সোমবার, ০১ অক্টো ২০১৮ ০১:১০ ঘণ্টা

ছাতকের ইউপি চেয়ারম্যান সাহেল স্থায়ীভাবে বরখাস্ত

Share Button

ছাতকের ইউপি চেয়ারম্যান সাহেল স্থায়ীভাবে বরখাস্ত

ছাতক প্রতিনিধি:: সুনামগঞ্জের ছাতক উপজেলা পরিষদ চত্বরে প্রকাশ্যে অস্ত্র নিয়ে আরেক ইউপি চেয়ারম্যানের ওপর হামলা, উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবরুদ্ধ করে ফেসবুকে লাইভ সম্প্রচার করে সমালোচিত হওয়া ছাতকের সিংচাপইড় ইউনিয়নের সেই বিতর্কিত চেয়ারম্যান সাহাব উদ্দিন সাহেলকে স্থায়ীভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ।

স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৫(২) ধারার ক্ষমতাবলে এক বিজ্ঞপ্তিতে সিংচাপইড় ইউনিয়নের চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করেছেন ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা আবেদা আফসারী।

চলতি বছরের ১৭ মে হাওর রক্ষা বাঁধ নির্মাণ কাজের অতিরিক্ত বিল আদায়ের দাবিতে ছাতক উপজেলার তৎকালীন নির্বাহী কর্মকর্তা নাছির উল্লাহ খান ও পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী সাহাদাত হোসেনকে অবরুদ্ধ করে ৫০ মিনিট ফেসবুক লাইভে গালিগালাজ করেন সাহাব উদ্দিন সাহেল।

ওই ঘটনায় গত ১৫ জুলাই সাহেলকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। পরবর্তীতে ১৭ জুলাই থেকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন ইউপি সদস্য মোফাজ্জল হোসেন। বর্তমানে স্থায়ী বহিষ্কার হওয়ায় ভারপ্রাপ্ত চেয়ারম্যানকেও তাঁর দায়িত্ব ছাড়তে হলো।

এর আগে গত বছরের ১০ আগস্ট ছাতক উপজেলা পরিষদের সমন্বয়সভা শেষে উপজেলা চত্বরে আরেক ইউপি চেয়ারম্যান ও ছাতক উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিল্লাল আহমদসহ কয়েকজন আওয়ামী লীগ নেতার ওপর হামলা চালান ইউপি চেয়ারম্যান সাহেল ও তাঁর লোকজন।

ওই ঘটনায় ১৩ আগস্ট দ্রুত বিচার আইনে সাহেলের বিরুদ্ধে মামলা দায়ের করেন ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদ। গত ৫ সেপ্টেম্বর ওই মামলায় সাহাব উদ্দিন সাহেলকে দুই বছরের কারাদণ্ড দেন আদালত।

এই সংবাদটি 1,009 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com