সিলেটমঙ্গলবার , ১৮ সেপ্টেম্বর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

এসআইইউতে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দুই শিক্ষার্থী বহিস্কার

Ruhul Amin
সেপ্টেম্বর ১৮, ২০১৮ ৯:০০ অপরাহ্ণ
Link Copied!

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দুই শিক্ষার্থীকে সাময়িক ভাবে বহিস্কার করা হয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তার স্থার্থে থানায় একটি সাধারণ ডায়েরিও (জিডি) করা হয়েছে। বহিস্কিৃতরা হচ্ছে- উত্তম সরকার, এমবিএ প্রোগ্রাম (১ম বর্ষ ২য় সেমিস্টার), রোল:- ২৪১৪৬ এবং ফাহিম আহমেদ চৌধুরী, বিবিএ প্রোগ্রাম (৪র্থ বর্ষের ২য় সেমিস্টার), রোল:-২৬১৮৪।

বিশ্ববিদ্যালয়ের পরিচালক (প্রশাসন ও জনসংযোগ) মো: তারেক উদ্দিন তাজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন। এতে বলা হয়েছে, মঙ্গলবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রম চলাকালে উত্তম এবং ফাহিম বিশ্ববিদ্যালয়ের এডমিশন অফিসের সামনে কতিপয় শিক্ষার্থী ও কিছু বহিরাগতদের নিয়ে আগামী ২০ সেপ্টেম্বর থেকে অনুষ্ঠিতব্য সেমিস্টার ফাইনাল পরীক্ষার প্রবেশ পত্র সংগ্রহে সাধারণ শিক্ষার্থীদেরকে ও আসন্ন সেমিস্টারে ভর্তি হতে আসা শিক্ষার্থীসহ আগত অভিবাবকদেরকে বাধা প্রদান করে।

পরবর্তীতে তারা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের রুমে এসে উপাচার্য, শিক্ষক, কর্মকর্তাদের সাথে উদ্বত আচরণ করে এবং আসন্ন সেমিস্টার ফাইনাল পরীক্ষা স্প্রিং-২০১৮ বন্ধের হুমকি প্রদান করে। পরর্বতীতে এ ঘটনার প্রেক্ষিতে বেলা ২টায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির এক জরুরী সভায় ঘটনার সাথে তাৎকনিক সংশ্লিষ্ঠতার প্রমাণ পাওয়ায় তাদের দুজনকে সাময়িক ভাবে বহিস্কার করত: কেন স্থায়ী ভাবে বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কার করা হবে না মর্মে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। এছাড়া ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য একটি ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়।

এদিকে এ পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী সহ সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে কতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়, যাহার নাম্বার:-১৩৪১, তাং:- ১৮/০৯/২০১৮ইং।