মঙ্গলবার, ১৮ সেপ্টে ২০১৮ ০৩:০৯ ঘণ্টা

কুশিয়ারা নদীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ

Share Button

কুশিয়ারা নদীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ

নবীগঞ্জ প্রতিনিধি:: হবিগঞ্জের নবীগঞ্জে কুশিয়ারা নদীতে হয়ে গেল ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা। সোমবার বিকেলে কুশিয়ারা নদীতে আবহমান গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা উপভোগ করতে নবীগঞ্জ, জগন্নাথপুর ও সিলেটের বিনোদন পিপাসু হাজার হাজার মানুষের ঢল নামে।

নবীগঞ্জের দীঘলবাক ইউনিয়নের রাধাপুর গ্রামের তরুণ সমাজ সেবক যুক্তরাজ্য প্রবাসী ফেরদৌস আলম নৌসাদ এর আয়োজনে ও ৪ গ্রামের লোকজনের সার্বিক সহযোগিতায় ঐতিহ্যবাহী নৗকা বাইচ প্রতিযোগিতা শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হয়েছে।

ঢাক-ঢোলের তালেতালে গ্রাম বাংলার গান আর বৈঠার ছন্দে মাতিয়ে তুলেছিল কুশিয়ারা নদীর ঢেউকে। আর সেই ছন্দে ছন্দে তাল মিলিয়ে নদীর তীরে হাজার হাজার শিশু-কিশোর-কিশোরী, থেকে শুরু করে বয়োবৃদ্ধ পর্যন্ত নেচে-গেয়ে এ নৌকাবাইচ উপভোগ করেছেন। বাইচ শুরুর আগে বিকেল থেকে নদীর মধ্যে বিভিন্ন নৌকায় মানুষে ভরে যায়।

শুধু নবীগঞ্জ নয় আশপাশের জেলা সুনামগঞ্জ, সিলেট ও মৌলভীবাজার জেলা থেকেও হাজার হাজার বিনোদন প্রেমীরা নৌকা বাইচ দেখতে এসেছিল। নৌকা বাইচকে কেন্দ্র করে তীরবর্তী এলাকায় ক্ষুদ্র ব্যবসায়ীরা ও নানা-পসরা সাজিয়ে স্থানীয় দীঘলবাক বাজার এলাকায় ব্যবসা করেছেন।

নৌকা বাইচ প্রতিযোগিতায় মোট ৮টি নৌকা অংশ গ্রহন করে,এর মধ্যে ১ম স্থান অর্জন হরে সুনামগঞ্জ জেলার জগন্নাথ পুর উপজেলার আলাগদী গ্রামের সোনার বাংলা,২য় স্থান অর্জন করেছে নবীগঞ্জের বাগাউড়া গ্রামের পংকিরাজ,৩য় হয়েছে নবীগঞ্জের হালিতলা গ্রামের শাহজালালের তরী।

এতে ১ম পুরস্কার দেয়া হয় ১টি ঘোড়া,২য় পুরস্কার ২১ইঞ্চি রঙীন টিভি ও ৩য় পুরস্কার ১টি খাসি,৪র্থ ১টি টেবিল ফ্যান,৫ম একটি টেবিল ফ্যান।

সাংবাদিক ও ধারাভাষ্যকার এম এস লিমন এর সঞ্চালনায় অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মুশফিক হোসেন চৌধুরী ।

বিশেষ অতিথি ছিলেন নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট এডঃ আলমগীর চৌধুরী, হবিগঞ্জ জেলা পরিষদ এসোসিয়েশন এর সভাপতি ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট সুলতান মাহমুদ, দীঘলবাক ইউপি চেয়ারম্যান আবু সাঈদ এওলা, ইনাতগঞ্জ ইউপি চেয়ারম্যান বজলুর রশিদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট মুজিবুর রহমান কাজল, উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মুজিবুর রহমান শেফু, নবীগঞ্জের বিশিষ্ট কবি ও সাংবাদিক নিলুফা ইয়াসমিন. নবীগঞ্জ পৌর শ্রমিকলীগের সাধারণ সম্পাদক জুয়েল আহমেদ নবীগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবকলীগ এর সাংগঠনিক সম্পাদক আলী হাছান লিটন এনটিভি নবীগঞ্জ প্রতিনিধি মহিবুর রহমান চৌধুরী তছনু,মিজানুর রহমান সুহেল,ছনি চৌধুরী প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন দলমত নির্বিশেষে বিশিষ্ট ব্যক্তিবর্গ।

এই সংবাদটি 1,010 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com