সিলেটবৃহস্পতিবার , ৬ সেপ্টেম্বর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

দারুল আজহারে ‘আমাদের কবি নজরুল’ আলোচনা সভা অনুষ্ঠিত

Ruhul Amin
সেপ্টেম্বর ৬, ২০১৮ ১১:০৭ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: দারুল আজহার মডেল মাদরাসা সিলেট ক্যাম্পাসের আলোচনা সভায় বক্তারা বলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম ছিলেন বাংলা সাহিত্যের একজন উজ্জল নক্ষত্র, তিনি ছিলেন সাম্যের কবি, চেতনার কবি। বাংলা সাহিত্য তার ছোয়ায় যেন পুর্ন প্রাণ ফিরে পায়।
বৃহস্পতিবার মাদ্রাসা অডিটোরিয়ামে অনুষ্টিত ‘আমাদের কবি নজরুল’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লন্ডনস্থ নুরুদ্দিন একাডেমির চীফ ইনচার্য মাওলানা সাদিক মামুন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা উনাইস আহমদ বরকতপুরি, মাওলানা মুফতি মিনহাজ উদ্দিন মিলাদ, কবি লুৎফুর রহমান নোমান, গল্পকার নাজিফুল হক ও জনাব শাহ গোফরান আহমদ প্রমুখ।

দারুল আজহার ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান ও সিলেট ক্যাম্পাসের প্রিন্সিপাল মুহাম্মাদ মনজুরে মাওলা’র সভাপতিত্বে অনুষ্টিত এ সভায় বক্তারা আরো বলেন, অন্যায়-অসত্যের বিরুদ্ধে তার কবিতা ছিল বজ্র উচ্চারন। আগ্রাসন-দুঃশাসনের অবসানে তার লিখনি ছিল সময়ের ধারালো হাতিয়ার।

অনুষ্ঠান সঞ্চালনা করেন মাদ্রাসার শিক্ষক ও সাহিত্য সাংস্কৃতিক বিভাগের পরিচালক বাহাউদ্দিন আরমান। অনুষ্টানে মাদরাসার ছাত্রদের মাঝে জাতীয় কবি নজরুলকে নিয়ে ইংরেজি ভার্ষনে সা্নজিদা তাহসিন- ৯ম, আরবি ভার্ষনে আহমাদ সালমান-১০ম, খুবাইব আহমাদ শাকির-৯ম ও বাংলা ভার্ষনে নাঈমা জান্নাত নুসরাত বক্তৃতা করে ।

এ ছাড়া হামদ-নাত, কবিতা আবৃতি হ্য়। পরে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম সহ সকল গুনিজনের নাজাতে জন্যে মোনাজাত করা হয়।