবে,না হয় ঈমান হারা হয়ে যেতে পারেন।
ঈমান চোরার পায়ের কাছে আমি তো দুরের কথা, তাকে আমার কাছে ভিড়তে দিবো না।
এই সব ভন্ডদের থেকে আল্লাহ পাক ঈমানদার সবাইকে হেফাজত করুক।

Motiur Rahman Jogonnathpury নতুন সংস্কৃতি
Manage

Ali Modoris নতুন নতুন পদ্ধতি অবলম্বন সমাজে প্রচলন শুরু হচ্ছে, কাল ফেইসবুকে দেখলাম একজন হজ্জ থেকে এসেছেন এরজন্য পরিবারের সকল ও বন্ধু বান্ধব সহ কেক কেটে আনন্দ করিতেছেন। কেকের মধ্যে লিখা হজ্জ মোবারক। হজ্জ ও তো এমনিতে ই মোবারক, তা আবার কেক কেটে পালন নতুন আমদানী। অন্যরা দেখে আগামীতে আরো এরকম হবে না, তা বলা যায় না। আমরা কোথায় যাচ্ছি একবার চিন্তা করুন।
Ali Modoris নতুন নতুন পদ্ধতি অবলম্বন সমাজে প্রচলন শুরু হচ্ছে, কাল ফেইসবুকে দেখলাম একজন হজ্জ থেকে এসেছেন এরজন্য পরিবারের সকল ও বন্ধু বান্ধব সহ কেক কেটে আনন্দ করিতেছেন। কেকের মধ্যে লিখা হজ্জ মোবারক। হজ্জ ও তো এমনিতে ই মোবারক, তা আবার কেক কেটে পালন নতুন আমদানী। অন্যরা দেখে আগামীতে আরো এরকম হবে না, তা বলা যায় না। আমরা কোথায় যাচ্ছি একবার চিন্তা করুন।
Foyzul Chowdhury জামাত মনে ঢুকে পড়েছে ওদের মধ্যে।

এই সংবাদটি 6,651 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com