সোমবার, ১০ সেপ্টে ২০১৮ ০৫:০৯ ঘণ্টা

মানববন্ধন থেকে বিএনপির শতাধিক নেতা-কর্মী আটক

Share Button

মানববন্ধন থেকে বিএনপির শতাধিক নেতা-কর্মী আটক

ডেস্ক রিপোর্ট: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে পূর্বঘোষিত মানববন্ধন কর্মসূচি থেকে শতাধিক নেতা-কর্মীকে আটক করা হয়েছে। আজ সোমবার দুপুর ১২টার পর মানববন্ধন শেষে রমনা ও শাহবাগ থানা পুলিশ রাজধানীর হাইকোর্ট এলাকা, কদম পোয়ারা, শিল্পকলা মোড় ও বিজয়নগর এলাকা থেকে এসব নেতা-কর্মীদের আটক করেছে। নেতা-কর্মীদের আটকের বিষয়টি দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী নিশ্চিত করেছেন।
তিনি জানান, বিএনপির সহ জলবায়ু বিষয়ক সম্পাদক ও সাবেক ছাত্রনেতা মোস্তাফিজুর রহমান বাবুল এবং নির্বাহী কমিটির সদস্য আবদুল মতিনসহ শতাধিক নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। মানববন্ধন শেষে ফেরার পথে তাদেরকে আটক করা হয়। এ নিয়ে বিকাল সাড়ে ৩টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করা হবে।
বিএনপি নেতা-কর্মীদের আটকের বিষয়টি স্বীকার করে ডিএমপি রমনা জোনের এসি এহসান ফেরদৌস গণমাধ্যমকে বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় তাদেরকে আটক করা হয়েছে।
এদিকে বিএনপি নেতা-কর্মীদের আত্মীয় স্বজনরা থানার সামনে স্বজনের জন্য অপেক্ষা করছেন। রাজধানীর শাহবাগ থানার সামনে প্রায় শতাধিক বিএনপির নেতা-কর্মীর স্বজনরা অপেক্ষা করছেন।

প্রসঙ্গত, বেলা ১১ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত মানববন্ধনের পূর্ব নির্ধারিত সময় থাকলেও সকাল ১০ টা থেকে নেতা-কর্মীরা একত্রিত হতে থাকেন। ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বড় জমায়েত তৈরি হয়। এ মানববন্ধন কর্মসূচী থেকে নেতারা বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিসহ নিরপেক্ষ ও নির্দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবি জানান।

এই সংবাদটি 1,135 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com