সিলেটরবিবার , ১৪ অক্টোবর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

পদ্মা সেতুর নামফলক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী

Ruhul Amin
অক্টোবর ১৪, ২০১৮ ৩:৪৫ অপরাহ্ণ
Link Copied!

দেশের বৃহত্তম অবকাঠামো পদ্মা সেতুর নামফলক উন্মোচন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।সেইসঙ্গে রেলসংযোগসহ বেশ কয়েকটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন তিনি।রোববার মুন্সিগঞ্জের মাওয়ায় এক অনুষ্ঠানে নামফলক উন্মোচন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী।
এর আগে আজ সকালে পদ্মা সেতু প্রকল্পের অগ্রগতি এবং এর রেল সংযোগের নির্মাণকাজ উদ্বোধন করতে মাওয়ায় সেতু এলাকায় যান শেখ হাসিনা।বেলা ১১টার কিছু সময় পর পদ্মা সেতু নাম রেখেই সেতুর নামফলক উন্মোচন ও প্রকল্পগুলোর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।উদ্বোধন শেষে মোনাজাতে অংশ নেন তিনি। সেখানে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান,রেলমন্ত্রী মুজিবুল হকসহ আওয়ামী লীগ নেতারা।
সূত্র জানায়, প্রধানমন্ত্রী পদ্মা সেতু রেল সংযোগ নির্মাণ প্রকল্পের আওতায় ঢাকার সঙ্গে যশোরের রেল লিংক রোডের নির্মাণকাজ উদ্বোধন করেন।ঢাকা-মাওয়া ও পাচ্চর-ভাঙ্গা এন ৮ মহাসড়কের কাজের অগ্রগতি দেখেন এবং মাওয়া সাইডে রেললাইন লিংকের কাজের উদ্বোধন করেন।
শেখ হাসিনা এরপর স্থায়ী নদী শাসন কার্যক্রমের উদ্বোধন করেন।মাওয়ার দিকের সেতুর সামগ্রিক কাজের অগ্রগতি পরিদর্শন করেন।কিছুক্ষণ পর তিনি মাওয়া গোল চত্বরে এক সুধীসমাবেশে বক্তব্য দেবেন।দুপুরে প্রধানমন্ত্রী জাজিরা পয়েন্টে সেতুর কাজের অগ্রগতি পরিদর্শন শেষে শিবচরে যাবেন এবং ইলিয়াস আহমেদ চৌধুরী কাঁঠালবাড়ী ফেরিঘাটে জনসমাবেশে ভাষণ দেবেন।