সিলেটশনিবার , ১৩ অক্টোবর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

যুব জমিয়তের শপথ অনুষ্ঠানে উবায়দুল্লাহ ফারুক: ইসলাম নিয়ে ষড়যন্ত্র চলছে, জবাব দিতে যুব জমিয়তের কর্মীদের সোচ্চার হতে হবে

Ruhul Amin
অক্টোবর ১৩, ২০১৮ ১২:৫৫ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহসভাপতি শায়খুল হাদীস মাওলানা উবায়দুল্লাহ ফারুক বলেছেন, যুবকরাই সমাজের চালিকা শক্তি। সমাজ পরিবর্তনের জন্য যুব সমাজকেই এগিয়ে আসতে হবে।

আজ শনিবার (১৩ অক্টোবর) দুপুরে পল্টনস্থ জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-এর কেন্দ্রীয় কার্যালয়ে সহযোগী সংগঠন যুব জমিয়ত বাংলাদেশের নবগঠিত কেন্দ্রীয় কমিটির সদস্যদের শপথগ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

যুব জমিয়তের নবনির্বাচিত সভাপতি হাফেজ মাওলানা তাফহিমুল হকের সভাপতিত্ব এবং সাধারণ সম্পাদক মাওলানা ইসহাক কামালের পরিচালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রেখেছেন জমিয়তে উলামায়ে ইসলামের সহসভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী, সহ সভাপতি মাওলানা জুনায়েদ আল হাবীব,সাংগঠনিক সম্পাদক মাওলানা নাজমুল হাসান, যুগ্মমহাসচিব মুফতি মুনীর হোসাইন কাসেমী, মাওলানা মোহাম্মদ উল্লাহ জামী, প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন, দফতর সম্পাদক মাওলানা আব্দুল গফ্ফার ছয়ঘরী, যুব জমিয়তের সাবেক সভাপতি মাওলানা শরফুদ্দীন ইয়াহইয়া কাসেমী, সাবেক সাধারণ সম্পাদক মুফতি গোলাম মাওলা, মাওলানা বশীরুল হাসান, মাওলানা ইমরানুল বারি সিরাজি প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা উবায়দুল্লাহ ফারুক বলেন, উপমহাদেশের স্বাধীনতা সংগ্রামে উলামায়ে কেরামের অবদান সবচাইতে বেশী। ঈমান-ইসলাম নিয়ে বহুমুখী ষড়যন্ত্র চলছে। এসব ষড়যন্ত্রের দাঁতভাঙ্গা জবাব দিতে যুব জমিয়তের কর্মীদের সোচ্চার হতে হবে। দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব আজ হুমকির সম্মুখীন। সকল প্রকার হুমকি উপেক্ষা করে ঈমানী চেতনায় উজ্জিবীত হয়ে ময়দানে কাজ করতে হবে। তিনি নাস্তিক্যবাদী শিক্ষাব্যবস্থাকে জাতিকে গলাটিপে হত্যার নামান্তর উল্লেখ করে প্রতিটি পাড়ায় মহল্লায় নুরানী মাদ্রাসা গড়ে তোলার আহবান জানান।

বিশেষ অতিথি মাওলানা আব্দুর রব ইউসুফী বলেন, জমিয়তে উলামায়ে ইসলাম স্বাধীন, সার্বভৌম ও মর্যাদাশীল শক্তিশালী বাংলাদেশ গড়ার লক্ষ্যে সামাজিকভাবে ও রাষ্ট্রীয় পর্যায়ে ইনসাফ, ন্যায়বিচার ও সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে রাজনীতি করে থাকে। এছাড়াও জমিয়ত সবসময় শোষিত, বঞ্চিত কৃষক ও মেহনতি মানুষের অধিকার আদায়ের সংগ্রামে সোচ্চার থাকে। বর্তমান ক্ষমতাসীন দল দেশে জুলুম, লুটপাট ও ত্রাসের রাজত্ব কায়েম করেছে। ভোটাধিকারসহ নাগরিকদের ন্যায্য সকল অধিকার তো হরণ করেছেই, এমনকি কথা বলার স্বাধীনতাটুকুও এখন আর নেই।

তিনি বলেন, ন্যায়-নীতি ও ইনসাফ প্রতিষ্ঠা করতে হলে জনগণের ভোটে নির্বাচিত সরকার লাগবে। বর্তমানে আমাদের একটাই লক্ষ্য। আর সেটা হচ্ছে, দলনিরপেক্ষ সরকারের অধীনে একটা স্বচ্ছ বিশ্বাসযোগ্য নির্বাচন। এই লক্ষ্যে দলমতের ঊর্ধ্বে গিয়ে দেশের সকল রাজনৈতিক দল ও গণমানুষকে সোচ্চার হতে হবে, যাতে আরেকটা ৫ জানুয়ারী মার্কা নির্বাচন জাতিকে দেখতে না হয়। জনগণ তাদের অধিকার আদায় করে নিতে সোচ্চার হয়ে ওঠলে, বিদেশী তল্পিবাহকরা তখন পালাতে বাধ্য হবে।

তিনি বলেন, এসব লক্ষ্য আদায়ে যুব জমিয়তের কর্মীদেরকেও সোচ্চার হতে হবে। আমরা আশাবাদি, আমাদের পূর্বসুরি হক্কানী উলামায়ে কেরাম ও ইসলামী রাজনীতিবিদগণের আদর্শ থেকে প্রেরণা নিয়ে এবং জমিয়তের কেন্দ্রীয় নির্দেশনাকে অনুসরণ করে যুব জমিয়ত আগামী দিনে ন্যায় ও ইনসাফ ভিত্তিক শক্তিশালী বাংলাদেশ ও আদর্শ সমাজ গড়ার আন্দোলনে বলিষ্ঠ ভূমিকা রাখতে সক্ষম হবে।

জমিয়তের সহসভাপতি মাওলানা জুনায়েদ আল-হাবীব বলেছেন, জমিয়তে উলামায়ে ইসলাম এমন একটি দল যে দলটি কখনো বিক্রি হয়নি এবং আগামিতেও বিক্রি হবে না। এই দল কোন রক্তচক্ষুর ভয় বা প্রলোভনে পড়ে নীতি-আদর্শের সাথে আপোষ করে চলে না। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে জমিয়তে উলামায়ে ইসলামের গৌরবময় ভূমিকা রয়েছে। তিনি বলেন, ধর্মনিরপেক্ষতাবাদের নামে বাংলাদেশের মুসলমানদের ঈমান-আক্বীদা ধ্বংস করে হিন্দুত্ববাদ প্রতিষ্ঠার চেষ্টা চলছে। ঈমান-আক্বীদা, নীতি-আদর্শ ও দেশবিরোধী সকল ষড়যন্ত্রের দাঁতভাঙ্গা জবাব দিতে দেশের যুবসমাজকে সোচ্চার হতে হবে।

দলের সাংগঠনিক সম্পাদক মাওলানা হাফেজ নাজমুল হাসান বলেন, দাওয়াতী কাজের জন্য যুবকদের গুরুত্ব অপরিসীম। যুবকদের শারীরিক সক্ষমতার পাশাপাশি বিচার-বুদ্ধিতেও তারা পরিপক্ক হয়ে থাকে। যে কারণে দাওয়াত ও তাবলীগ এবং রাজনৈতিক লক্ষ্য অর্জনের সংগ্রামে যুবকদের অংশগ্রহণ অনেক ফলপ্রদ হয়ে থাকে। যুব জমিয়তে তরুণ আলেমদের যে বিশাল জামাত রয়েছে, আমি মনে করি তারা যদি ত্যাগ ও সফলতার বাসনা নিয়ে ঐক্যবদ্ধ হয়ে মাঠ পর্যায়ে কাজ করেন, ইনশাআল্লাহ আল্লাহর যমীনে আল্লাহর নেযাম প্রতিষ্ঠার লক্ষ্যে জমিয়তের আন্দোলন অনেক বেগবান হবে।

শপথগ্রহণ অনুষ্ঠানে জমিয়তের যুগ্মমহাসচিব মুফতী মুনির হোসাইন কাসেমী বলেন, দাওয়াত ও তাবলীগকে যেভাবে আমরা রক্ষা করেছি, ঠিক তেমনিভাবে এদেশের উলামায়ে কেরাম যদি রাজনীতিকে চতুর্দিক থেকে আকঁড়ে ধরেন, আমি পূর্ণ আশাবাদি, বর্তমান অসৎ ও নোংরা রাজনীতি থেকে এদেশের জনগণ মুক্তি পেয়ে কল্যাণকর রাজনীতির সঠিক জায়গায় ফিরে আসবে। উলামায়ে কেরাম যদি ঐক্যবদ্ধ থাকেন, আকাবির-আসলাফগণের নীতি-আদর্শের উপর অটল-অবিচল থেকে কাজ করে যান, তবে যে কোন বাতিলকে সহজেই দমন করা সম্ভব। মনে রাখতে হবে, রাজনীতি শরীয়তের বাইরের বিষয় নয়।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, যুব জমিয়তের সহসভাপতি মাওলানা মুহাম্মদ জাবের কাসেমী, মাওলানা আব্দুল্লাহ মাসুদ কাফি, মাওলানা আখতারুজ্জামান, মাওলানা আব্দুল্লাহ আল-বাকি, মাওলানা রুহুল আমীন নগরী, মাওলানা রেজাউল কারীম, হাফেজ মাসুদ আজহার, মাওলানা আবুল হোসাইন খান প্রমুখ।

শপথগ্রহণ অনুষ্ঠানে ৩ বছর মেয়াদী (২০১৮-২১ সেশন) ৯১ সদস্য বিশিষ্ট যুব জমিয়ত বাংলাদেশ’র কেন্দ্রীয় কমিটির সদস্যদেরকে শপথ বাক্য পাঠ করান জমিয়ত সহসভাপতি শায়খুল হাদীস মাওলানা উবায়দুল্লাহ ফারুক।