বৃহস্পতিবার, ০৪ অক্টো ২০১৮ ০৬:১০ ঘণ্টা

আওয়ামী এজেন্টদের সাথে আমি নেই : আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী

Share Button

আওয়ামী এজেন্টদের সাথে আমি নেই : আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী

সিলেট রিপোর্ট: দেশের অন্যতম র্শীষ বুযুর্গ আলেম, চট্টগ্রামের বিখ্যাত দীনি শিক্ষানিকেতন আল জামিয়াতুল ইসলামিয়া আজিজুল উলুম বাবুনগর মাদ্রাসার মুহতামিম আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী দীর্ঘদিন যাবত সম্পৃক্ত থাকা ইসলামী ঐক্যজোট থেকে পদত্যাগ করেছেন। তিনি ৩রা সেপ্টেম্বর অনুষ্ঠানিক ভাবে বিবৃতি প্রদানের মাধ্যমে তাঁর পদত্যাগের কথা জানান।
জানাগেছে, মুফতি মাহমুদ হাসান, মুফতি মীর হুসাইনসহ বিভিন্ন উলামায়ে কেরামের সাথে পরামর্শক্রমে পদত্যাগের সিদ্ধান্ত গ্রহণ করেন। এ প্রেক্ষিতে বুধবার বাদ জুহর তিনি ”ইসলামী ঐক্যজোট”এর বর্তমান নেতৃত্বের প্রতি অনাস্থার কথা প্রকাশ করে বলেন- “ধর্মনিরপেক্ষতাবাদের বিরোধী মরহুম মুফতী ফজলুল হক আমিনী (র)এর জোটে আমি শরিক ছিলাম শুধুমাত্র দ্বীন ও দেশের প্রয়োজনে। মুফতি আমিনীর আদর্শকে ভালোবেসে তার দলকে ভালবেসেছি। কিন্তু বর্তমানে ইসলামী ঐক্যজোটের নামে ‘ধর্মের গোড়া কেটে আগায় পানি দেয়া আওয়ামী দলের এজেন্টদের সাথে আমি নেই ৷ ঐ দলটির সিনিয়র নায়েবে আমীরের পদ হতে আমি পদত্যাগ করলাম “৷ এ সময় জামিয়ার শিক্ষকগন ‍উপস্থিত ছিলেন।
দেশ বরেন্য এই আলেম বর্তমানে হেফাজতে ইসলামের ও নায়বে আমির হিসেবে আছেন। স্পষ্টভাষি আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী আরো বলেন, ‘আমার পিতা আল্লামা হারুন বাবুনগরী (রহ.) চিরকাল আওয়ামী ধর্মবিদ্বেষীদের বিপক্ষে কাজ করে গেছেন। আমি শেষ বয়সে, মোটা অংকের লোভে ঐতিহাসিক আদর্শ বিনষ্ট করে দিতে পারব না!’
আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী পদত্যাগের ব্যাপারে সংবাদ সম্মেলন করতে চাইলেও পরে মাদরাসার নায়েবে মুহতামিম ও শিক্ষাপরিচালকের পরমর্শক্রমে সংবাদ সম্মেলন থেকে বিরত থাকেন। তবে তিনি এ সংবাদ মিডিয়াতে প্রচার করার অনুমতি প্রদান করেন। একই সাথে ‌কতিপয় ধর্মব্যবসায়ী, প্রতারকের খপ্পর থেকে নিজেদের রক্ষাকরতে, দেশ ও জাতিকে সতর্ক থাকার জন্য তিনি আহবান জানান।

সিলেট রিপোর্ট/সু-ক-ভি/আমা,৩০-১০/২০১৮

এই সংবাদটি 1,494 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com