বুধবার, ০৩ অক্টো ২০১৮ ০৫:১০ ঘণ্টা

এমপি সামাদের বিরুদ্ধে প্রবাসী যুবলীগ নেতার মায়ের মামলা

Share Button

এমপি সামাদের বিরুদ্ধে প্রবাসী যুবলীগ নেতার মায়ের মামলা

সিলেট রিপোর্ট: মানহানিকর বক্তব্য প্রদান ও হত্যার হুমকির অভিযোগ এনে সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েসের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন যুক্তরাজ্য প্রবাসী এক যুবলীগ নেতা মা।

বুধবার দুপুরে সিলেটের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৫ম আদালতে তিনি মামলাটি দায়ের করলে আদালতের বিচারক ফারজানা শাকিলা মুমু চৌধুরী শুনানী শেষে মামলাটির আদেশ অপেক্ষমান রেখেছেন।

মামলা দায়েরকারী মহিলা ফেঞ্চুগঞ্জ উপজেলার কে এস টিল্লা এলাকার মৃত আফাজুল ইসলামের স্ত্রী মনোয়ারা বেগম। তিনি ফেঞ্চুগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও বর্তমানে যুক্তরাজ্য যুবলীগ নেতা আশফাকুল ইসলাম সাব্বিরের মা।

মামলার আর্জিতে মনোয়ারা বেগম উল্লেখ করেন, গত ১৫ সেপ্টেম্বর দুপুরে ফেঞ্চুগঞ্জের পিটাইটিকর উচ্চ বিদ্যালয় মাঠে এক জনসভায় তার ছেলে ও পরিবার সম্পর্কে এমপি অশালীন ও অকথ্য মন্তব্য করেছেন। ওই জনসভায় এমপি তার ছেলেকে হত্যারও হুমকি দেন। এ কারণে বাদীনি ও তার পরিবারের মানহানি হয়েছে বলে উল্লেখ করা হয় মামলার আর্জিতে।

বাদীপক্ষের আইনজীবী এডভোকেট সৈয়দ মহসিন মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেন। তিনি অডিও রেকর্ডের বরাত দিয়ে জানান, সংসদ সদস্য মাহমুদ সামাদ চৌধুরী কয়েস আমার মোয়াক্কেলকে হত্যার হুমকি দিয়েছেন প্রকাশ্যে। এর মাধ্যমে বাংলাদেশ দন্ডবিধি আইনের ৫০০/৫০৬ ধারা মতো দণ্ডনীয় অপরাধ করেছেন তিনি। তিনি বলেন, আদালত তার এবং বাদীনির বক্তব্য রেকর্ড করেছেন। বুধবার বিকাল ৪টা পর্যন্ত আদালত এ ব্যাপারে কোন আদেশ দেননি।

এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েসের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, মামলার বিষয়ে তিনি জেনেছেন। তিনি বলেন, পিটাইটিকরের সভায় তিনি সেখানকার সুনাম হত্যাকান্ড ও হত্যাকান্ডের জড়িত এক আসামীর স্বীকারোক্তির উঠে আসা ৫ আসামীকে গ্রেফতার করতে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের অনুরোধ করেছিলেন। তিনি বলেন, জনপ্রতিনিধি হিসাবে এটা আমার নৈতিক দায়িত্ব ছিল।

এই সংবাদটি 1,012 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com