রবিবার, ০৯ সেপ্টে ২০১৮ ০৪:০৯ ঘণ্টা

কিংশুক মুদ্রায়নের স্বত্তাধিকারী খলিলুর রহমান কাশেমী আর নেই

Share Button

কিংশুক মুদ্রায়নের স্বত্তাধিকারী খলিলুর রহমান কাশেমী আর নেই

সিলেট রিপোর্ট : সিলেটের প্রবীণ কবি,সাংবাদিক,পৌর বিপনীর বিখ্যাত ছাপাখানা কিংশুক মুদ্রায়নের স্বত্তাধিকারী খলিলুর রহমান কাশেমী আর নেই। তিনি আজ রোববার (৯ সেপ্টেম্বর) সকালে সিলেট উপশহরস্হ বাসায় ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহী ওয়া ইন্না ইলাইহী রাজিউন। মরহুমের জানাজা আজ রোববার বাদ আছর উপশহর আই ব্লক মাঠে অনুষ্ঠিত হবে বলে সাংবাদিক আব্দুল কাদের তাপাদার জানিয়েছেন। খলিলুর রহমান কাসেমী ক্যান্সার, ইউরিন ব্লাডার ও কিডনীর সমস্যায় ভুগছিলেন।
সত্তর -আশির দশকে কে. আর. কাসেমী সিলেটের সাড়া জাগানো সাহিত্য ম্যাগাজিন সমীকরন, দৈনিক জনধারার প্রধান সম্পাদক ছিলেন। এছাড়া, তিনি সিলেটের বিভিন্ন সংগঠন প্রতিষ্ঠাসহ সাহিত্য, সাংবাদিকতা, সামাজিক ও সাংস্কৃতিক কার্যক্রমের সাথে সক্রিয়ভাবে জড়িত ছিলেন। সিলেটের সাংবাদিক ও সাহিত্যিক মহলে কে আর কাসেমী একটি সুপরিচিত নাম।
তাঁর সম্পাদনায় আশির দশকে প্রকাশিত হতো মাসিক সমীকরণ । পরবর্তীতে তিনি বের করেন সাপ্তাহিক জনধারা। তিনি পরে অনিয়মিত হিসেবে জনধারা দৈনিক হিসেবে বের করেন। কিন্তু সেটা বাজারে যায়নি। জনধারা দৈনিকে বের করার খুব স্বপ্ন ছিলো তাঁর। প্রবীণ এই কবি ও সাংবাদিকের ইন্তেকালে গভীর শেষাক প্রকাশ করেছেন মাসিক তৌহিদী পরিক্রমা সম্পাদক সাবেক এমপি এডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী, সিলেট রিপোর্ট সম্পাদক মুহাম্মদ রুহুল আমীন নগরী। তারা এক বার্তায় মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন।

এই সংবাদটি 1,014 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com