সিলেটশুক্রবার , ৭ সেপ্টেম্বর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

পাকিস্তানকে ১ গোলে হারিয়ে সেমিফাইনালের পথে বাংলাদেশ

Ruhul Amin
সেপ্টেম্বর ৭, ২০১৮ ১০:১৭ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্করিপোর্ট : পাকিস্তানকে এক গোল করে জয় ছিনিয়ে আনলো বাংলাদেশ। এক পা রাখলো সেমিফাইনালে।

প্রথমার্ধে দুই দল গোলশূন্য থাকলেও দ্বিতীয়ার্ধের শেষ মুহূর্তে এক গোল করে বাংলাদেশ। আজও ম্যাচের নায়ক হিসেবে আবির্ভূত হন তপু বর্মণ। এই ডিফেন্ডারের হেডেই এলো বাংলাদেশের দুর্দান্ত জয়। আজ বাংলাদেশ সন্ধ্যা ৭ টায় শুরু হয় বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ।

টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে এখন বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে ২-০ গোলে হারিয়েছিল লাল-সবুজ জার্সিধারীরা।

সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ পাকিস্তান ম্যাচটি যে সহজ হবে না সেটা আগেই জানিয়েছিলেন বাংলাদেশ কোচ জেমি ডে। প্রথমার্ধে অনেকটা অগোছালো খেলছিলো বাংলাদেশ-পাকিস্তান দুই দলই। কেউ সুযোগ করে নিতে পারেনি।

প্রথমার্ধে ২৯ মিনিটে বেশ একটা সুযোগ হয়েছিলো পাকিস্তানের। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেনি পাকিস্তান। অন্যদিকে ৩৩ মিনিটে গোল দেওয়ার সম্ভাবনা তৈরী করে বাংলাদেশ। বাঁ প্রান্ত দিয়ে জামাল ভূঁইয়া পায়ের দারুণ কাজে বোকা বানান প্রতিপক্ষের এক খেলোয়াড়কে। এরপর বাঁ পায়ে ক্রস করে বল ঢোকান বক্সের ভেতর। কিন্তু কাজ হয়নি। সেটি বিপদমুক্ত করেন পাকিস্তান ডিফেন্ডার আবসুলা নাসির কাজী।

ম্যাচের শেষ দিকে ঘটে অপেক্ষার অবসান। তপু বর্মনের হেড ঠিকানা খুঁজে পায় বাংলাদেশ। গোল দেওয়ার সঙ্গে সঙ্গে গ্যালারিতে আসা ফুটবলপ্রেমীরা ফেটে পড়ল উল্লাসে। পাকিস্তানকে হারিয়ে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের সেমি-ফাইনালে ওঠার পথে অনেকটাই এগিয়ে গেল বাংলাদেশ।

গ্রুপের শেষ ম্যাচে আগামী শনিবার নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ।