সিলেটরবিবার , ১৪ অক্টোবর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

আমি কেন এ সুযোগ মিস করবো : সাকিব আল হাসান

Ruhul Amin
অক্টোবর ১৪, ২০১৮ ১২:০৭ অপরাহ্ণ
Link Copied!

ডেস্করিপোর্ট: সাকিব আল হাসান বাংলাদেশী ক্রিকেটার। বিশ্ব অলরাউন্ডার খেতাবে ভূষিত হয়েছেন একাধিকবার। এবার তিনি হজ্বব্রত পালন করেছেন এ কথা সকলেরই জানা।

হজ পালন অত্যন্ত কষ্টকর একটি কাজ। প্রচণ্ড তাপদাহ সহ্য করে মিনা আরাফা মুজদালিফায় অবস্থান করতে হয়। সাকিব আল হাসান অন্যান্যদের মত তাই করেছেন নিশ্চয়ই। তবে হজ আদায়ের পিছনে তার ভিন্ন একটি ত্যাগ আছে, সেটি হয়তো আমাদের অনেকেরই অজানা।

সদ্য লন্ডনে অনুষ্ঠিত এক প্রোগ্রামে সাকিব আল হাসান সেই ত্যাগের কথা জানিয়েছেন। যার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। সাকিব আল হাসান বলেছেন, এবার হজে যাওয়ার পূর্বে আমি সিপিএল (ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ) এর সঙ্গে চুক্তিবদ্ধ ছিলাম।

বাংলাদেশ টিমের সঙ্গে যখন ওয়েস্ট ইন্ডিজ সফর করছিলাম তখন সৌদি এম্বাসি থেকে আমাকে বলা হল, আমি এবার হজে যেতে চাই কিনা। আমি তাৎক্ষনিক সিপিএলের সঙ্গে করা ১ লক্ষ ৩০ হাজার ডলার (প্রায় ১ কোটি ৭ লাখ টাকা) এর চুক্তি ক্যানসেল করে দেই এবং হজে যেতে সম্মতি জানাই।

সাকিব বলেন, আমি মনে করেছি আল্লাহ পাকের ঘরে যখন আমাকে ডাকা হয়েছে, আমি কেন এ সুযোগ মিস করবো। এটা তো আমার জন্য অত্যন্ত সৌভাগ্যের বিষয়।

সাকিব আরো বলেন, আমি মুসলিম এই বিষয়টি সব সময় আমার ভিতরে কাজ করতে হবে। আর বিশ্বাসের জায়গা থেকে ধর্ম পালন করতে হবে।