রবিবার, ০৯ সেপ্টে ২০১৮ ০৭:০৯ ঘণ্টা

কওমী মাদরাসার স্বীকৃতি চলতি সংসদে পাশ করতে হবে : বাংলাদেশ খেলাফত মজলিস

Share Button

কওমী মাদরাসার স্বীকৃতি চলতি সংসদে পাশ করতে হবে : বাংলাদেশ খেলাফত মজলিস

সিলেট রিপোর্ট: বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমীর শায়খুল হাদীস মাওলানা ইসমাঈল নূরপুরী বলেছেন, কওমী মাদরাসা এদেশের ইতিহাস, ঐতিহ্য ও ইসলাম রক্ষায় যুগ যুগ ধরে ভূমিকা রেখে আসছে। এদেশের বৃহত্তর একটি অংশ এখান থেকে শিক্ষা দীক্ষা অর্জন করছে। সরকারী কোনো নথিতে এর হিসেব নেই। শিক্ষিতের হারেও তাদের গণনা করা হয় না। শায়খুল হাদীস আল্লামা আজিজুল হক রহ. কওমী মাদরাসার স্বীকৃতির জন্য অনেক আন্দোলন সংগ্রামের ডাক দিয়েছিলেন। কওমী অঙ্গনের প্রাণের দাবী সংসদের চলতি অধিবেশনেই এ আইন পাশ করতে হবে। অন্যথায় কওমী আলেম-ওলামা ও ছাত্ররা ঘরে বসে থাকবে না। দাবী আদায়ে সোচ্চার হবে।
আল্লামা নূরপুরী আরও বলেন চীনের উইঘুরে চলছে ভয়াবহ মুসলিম নির্যাতন মুসলমানদের বন্দী রেখে খুন, ধর্ষণ, বাড়ি ঘর লুটপাট ও ভিটে বাড়ি থেকে বিতাড়ন করা হচ্ছে। এসব নির্মমতা মেনে নেয়া যায় না। বিশ্ব মুসলিমকে এ বিষয়ে সচেতনতার সাথে জাগ্রত হতে হবে। গতকাল দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত কেন্দ্রীয় নির্বাহী বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মহাসচিব মাওলানা মাহফুজুল হকের পরিচালনায় বৈঠকে উপস্থিত ছিলেন নায়েবে আমীর মাওলানা যুবায়ের আহমদ আনসারী, মাওলানা খুরশেদ আলম কাসেমী, মাওলানা রেজাউল করীম জালালী, যুগ্মমহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা কুরবান আলী, মাওলানা আব্দুল আজীজ, মুফতী হাবীবুর রহমান, বায়তুলমাল ও অফিস সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা এনামুল হক নূর, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা মুহসিনুল হাসান, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভূঁইয়া, আন্তর্জাতিক সম্পাদক ও রিয়াদ শাখার সভাপতি মাওলানা হোসাইন হাবীবুর রহমান, কেন্দ্রীয় নির্বাহী সদস্য মাওলানা সিরাজুল ইসলাম সিরাজী, মাওলানা নিয়ামাতুল্লাহ, মুহাম্মদ আব্দুর রহীম, মাওলানা এনামুল হক মূসা প্রমূখ।

এই সংবাদটি 1,095 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com