মঙ্গলবার, ১১ সেপ্টে ২০১৮ ০৪:০৯ ঘণ্টা

গোলাপগঞ্জে বিএনপি প্রার্থীর মনোনয়ন বাতিল, বৈধ চারজনের

Share Button

গোলাপগঞ্জে বিএনপি প্রার্থীর মনোনয়ন বাতিল, বৈধ চারজনের

গোলাপগঞ্জ প্রতিনিধি:: গোলাপগঞ্জ পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনে মেয়র পদে বিএনপি মনোনীত প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। অপর ৪ প্রার্থীর মনোয়নপত্র বৈধ বলে ঘোষণা দিয়েছেন রিটার্নিং অফিসার।

আগামী ৩ অক্টোবর অনুষ্ঠিব্য এ উপ-নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত প্রার্থী সহ মোট ৫ জন প্রার্থী গত রোববার মনোনয়নপত্র দাখিল করেন। গতকাল সোমবার যাচাই বাছাইয়ের পর বিএনপি মনোনীত প্রার্থী পৌর বিএনপির যুগ্ম সম্পাদক ও পৌর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক রাজু আহমদ চৌধুরীর মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং অফিসার। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেটের সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও গোলাপগঞ্জ পৌরসভা উপ-নির্বাচনে রিটার্নিং অফিসার খোরশেদ আলম।

তিনি জানান, বিএনপি মনোনীত প্রার্থী রাজু আহমদ চৌধুরী নিজেকে এসএসসি পাশ উল্লেখ করলেও তিনি এসএসসির সার্টিফিকেট জমা দেননি। এছাড়াও বিএনপির কেন্দ্র থেকে দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব স্বাক্ষরিত কাগজের মূল কপি জমা দেননি। এজন্য তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এদিকে, যে ৪ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয় তারা হলেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী গোলাপগঞ্জ পৌরসভার সাবেক মেয়র ও উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক জাকারিয়া আহমদ পাপলু ও স্বতন্ত্র ৩ প্রার্থী জেলা বিএনপির সহ-সভাপতি মহিউস সুন্নাহ্ চৌধুরী নার্জিস, পৌর বিএনপির সাবেক সভাপতি গোলাম কিবরিয়া চৌধুরী শাহিন ও যুক্তরাজ্য যুবলীগের যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম রাবেল।

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ সাইদুর রহমান জানান, বাছাইকৃত বৈধ ও অবৈধ প্রার্থীদের বিরুদ্ধে কিংবা পক্ষে ১৩ সেপ্টেম্বরের ভিতরে জেলা প্রশাসক বরাবরে আপিল করা যাবে। এছাড়াও ১৭ সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত প্রার্থীরা রিটার্নিং অফিসারের কার্যালয়ে হাজির হয়ে প্রার্থীতা প্রত্যাহার করতে পারবেন।

এ ব্যাপারে বিএনপি মনোনীত প্রার্থী রাজু আহমদ চৌধুরী জানান, তিনি জেলা প্রশাসক বরাবর আপিল করার প্রস্তুতি নিচ্ছেন। কেন্দ্র থেকে দেয়া দলীয় মনোনয়নের মূল কপি আনতে ইতিমধ্যে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন তিনি।

এই সংবাদটি 1,002 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com