শুক্রবার, ০৭ সেপ্টে ২০১৮ ০১:০৯ ঘণ্টা

একাদশ জাতীয় নির্বাচনের ভোটকেন্দ্রের তালিকা চূড়ান্ত

Share Button

একাদশ জাতীয় নির্বাচনের ভোটকেন্দ্রের তালিকা চূড়ান্ত

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটকেন্দ্রের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার মাঠপর্যায়ে জেলা, উপজেলা ও থানা নির্বাচন অফিস থেকে এ তালিকা প্রকাশ করা হয়।

এ বিষয়ে ইসির সহকারী সচিব রৌশন আরা বেগম বলেন, বৃহস্পতিবার মাঠপর্যায়ে ভোটকেন্দ্রের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। ৮ সেপ্টেম্বরের মধ্যে নির্বাচন কমিশন সচিবালয়ে তালিকা পাঠাতে বলা হয়েছে। সবার কাছ থেকে তালিকা পেলে জানা যাবে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মোট কতগুলো ভোটকেন্দ্র ও কক্ষ থাকবে।
দশম সংসদ নির্বাচন শেষে ২০১৪ সালের ২৯ জানুয়ারি বসে সংসদের প্রথম অধিবেশন। সে হিসেবে ২০১৯ সালের ২৯ জানুয়ারির আগের ৯০ দিনের মধ্যে নির্বাচন হওয়ার বাধ্যবাধকতা রয়েছে। তবে নির্বাচন কমিশন থেকে ডিসেম্বরের শেষে ভোটের কথা জানানো হয়েছে। সে লক্ষ্যেই নির্বাচন অনুষ্ঠানের প্রস্তুতি নিচ্ছে ইসি।
ইসি সূত্রে জানা গেছে, গত ৫ আগস্ট ভোটকেন্দ্রের খসড়া তালিকা প্রকাশ করা হয়। সেখানে ভোটকেন্দ্রের সংখ্যা ৪০ হাজার ৬৫৭টি ও ভোটকক্ষ ২ লাখ ৯ হাজার ৪১৮টি ছিল। চূড়ান্ত তালিকা প্রকাশের পর ভোটকেন্দ্র ও কক্ষের এ সংখ্যার কিছুটা কমবেশি হতে পারে। গত ১৯ জুলাই একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে ভোটকেন্দ্রের প্রাথমিক তালিকা তৈরি করার জন্য মাঠপর্যায়ের কর্মকর্তাদের নির্দেশনা দিয়ে সকল সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তার কাছে পাঠায় ইসি। এর আগে ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় নির্বাচনে ভোটকেন্দ্রের স্যংখা ছিল ৩৭ হাজার ৭০৭টি ও ভোটকক্ষ ১ লাখ ৮৯ হাজার ৭৮টি। এ হিসাবে এখন পর্যন্ত ২ হাজার ৯৫০টি ভোটকেন্দ্র ও ২০ হাজার ৩৪০টি ভোটকক্ষ বেড়েছে বলেও ইসি সূত্রে জানা গেছে।

এই সংবাদটি 1,009 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com