শুক্রবার, ২৮ সেপ্টে ২০১৮ ০২:০৯ ঘণ্টা

বৃদ্ধা মাকে রাস্তায় ফেলে গেল সন্তানরা

Share Button

বৃদ্ধা মাকে রাস্তায় ফেলে গেল সন্তানরা

নড়াইল প্রতিনিধি:

বয়সের ভারে নূয্য রোগ-শোকে এখন আর চলতে পারে না, তাই সন্তানরাও তার দায়িত্ব নিতে চাই না। যে সন্তানদের আদর-যত্ন করে লালন পালন করে বড় করেছে মা সেই গর্ভধারিণী মা ফুলজী বেগম (৮৫) কে রাতে আধারে রাস্তায় ফেলে আসে ছেলেরা। ঘটনাটি ঘটেছে নড়াইলের লোহাগড়া উপজেলার কুচিয়াবাড়িয়া গ্রামের। সে ওই গ্রামের মৃত ছামাদ শেখের স্ত্রী।

বৃহস্পতিবার ভোরে স্থানীয়রা তাকে উদ্ধার করে বড় ছেলে ডাকু শেখের বাড়িতে রেখে এসেছেন। বর্তমানে ছেলের ঘরের বারান্দায় অচেতন অবস্থায় পড়ে আছেন ওই বৃদ্ধা।

জানা গেছে, স্বামী সামাদ শেখ প্রায় ৩০ বছর আগে মারা গেছে। অনেক কষ্ট করে ফুলজী বেগম খেয়ে না খেয়ে তিন ছেলে ও দুই মেয়েকে বড় করেছেন। ছেলে-মেয়েদের বিয়ে দিয়েছেন। এখন পাঁচ ছেলে-মেয়ে নিজ নিজ সংসারে ভালোই আছেন। কিন্তু তাদের কারো সংসারেই বৃদ্ধা মায়ের জন্য যায়গা হচ্ছেনা। মায়ের দায়িত্ব নিতে চাই না কোনো সন্তান। তাই রাতের আধারে গর্ভধারিণী মাকে বাড়ি থেকে ভ্যানে করে নিয়ে বুধবার রাতে বাঁশ ঝাড়ের নিচে রাস্তায় ফেলে আসে ছেলেরা। গ্রামের লোকেরা ছেলেদের অনেক বোঝানোর চেষ্টা করলেও ছেলেরা তার দায়িত্ব নিতে নারাজ।

একই এলাকার রফিকুল বলেন, একটি প্লাস্টিকের বস্তার উপর রাতে রেখে গেছেন তার ছেলেরা। আমরা গিয়ে দেখি, তার শরীরে অনেক পোকামাকড় ভরা। এ দৃশ্য দেখে চোখের পানি আটকে রাখতে পারিনি। এটি অত্যন্ত দুঃখজনক।

ওই গ্রামের বাসিন্দা গোলাম সরোয়ার বলেন, আমরা গ্রামের লোকজন বৃদ্ধার ছেলেদের অনেক অনুরোধ করেছি। কোনো ছেলেই মায়ের দায়িত্ব নিতে চায় না। আমরা সবাই তার ছেলেদের (বৃদ্ধার) বলেছি, আমরা সবাই মিলে তার খাবারের ব্যবস্থা করব তোমরা তার থাকার ব্যবস্থা করো। কিন্তু ছেলেরা কেউই মায়ের দায়িত্ব নিতে চাচ্ছে না।

লক্ষিপাশা ইউনিয়নের চেয়ারম্যান কাজী বনি আমিন বলেন, আমি বর্তমানে একটি কাজে ঢাকায় অবস্থান করছি। এ ব্যাপারে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রবীর কুমার বিশ্বাস ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ পাঠিয়ে ওই বৃদ্ধাকে তার সন্তানের জিম্মায় পাঠানো হয়েছে। পরবর্তীতে মায়ের প্রতি অবহেলা করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।সুত্র বিডি জার্নাল

এই সংবাদটি 1,396 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com