শনিবার, ০৮ সেপ্টে ২০১৮ ০৪:০৯ ঘণ্টা

ওসমানী নীতি ও আদর্শের প্রশ্নে কখনও আপোষ করেননি: এ.মালিক

Share Button

ওসমানী নীতি ও আদর্শের প্রশ্নে কখনও আপোষ করেননি: এ.মালিক

মৌলভীবাজার প্রতিনিধি:: ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা ও বর্তমান সভাপতি, বঙ্গবীর ওসমানী জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদের চেয়ারম্যান, জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার অব.ডা.এ মালিক বলেছেন, আজীবন নীতিপরায়ণ ওসমানী নীতি ও আদর্শের প্রশ্নে কখনও আপোষ করেননি। পাকিস্তান সেনবাহিনীতে কর্মরত থাকাবস্থায় বাঙ্গালিদের ন্যায্য অধিকার আদায়ের লক্ষ্যে তিনি আজীবন সংগ্রাম করেছেন। আমাদের নতুন প্রজন্মের কাছে জাতির এ সূর্যসন্তানের অনুকরণীয় জীবন ও কর্মকে যথাযথভাবে উপস্থাপন করতে হবে।

বঙ্গবীর জেনারেল ওসমানীর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে তিনি শুক্রবার সকালে মৌলভীবাজার ক্লাবে ‘বঙ্গবীর জেনারেল ওসমানী জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদ এবং ন্যাশনাল হার্ট ফান্ডেশন সিলেট-এর যৌথ উদ্যোগে আয়োজিত হৃদরোগ বিষয়ক আলোচনা অনুষ্ঠান ও দিনব্যাপী ফ্রি-হার্ট ক্যাম্পের উদে¦াধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন মৌলভীবাজার এবং বঙ্গবীর জেনারেল ওসমানী জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদ মৌলভীবাজার এর যৌথ ব্যবস্থাপনায় আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৌলভীবাজার-এর জেলা প্রশাসক তোফায়েল ইসলাম, সিলেট সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর হায়াতুল ইসলাম আকঞ্জি, ‘বঙ্গবীর জেনারেল ওসমানী জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদের কেন্দ্রীয় সদস্য-সচিব ও প্রধান সম্বন্বয়ক, দৈনিক সিলেট সংলাপ সম্পাদক মুহাম্মদ ফয়জুর রহমান, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেট-এর সাধারণ সম্পাদক প্রফেসর ডা.আমিনুর রহমান লস্কর এবং ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল সিলেট- এর চিফ কনসালট্যান্ট ও বঙ্গবীর জেনারেল ওসমানী জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদের মেডিকেল সাব-কমিটির আহবায়ক সহযোগী অধ্যাপক ডা.খালেদ মোহসিন।

ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন মৌলভীবাজার-এর আহবায়ক সৈয়দ মোশাহিদ আহমদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন মৌলভীবাজার-এর সদস্য-সচিব এবং বঙ্গবীর জেনারেল ওসমানী জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদ মৌলভীবাজার-এর আহবায়ক বকশি ইকবাল আহমদ।

এডভোকেট ভূষণজিৎ চৌধুরীর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন এডভোকেট মুজিবুর রহমান চৌধুরী, সৈয়দ নওশের আলী খোকন,ডা. জিল্লুল হক এবং ডা.ছাদিক আহমদ প্রমুখ। হৃদরোগ বিষয়ে বক্তব্য উপস্থাপন করেন অধ্যাপক ডা.আমিনুর রহমান লস্কর, সহযোগী অধ্যাপক ডা. খালেদ মোহসিন, ডা.আব্দুল্লাহ ইবনে আমিন ও ডা.ফারজানা তাজিন। এ পর্ব পরিচালনা করেন বঙ্গবীর ওসমানী জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদ-এর যুগ্ম সদস্য-সচিব সাংবাদিক আবু তালেব মুরাদ। পরে হৃদরোগ বিশেষজ্ঞরা দিনব্যাপি ফ্রি-হার্ট ক্যাম্পে আগত প্রায় দু’শ হৃদরোগীকে চিকিৎসাসেবা প্রদান করেন।

এই সংবাদটি 1,004 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com