রবিবার, ১৪ অক্টো ২০১৮ ০৬:১০ ঘণ্টা

হাটহাজারীতে সংবর্ধিত হলেন আল্লামা শাহ আহমদ শফী

Share Button

হাটহাজারীতে সংবর্ধিত হলেন আল্লামা শাহ আহমদ শফী

সিলেট রিপোর্ট: চট্টগ্রামের ঐতিহ্যবাহী সামাজিক সেবামুলক সংগঠন আল আমিন সংস্থার ব্যবস্থাপনায় আয়োজিত কওমী মাদরাসার স্বকীয়তা অক্ষুন্ন রেখে শর্তহীনভাবে কওমী সনদ এর সরকারী স্বীকৃতি অর্জন করায় শুকরিয়া ও দোয়া মাহফিলে সংবর্ধিত হয়েছেন বেফাকুল মাদারিসিল আরাবিয়ার চেয়ারম্যান আল্লামা শাহ আহমদ শফী।
১৩ অক্টোবর শনিবার হাটহাজারী পার্বতী মডেল সরকারী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এ শুকরিয়া ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মুফতী জসিমুদ্দীনের সভাপতিত্বে বাদ জোহর হতে এ অনুষ্ঠান শুরু হয়।

এতে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন বন, পরিবেশ, জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী, ব্যারিষ্টার আনিসুল ইসলাম মাহমুদ। বিশেষ অতিথী ছিলেন হাটহাজারী উপজেলা পরিষদ চেয়ারম্যান জনাব মাহবুবুল আলম, হাটহাজারী উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা নাসির উদ্দিন মুনীর।

অনুষ্ঠানে আলোচকরা কওমী মাদরাসার স্বকীয়তা অক্ষুন্ন রেখে শর্তহীনভাবে কওমী সনদ এর সরকারী স্বীকৃতি অর্জন করায় শুকরিয়া জ্ঞাপন করেন এবং আল্লামা শাহ আহমদ শফীর পক্ষ থেকে লিখিত বক্তব্য প্রদান করেন হাটহাজারী মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা নুরুল ইসলাম। সেই সাথে আল আমিন সংস্থাসহ চট্টলার বিভিন্ন সংগঠন ও মাদরাসা কতৃপক্ষ থেকে আল্লামা শাহ আহমদ শফী ও প্রধান অতিথী, বিশেষ অতিথীদের সম্মাননা ও সংবর্ধনা ক্রেস্ট প্রদান করা হয়।

আল আমিন সংস্থার এ শুকরিয়া ও দোয়া মাহফিলে আরও উপস্থিত ছিলেন, মাওলানা কুতুব উদ্দীন নানুপুরী, মাওলানা জসিম উদ্দীন নদভী, মাওলানা আবু আহমাদ, মাওলানা ফুরকান আহমদ, মাওলানা লোকমান হাকিম, মাওলানা আনাস মাদানী, মাওলানা আশরাফ আলী, মুফতী সিরাজুল ইসলাম, মাওলানা জমীর উদ্দিন, মাওলানা মীর ইদ্রীস, মাওলানা তাজুল ইসলাম, মাওলানা আবু তাহের নদভী, অধ্যাপক জসিমুদ্দীন, জনাব মীর কফিল উদ্দীন, এডভোকেট শামীম ও আহসান উল্লাহ প্রমূখ।
আল্লামা আহমদ শফী বলেছেন,
‘কওমি মাদ্রাসার সনদের স্বীকৃতি দেওয়ার প্রতিদান হিসেবে সরকারকে ধন্যবাদ জানানো মানে কওমিদের বিক্রি করে দেওয়া নয়। সরকারকে ধন্যবাদ দেওয়ার অর্থ এ নয় যে, নীতি ও আদর্শচ্যুত হয়ে গেছি। কওমি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হিসেবে আমি সরকারকে ধন্যবাদ জানিয়েছি। কওমি সনদ স্বীকৃতি বিল সংসদে পাস হওয়ার পর একটি মহল আমার বিরুদ্ধে মাঠে নেমেছে। তারা বলছে, আমি আওয়ামী লীগ হয়ে গেছি। যারা এ অপপ্রচার করছে তারা মিথ্যাবাদী।’ আল্লামা শফী গতকাল বিকালে চট্টগ্রামের হাটহাজারীতে একটি ধর্মীয় সংগঠন আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে লিখিত বক্তব্যে এ কথা বলেন। তার হয়ে লিখিত বক্তব্যটি পাঠ করেন হাটহাজারী মাদ্রাসার শিক্ষক মাওলানা নুরউদ্দিন। বিভিন্ন সমালোচনার জবাবে আল্লামা শফী বলেন, আমি রাজনীতির সঙ্গে জড়িত নই। প্রচলিত রাজনীতির সঙ্গে আমার কোনো সংশ্লিষ্টতাও নেই। তাই আমার বক্তব্যের ভুল ব্যাখ্যা দিয়ে জাতিকে বিভ্রান্ত করবেন না। হেফাজতে ইসলাম একটি ধর্মভিত্তিক অরাজনৈতিক সংগঠন। নির্বাচনে হেফাজত কাউকে সমর্থন দেয়নি। দেবেও না। তবে নির্বাচনে যাতে নাস্তিকরা জয়যুক্ত হতে না পারে সেদিকে সবাইকে সতর্ক থাকতে হবে। হেফাজতে ইসলামের ১৩ দফা দাবি আন্দোলন নিয়ে তিনি বলেন, কওমি মাদ্রাসার সনদের স্বীকৃতি ও হেফাজতে ইসলামের ১৩ দফা আন্দোলন এক নয়। ১৩ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

এই সংবাদটি 1,196 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com