মঙ্গলবার, ২৫ সেপ্টে ২০১৮ ০৪:০৯ ঘণ্টা

ডিজিটাল নিরাপত্তা আইনের সংশোধনের দাবিতে লন্ডনে সাংবাদিক সমাবেশ

Share Button

ডিজিটাল নিরাপত্তা আইনের সংশোধনের দাবিতে লন্ডনে সাংবাদিক সমাবেশ

লন্ডন প্রতিনিধি: সদ্য পাস হওয়া ডিজিটাল নিরাপত্তা আইনের কয়েকটি ধারার সংশোধনের দাবি জানিয়েছেন যুক্তরাজ্য প্রবাসী সাংবাদিকরা। সোমবার (২৪ সেপ্টেম্বর) স্থানীয় সময় বিকেলে পূর্ব লন্ডনের আলতাব আলি পার্কে অনুষ্ঠিত সমাবেশ থেকে তারা এই দাবি জানান।

সমাবেশে বক্তারা বলেন, আইনের কয়েকটি ধারা গণমাধ্যম ও মতপ্রকাশের স্বাধীনতার বিরোধী। এ আইনে সাংবাদিকদের সুরক্ষার প্রশ্নে গভীর উদ্বেগ সৃষ্টি হয়েছে। ‘তথ্য অধিকার আইন’ ও ‘অফিসিয়াল সিক্রেটস’—আইন দু’টি বিদ্যমান রাখায় এটি পরস্পর বিরোধী অবস্থানের সৃষ্টি করেছে। বিনা পরোয়ানায় গ্রেফতার ও তল্লাশির ক্ষমতা পুলিশকে দেওয়ার মধ্য দিয়ে সাংবাদিকতাকে বাধাগ্রস্ত করার ঝুঁকি সৃষ্টি হয়েছে।

সমাবেশে বক্তারা ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ৮, ২১, ২৫, ২৮, ২৯, ৩১, ৩২, ৪৩ ও ৫৮ ধারা পুনর্বিবেচনা করে সংশোধনের দাবি জানান।

সমবেশে সভাপতিত্ব করেন সাংবাদিক ও লেখক শামীম চৌধুরী। এতে উপস্থিত ছিলেন সাংবাদিক ড. রেনু লুৎফা, বাংলাদেশ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি কে এম আবু তাহের চৌধুরী, নিউহ্যাম কাউন্সিলের ডেপুটি স্পিকার ব্যারিস্টার নাজির আহমেদ, কলামিস্ট বিপ্লব পোদ্দার, ব্যারিস্টার এ কে এম হাসনাত, ব্রিট বাংলার নির্বাহী সম্পাদক আহাদ চৌধুরী বাবু, বাংলাভাষী সম্পাদক অলিউর রহমান খান, ওয়ান বাংলার সম্পাদক কয়েস আলী, লন্ডন বিডিনিউজের ব্যবস্থাপনা সম্পাদক রোমান বখত চৌধুরী, লন্ডন বাংলা প্রেসক্লাবের বিভাগীয় সম্পাদক সালেহ আহমদ, কবি শিহাবুজ্জামান কামাল, চ্যানেল এস-এর রেজাউল করিম মৃধা, বাহার উদ্দীন, নুর বখশ, তরিকত চৌধুরী, মুনজের আহমেদ চৌধুরী প্রমুখ।

এই সংবাদটি 1,012 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com