সিলেটবৃহস্পতিবার , ১৩ সেপ্টেম্বর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

নেত্রকোনায় ৫ টি আসনে জমিয়ত প্রার্থীদের প্রস্তুতি

Ruhul Amin
সেপ্টেম্বর ১৩, ২০১৮ ২:০০ পূর্বাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি: আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নেত্রকোনার ৫টি নির্বাচনী আসনেই প্রস্তুতির কথা জানিয়েছেন স্থানীয় জমিয়ত নেতারা। জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ২০ দলীয় জোটের শরিক থাকা সত্তেও জেলার প্রতিনি আসনেদেলীয় প্রার্থী তালিকা কেন্দ্রে জমাদিয়েছেন। এব্যাপারে জেলা সেক্রেটারী মাওলানা মুফিজুর রহমান এই প্রতিবেদককে জানান, জমিয়ত মুক্তিযুদ্ধের পক্ষের ও ইসলামী আর্দশে উজ্জিবিত একটি নিবন্ধিত রাজনৈতিক সংগঠন। সঙ্গত কারনেই আমরা নির্বাচনমুখি দল। আসন্ন জাতয়ি সংসদ নির্বাচনে দেশের প্রতিটি জেলায় আমাদের যোগ্যতা সম্পন্ন প্রার্থী রয়েছেন। জোটগত ভাবে নেত্রকোনায় আমাদেরকে যে কোন দুটি আসন দিতে হবে। দলের কেন্দ্রীয় হাই কমান্ডের কাছে আমাদের ৫টি আসনে দলীয় প্রার্থী তালিকা দেয়া হয়েছে। নেত্রকোনার ১০টি উপজেলায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নিজ নিজ এলাকায় মাঠ চষে বেড়াচ্ছেন জমিয়ত থেকে মনোনয়ন প্রত্যাশীরা। তারা হলেন,
নেত্রকোনা-১ (দূর্গাপুর-কলমাকান্দা) আসনে থেকে মননোনয়ন প্রত্যাশীদের তালিকায় রয়েছেন মাওলানা আনোয়ার তাহের কাসেমী ও আলহাজ্ব হাফিজ মাওলানা রইছ উদ্দীন।
নেত্রকোনা-২ (সদর-বারহাট্র) আসনে মাওলানা আব্দুল কাইয়ুম ও আবুল বাশার ফরাজী।
নেত্রকোনা-৩ (আটপাড়া-কেন্দুয়া) আসনে মাওলানা মুফিজুর রহমান ও মাওলানা হারুনুর রশীদ।
নেত্রকোনা- ৪ (মদন-মোহনগঞ্জ-খালিয়াজুড়ী) আসনে ছাত্র জমিয়তের সাবেক নেতা ডা: মাওলানা মুজিবুর রহমান ও যুব জমিয়তের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা রুহুল আমীন নগরী। নেত্রকোনা-৫ (পূর্বধলা) আসনে মাওলানা হোসাইন আহমদ পীর সাহেব সেওলা ও ছাত্র জমিয়তের কেন্দ্রীয় সহসভাপতি হাফিজ মাওলানা আব্দুর ওহহাব হামিদী।
স্থানীয় রাজনৈতিক বিশ্লষকদের অভিমত নেত্রকোনার ৫ টি আসনে ক্ষমতাসীন দলের মনোনয়ন প্রত্যাশীদের নতুনদের অবস্থান পূরোনোদের চেয়ে ভাল। অপর দিকে জেলার অধিকাংশ হেফাজত কর্মী জমিয়তের রাজনীতির সাথে সম্পৃক্ত হওয়ায় বিএনপির চেয়ে জমিয়তের কর্মতৎপরতা লক্ষনীয়। সার্বিক বিবেচনায় নেত্রকোনা-৫ (পুর্বধলা) আসনটি শরিক দল জমিয়তকে ছাড় দিতে পারে বিএনপি। মাওলানা আব্দুল ওহহাব হামিদী্এলাকায় ব্যাপক গণসংযোগ অব্যাহত রেখেছেন। দলীয় সবুজ সংক্ষেত পেয়ে তিনি সক্রিয় ভাবে কাজ করছেন।