সিলেটবৃহস্পতিবার , ২৭ সেপ্টেম্বর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

টাইগারদের জয়, যা বললেন মাঞ্জরেকার

Ruhul Amin
সেপ্টেম্বর ২৭, ২০১৮ ৩:৪৪ অপরাহ্ণ
Link Copied!

ডেস্করিপোর্ট; এশিয়া কাপের চলতি আসরে সুপার ফোরের ম্যাচে বুধবার পাকিস্তানকে ২৪০ রানের টার্গেট দেয় বাংলাদেশ। জবাবে, নির্ধারিত ৫০ ওভারে টাইগার বোলারদের দাপুটে পারফরম্যান্সে ৯ উইকেট হারিয়ে ২০২ রানেরই আটকে যায় পাকিস্তান। ফলে ৩৭ রানের জয় নিয়ে এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত করে টাইগাররা। যদিও এ ম্যাচে ছিলেন না বাংলাদেশের অন্যতম সেরা বোলার সাকিব আল হাসান।

তবে এদিন বাংলাদেশ একজন নিয়মিত বোলারকে না নিয়েই মাঠে নামে। যদিও অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার বিচক্ষণ নেতৃত্বে ম্যাচে এর কোনো বাজে প্রভাব পড়েনি। তিনি নিজেসহ বোলিং করেছেন মুস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকার। মজার ব্যাপার কোনো বোলারের ইকোনোমি ৫-এর ঘরে যায়নি।

ম্যাচ শেষে পর্যালোচনায় বসে ক্রিকইনফো টিম। যেখানে বিশেষজ্ঞ হিসেবে ছিলেন জনপ্রিয় ধারাভাষ্যকার ও সাবেক ভারতীয় ক্রিকেটার সঞ্জয় মাঞ্জরেকার। এ সময় তিনি একেধারে বাংলাদেশি বোলারদের প্রশংসা করে গেছেন।

এ সময় মাঞ্জরেকার শুরুতেই মুশফিকের ৯৯ রানের অন্যবদ্য ব্যাটিংয়ের তুলনা টেনে জানান, তার কারণেই বাংলাদেশ ভালো সংগ্রহ পেয়েছে। পরে বোলারদের সম্পর্কে বলেন, ‘দেখুন তাদের কতগুলো কোয়ালিটি বোলার। মেহেদি হাসান দুর্দান্ত অফস্পিন, রুবেল সে হয়তো সবার নজর কাড়তে পারেনি তবে শোয়েব মালিকের মতো অভিজ্ঞ ব্যাটসম্যানের উইকেট তুলে নিয়েছে। সৌম্য সরকার বাউন্সি বোলিং করে উইকেট পেয়েছে। মুস্তাফিজুর শুরুতেই দু’টি উইকেট তুলে নিয়েছে। বিশেষ করে বাবর আজম ও সরফরাজ আহমেদের মতো উইকেটগুলো।’

মাঞ্জরেকার আরও বলেন, ‘তাদের বোলিং অ্যাটাক দেখুন। দলে ছিল না সাকিব আল হাসান। কিন্তু মাশরাফি দারুণভাবে সব গুছিয়ে নিয়েছে। মাহমুদউল্লাহ’র অসাধারণ টুর্নামেন্ট কাটছে, সে ভালো বলও করছে। অবশ্যই বাংলাদেশকে ক্রেডিট দিতে হবে। তারা এমন বোলিং অ্যাটাক দিয়ে পাকিস্তানকে আটকে দিয়েছে।’